নার্সিং শিক্ষাপ্রতিষ্ঠানে কমিটি দিচ্ছে ছাত্রলীগ

ঢাকা অফিস: দেশের সব নার্সিং শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিভিন্ন মৌলিক দাবি এবং সমস্যার সমাধানে উদ্যোগী হয়ে ‘সম্মিলিত নার্সিং শিক্ষা ছাত্রলীগ’ নামে নতুন ইউনিট তৈরি করছে বাংলাদেশ ছাত্রলীগ।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছেন।

নৌকার মাঝি হতে চান ছাত্রলীগের সাবেক সভাপতি সোহাগ

এতে জানানো হয়, দেশের নার্সিং শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষার্থীদের নিয়ে সম্মিলিত নার্সিং শিক্ষা শাখা গঠন করা হয়েছে। এই শাখাকে সাংগঠনিক জেলা হিসেবে ঘোষণা করেছে সংগঠনটি। নতুন এ সাংগঠনিক ইউনিটে পদ প্রত্যাশীদের আগামী ১২ ফেব্রুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারির ছাত্রলীগের দফতর সেলে জীবনবৃত্তান্ত জমা দেয়ার নির্দেশ দেয়া হলো। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা জীবনবৃত্তান্ত জমা দেয়া যাবে।

জীবন বৃত্তান্তের সঙ্গে পদপ্রত্যাশীদের ১ কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যয়নপত্র, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, জন্মসনদের ফটোকপি, বোর্ড পরীক্ষার মূল সনদের ফটোকপি, সর্বশেষ পাসকৃত পরীক্ষার সনদপত্র অথবা মার্কশিটের ফটোকপি এবং অন্যান্য বৃত্তিমূলক কাজের সনদের (যদি থাকে) ফটোকপি জমা দেয়ার কথা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

জরুরি সভা ডেকেছে ছাত্রলীগ, সকলকে উপস্থিত থাকার নির্দেশ

এতে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উল্লেখ করেছেন, দেশের ১৪টি সরকারি ও ১৩৩টি বেসরকারি নার্সিং কলেজ রয়েছে। সারাদেশে ৪৩টি সরকারি ও ৫৬টি বেসরকারি ডিপ্লোমা নার্সিং ইন্সটিটিউট আছে। বর্তমানে বাংলাদেশে আটটি পোস্ট ব্যাসিক নার্সিং কলেজ রয়েছে উক্ত প্রতিষ্ঠান সমূহে অধ্যয়নরত শিক্ষার্থী রয়েছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনার বিকাশ ঘটিয়ে ‌‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে তাদের যোগ্য অভিযাত্রী হিসেবে গড়ে তোলার লক্ষ্য নির্ধারণ করেছে ছাত্রলীগ।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

কাল থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা

ঢাকা অফিস: দেশের সব মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও...

স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের

ঢাকা অফিস: স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে বিশ্বব্যাপী চলমান ছাত্র-আন্দোলনের প্রতি...

বিএনপির আরো ৬১ নেতা বহিষ্কার

ঢাকা অফিস: দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায়...

সরকার গণমাধ্যমের পূর্ণাঙ্গ স্বাধীনতা নিশ্চিতে কাজ করছে: প্রতিমন্ত্রী

ঢাকা অফিস: সরকার গণমাধ্যমের পূর্ণাঙ্গ স্বাধীনতা নিশ্চিতে কাজ করছে...