খুলনায় বিএনপির সাবেক সভাপতি মঞ্জুসহ ৬৬ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন

খুলনা মহানগর বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মঞ্জুসহ ৬৬ জন নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের করা নাশকতা মামলায় অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। ২০১৮ সালের সোনাডাঙ্গা মডেল থানার নাশকতা মামলায় বুধবার (২২ মার্চ) দুপুরে অভিযোগপত্র গ্রহণ করেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মঞ্জুর আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনের একমাস আগে খুলনা মহানগরের সাতটি থানায় ৫২টি নাশকতার মামলা দায়ের করা হয়। এর একটি সোনাডাঙ্গা থানার মামলায় (যার নং-৩ ১(১১)১৮) বিচারের জন্য বিচারিক আদালত জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল।

এ মামলায় সাবেক সাংসদ নজরুল ইসলাম মন্জু, বিএনপি নেতা আসাদুজ্জামান মুরাদসহ ৬৬ জন বিএনপি নেতা-কমীর বিরুদ্ধে পুলিশের দেয়া অভিযোগপত্র গ্রহণ করেন আদালত চার্জ গঠন সম্পন্ন করে বিচার কাজ শুরু করেন।

২০২১ সালের গত ২৫ ডিসেম্বর বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুকে দল থেকে অব্যাহতি দেয়া হয়।

এর আগে ৯ ডিসেম্বর নগর ও জেলা বিএনপির আংশিক আহবায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্র; ঘোষিত এ কমিটির সমালোচনা করে প্রেসব্রিফিং করার দায়ে তাকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

স্বাআলো/এস