দেশের বৃহত্তর স্থলবন্দর বেনাপোলে ই-গেট উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

দেশের বৃহত্তর স্থলবন্দর যশোরের বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনের ই-গেট উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (৪ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে ফিতা কেটে এ গেটের উদ্বোধন করেন তিনি।

সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসবে: যশোরে স্বরাষ্ট্রমন্ত্রী

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে বলেছিলেন- বাংলাদেশকে ডিজিটাল করে গড়ে তুলবেন। তারই ধারাবাহিকতায় হাতে লেখা পাসপোর্ট থেকে এমআরপি পাসপোর্টে রূপান্তর করা হয়েছে। এখন সবার হাতে হাতে এমআরপি পাসপোর্ট তুলে দিয়েছেন। আজকে তারই দিক নির্দেশনায় ই-পাসপোর্টে ও ই-গেট নির্মাণে চলে গিয়েছি আমরা।

তিনি আরো বলেন, ইতোমধ্যে বেশ কয়েকটি জায়গায় ই-গেট চালু করা হয়েছে। আজকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে ই-গেট চালু করা হলো। সামনের দিনে ই-ভিসাও চালু করা হবে বলে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ,স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আব্দুল্লাহ আল-মামুন চৌধুরী, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল নূরুল আনোয়ার, যশোর-৩ আসেন সংসদ সদস্য কাজি নাবিল আহমেদ, যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, ঝিকরগাছা-২ আসনের সংসদ সদস্য নাসির উদ্দিন, কেশবপুর-৬ আসনের সংসদ সদস্য শাহিন চাকলাদারসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

স্বাআলো/এসএ

.

Author
নিজস্ব প্রতিবেদক, যশোর