শিরোনাম :
নুসরাত হত্যায় পুলিশের তদন্ত শেষ : ৭দিনের মধ্যে  রিপোর্ট তিনদিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাল ব্রুনাই যাচ্ছেন রবিবার পবিত্র শবেবরাত ১৪ দলের আলোচনা সভা আগামী সোমবার শপথ নেয়ায় মোকাব্বির খানকে  শোকজ এক দশক পর যশোর বিএনপির কমিটি গঠন ভাঙ্গুলী এলাকায় ২৫ বছর পর সংসদ সদস্যের পরিদর্শন যুব ইউনিয়নের গাইবান্ধা জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত সোনাগাজী আ.লীগ সভাপতি রুহুল পাঁচদিনের রিমান্ডে ‘বাগেরহাটবাসীকে শিক্ষিত, মার্জিত, মেধাবী ও দক্ষ হতে হবে’ নুসরাত হত্যার বিচার দাবিতে সোনালী স্বপ্নের প্রতিবাদ সভা পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি শান্তির ধর্ম ইসলাম : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি অবমাননার প্রতিবাদকারী আট ছাত্রলীগ নেতা বহিস্কার চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭ শাহজালাল বিমানবন্দর থেকে ১২০ স্বর্ণবার জব্দ মেয়ে-জামাইকে দাওয়াত দিয়ে বাড়ি ফেরা হলো না হাতেম আলীর টাঙ্গাইলে ভুয়া চিকিৎসক আটক শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও মুক্তিযোদ্ধার সম্মাননা প্রদান নলছিটিতে প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্যসহ আহত ৬ টোল ও সড়কে চাঁদা বন্ধের ঘোষণা দিলেন আমতলীর পৌরমেয়র তিস্তার ভাঙনে সুন্দরগঞ্জের বিস্তীর্ণ এলাকা বিলিন হচ্ছে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী `কুয়েটের গবেষণা আগামীর বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ’ জঙ্গল থেকে নবজাতক কন্যাশিশু উদ্ধার

কুরআন প্রতিযোগিতার পুরস্কার ১৫ লাখ কাতারি রিয়াল

কুরআন প্রতিযোগিতা

ডেস্ক রিপোর্ট: ‘কাতারা অ্যাওয়ার্ড’ নামে খ্যাত কাতারের ৩য় আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা শুরু হয়েছে। বিশ্বের ৫০টি দেশের ১৭০০ প্রতিযোগি তেলাওয়াতের অডিও জমা দেওয়ার মাধ্যমে অংশগ্রহণ করেছে। প্রতিযোগিতাটি অন্য প্রতিযোগিতা থেকে সম্পূর্ণ আলাদা।

কাতারের এ প্রতিযোগিতায় পুরস্কার হিসেবে প্রদান করা হবে ১৫ লাখ কাতারি রিয়াল। প্রথম পুরস্কার ৫ লাখ, দ্বিতীয় পুরস্কার ৪ লাখ, তৃতীয় পুরস্কার ৩ লাখ, চতুর্থ পুরস্কার ২ লাখ এবং পঞ্চম পুরস্কার হিসেবে দেয়া হবে ১ লাখ কাতারি রিয়াল।

কাতারের কাতারা কালচারাল ইন্সটিটিউটের তত্ত্বাবধানে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ১৬টি আরব দেশ এবং ৩৪টি অনারব দেশ অংশ গ্রহণ করেছে। এ সব দেশের প্রতিযোগিরা ১৭০০ অডিও আয়োজকদের কাছে জমা দিয়েছে। প্রত্যেক প্রতিযোগিই ২টি করে অডিও ফাইল জমা দিয়েছে।

আয়োজক কমিটি তাজবিদ অনুসারে তেলাওয়াতের এ ১৭০০ প্রতিযোগি থেকে ১০০ প্রতিযোগিকে পরবর্তী পর্বে কাতারে অংশ গ্রহণের জন্য নির্বাচন করবেন।

আরো পড়ুন>>>  কোরআন প্রতিযোগিতায় এগিয়ে বাংলাদেশ

৩য় আন্তর্জাতিক এ প্রতিযোগিতার দ্বিতীয় পর্বটি কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠিত হবে। বিজয়ী ১০০ জনকেই স্বশরীরে অংশগ্রহণে আমন্ত্রণ জানানো হবে।

প্রতিযোগিতার দ্বিতীয় পর্বে ২০ জনের ৫টি গ্রুপ করা হবে। অতঃপর সেমিফাইনালের জন্য প্রত্যেক গ্রুপ থেকে ১ জন বাছাই করা হবে। আর ফাইনালে এ ৫ প্রতিযোগিতায় চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

উল্লেখ্য যে, এ প্রতিযোগিতাটি আগামি পবিত্র রমজানে ২৬টি চ্যানেলে সম্প্রচার করা হবে। এ প্রতিযোগিতায় অভিজ্ঞ ৬জন বিচারক উপস্থিত থেকে বিচারকার্য পরিচালনা করবেন।

স্বাআলো/এএম