নাটোর-৪: বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন সিদ্দিকুর

একাদশ জাতীয় সংসদের শূন্য ঘোষিত নাটোর-৪ আসনের উপ-নির্বাচনে নির্বাচিত হতে যাচ্ছেন সিদ্দিকুর রহমান পাটোয়ারী। তিনি বাংলাদেশে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। মনোনয়নপত্র দাখিলের শেষে তিনিই একমাত্র প্রার্থী বলে জানা গেছে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মঈন উদ্দীন খান জানান, রবিবার (১৭ সেপ্টেম্বর) বিকেল ৪টায় মনোনয়নপত্র জমা দেয়ার সময় শেষ ছিলো। এতে আওয়ামী লীগের প্রার্থীই কেবল মনোনয়নপত্র জমা দিয়েছেন। এখন আর কারো মনোনয়নপত্র জমা দেয়ার সুযোগ নেই।

তিনি বলেন, সোমবার (১৮ সেপ্টেম্বর) মনোনয়নপত্র বাছাই করা হবে। বাছাইয়ে বৈধ হলে এবং প্রার্থিতা প্রত্যাহার না করলে সিদ্দিকুর রহমান পাটোয়ারীকে আইন ও বিধি মোতাবেক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

গত ২৬ আগস্ট নাটোরে একটি সমাবেশ শেষে অসুস্থ হয়ে পড়লে নাটোর-৪ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল কুদ্দুসকে হাসপাতালে নেয়া হয়। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় ৩০ আগস্ট তিনি মৃত্যুবরণ করেন। রাজনৈতিক জীবনে আব্দুল কুদ্দুস ১৯৯১, ১৯৯৬, ২০০৮, ২০১৩ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে বিজয়ী হয়েছেন।

এরপর সংসদ সচিবালয় আসনটি শূন্য ঘোষণা করলে ১১ অক্টোবর ভোটের তারিখ রেখে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। সেই অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার দেওয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২৩ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৪ সেপ্টেম্বর। আর প্রতীক বরাদ্দ ২৫ সেপ্টেম্বর।

স্বাআলো/এস

.

Author
রাজশাহী ব্যুরো