ঘূর্ণিঝড় হামুনের তাণ্ডবে আশঙ্কার চেয়ে বেশি ক্ষয়ক্ষতি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন, ঘূর্ণিঝড় হামুনের তাণ্ডবে আশঙ্কার চেয়ে বাস্তবে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে এবং কক্সবাজারের প্রকৃতির ওপর ব্যাপক ক্ষত রেখে গেছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় কক্সবাজার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও সুশীল সমাজের সঙ্গে ঘূর্ণিঝড় পরবর্তী মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, কক্সবাজারের ৪০ হাজার মানুষ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের পুনর্বাসনের জন্য সরকারের পক্ষে যা যা করার প্রয়োজন তাই করা হবে। জেলা প্রশাসক এরই মধ্যে প্রাথমিকভাবে সহায়তার যে চাহিদা পাঠিয়েছে তা বরাদ্দ দেয়া হয়েছে। পরবর্তীতে ক্ষতিগ্রস্তদের প্রকৃত তালিকা তৈরির পর পূর্ণাঙ্গ সহায়তার ব্যবস্থা নেয়া হবে।

প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন, তাণ্ডবের কারণে বিদ্যুতের খুঁটি ভেঙে যাওয়ায় বিদ্যুৎ বন্ধ আছে। এতে মোবাইল নেটওয়ার্ক অকার্যকর হয়ে গেছে। যার কারণে ভোগান্তি বেড়েছে অনেক। অথচ মোবাইল ফোনের কোম্পানিগুলো টাওয়ারে নিজস্ব জেনারেটর রাখার কথা। এটা না রাখা দুঃখজনক।

জেলা প্রশাসক (ডিসি) মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও আশেক উল্লাহ রফিক, কক্সবাজার পৌরসভার মেয়র মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি ফরিদুল ইসলাম, কক্সবাজার প্রেসক্লাব সভাপতি আবু তাহের।

এর আগে প্রতিমন্ত্রী কক্সবাজার পৌরসভার কুতুবদিয়াপাড়া, সমিতিপাড়া, নুনিয়ারছড়া ও সদরের নিকটবর্তী খুরুশকুল ইউনিয়ন, মহেশখালী উপজেলার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। সেখানে দুর্গতদের মধ্যে ত্রাণ ও ঢেউটিন বিতরণ করেন।

স্বাআলো/এসএ

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

ঢাকা অফিস: বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে শেষ হয়েছে প্রথম...

মণিরামপুরের উপজেলা চেয়ারম্যান হলেন লাভলু

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে যশোরের মণিরামপুর...

প্রথম ধাপের ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

ঢাকা অফিস: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৩৯...

বাংলাদেশে আশ্রয় নিলেন বিজিপির আরো ৮৮ সদস্য

জেলা প্রতিনিধি, কক্সবাজার: জেলার টেকনাফ সীমান্ত দিয়ে নতুন করে...