শিরোনাম :
ইতিহাসে প্রথম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরির রেকর্ড সৌম্যর গাইবান্ধায় সনাতন ধর্মালম্বীদের ঐতিহ্যবাহী মেলা খুলনায় ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির উদ্বোধন ভাগ্নের অকাল মৃত্যুতে এখনও বাকরুদ্ধ আন্দালিব পার্থ পিরোজপুরে নুসরাত জাহান রাফি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন রোহিঙ্গারা যেন ভোটার হবার সুযোগ না পায়:ইসি সচিব শহীদ মসিয়ূর রহমানের ৪৮তম মৃত্যু বার্ষিকী পালিত আমতলীতে যুবকের আত্মহত্যা ববি উপাচার্যের পদত্যাগের দাবিতে ছাত্র শিক্ষক আন্দোলন অব্যাহত যবিপ্রবির ঘটনায় চৌগাছায় ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ বাল্যবিয়ের অনুষ্ঠানে কাজিকে ৬ মাসের কারাদন্ড মাগুরায় ৩১ দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান ভারতের ট্রেলারে সলমান-ক্যাটের বাজিমাত (ভিডিও) প্রথমবার পুতিনের সঙ্গে বৈঠকে বসছেন যাচ্ছে কিম ফের ঢাবি অধিভূক্ত ৭ কলেজের শিক্ষার্থীদের পাঁচ দাবি চুয়াডাঙ্গায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন এমডিকে সুপেয় পানির শরবত খাওয়াতে চায় জুরাইনবাসী ‘বিচারহীনতার সংস্কৃতির কারণে ধর্ষণ বাড়ছে’ ধানক্ষেত থেকে যুবকের লাশ উদ্ধার প্রবাসীদের সুখ-দুঃখে পাশে থাকবেন প্রধানমন্ত্রী যশোরে পুষ্টি সপ্তাহ উদ্বোধন একাত্তরের দুই যুদ্ধাপরাধীর রায় কাল আজকের খেলা ফিলিপাইনে ভূমিকম্পে ১১ জনের প্রাণহানি কিডনি পরিষ্কার করে এই ৯ খাবার

ইজতেমা উপলক্ষ্যে টঙ্গীতে চলছে নানা প্রস্তুতি

বিশ্ব ইজতেমা।

জেলা প্রতিনিধি, গাজীপুর : দীর্ঘ আলোচনা সমালোচনার পর আগামী ১৫ ফেব্রুয়ারি শুক্রবার শুরু হতে যাচ্ছে বিশ্ব ইজতেমা। এ উপলক্ষে ইতোমধ্যে শুরু হয়েছে নানা ধরণের প্রস্তুতি। চলছে ইজতেমা ময়দান সাজানোর কার্যক্রম। গাজীপুর জেলার টঙ্গীর তুরাগ তীরের বিশ্ব ইজতেমা মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম সমাবেশ।

সরেজমিনে দেখা যাচ্ছে, ইজতেমা উপলক্ষ্যে মুসল্লিরা নিজ নিজ উদ্যোগে বিশ্ব ইজতেমার প্রস্তুতিমূলক কাজ করছেন। মুসল্লিরা জমায়েতবন্ধ হয়ে যার যার কাজ ভাগ করে নিচ্ছে। কেউ কেউ বিদ্যুতের কাজ করছে, কেউ প্যান্ডেলের চট সেলাই করছে, কেউ খুটির ওপর চট টানাচ্ছে, কেউ খুঁটি পুতার কাজ করছেন।

এছাড়া ময়দান পরিষ্কার, মাইক লাগানো, মঞ্চ তৈরিসহ নানা সবই করছেন নিজেদের আগ্রহে। বৃদ্ধ ও যুবকসহ বিভিন্ন বয়সের ধর্মপ্রাণ মুসল্লিরা বিশ্ব ইজতেমা ময়দান প্রস্তুতির কাজে অংশ নিয়েছেন।

সব কাজ ১৩ ফেব্রুয়ারির মধ্যে সম্পূর্ণ হবে বলে আশা করছে তাবলীগ জামায়াতের কর্মীরা।

জামায়েত সাথী সুলতান উদ্দিন জানান, ‘নিজ উদ্যোগে বিশ্ব ইজতেমার ময়দানে এসেছি। টাকা পয়সার জন্য নয়, আল্লাহর জন্য মেহনত করছি। বিদ্যুতের কাজ বুঝি তাই বিদ্যুতের কাজ করছি।’

আরো পড়ুন >>>গাজীপুরে সড়কে ঝরল ৩ প্রাণ

শরীফুল ইসলাম নামে এক যুবক বলেন- সেচ্ছায় বিশ্ব ইজতেমায় ময়দানে এসে মাইক লাগানোর কাজ করছি। পুরো মাঠে প্রায় ৩০০ মাইক লাগানো হবে। কয়েকজনে ভাগ করে এসব মাইক লাগানোর কাজ করা হচ্ছে। আগামী ১২ ফেব্রুয়ারির মধ্যে মাইক লাগানো কাজ শেষ হবে।

স্বাআলো/এইসএম