শিরোনাম :
নুসরাত হত্যায় পুলিশের তদন্ত শেষ : ৭দিনের মধ্যে  রিপোর্ট তিনদিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাল ব্রুনাই যাচ্ছেন রবিবার পবিত্র শবেবরাত ১৪ দলের আলোচনা সভা আগামী সোমবার শপথ নেয়ায় মোকাব্বির খানকে  শোকজ এক দশক পর যশোর বিএনপির কমিটি গঠন ভাঙ্গুলী এলাকায় ২৫ বছর পর সংসদ সদস্যের পরিদর্শন যুব ইউনিয়নের গাইবান্ধা জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত সোনাগাজী আ.লীগ সভাপতি রুহুল পাঁচদিনের রিমান্ডে ‘বাগেরহাটবাসীকে শিক্ষিত, মার্জিত, মেধাবী ও দক্ষ হতে হবে’ নুসরাত হত্যার বিচার দাবিতে সোনালী স্বপ্নের প্রতিবাদ সভা পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি শান্তির ধর্ম ইসলাম : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি অবমাননার প্রতিবাদকারী আট ছাত্রলীগ নেতা বহিস্কার চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭ শাহজালাল বিমানবন্দর থেকে ১২০ স্বর্ণবার জব্দ মেয়ে-জামাইকে দাওয়াত দিয়ে বাড়ি ফেরা হলো না হাতেম আলীর টাঙ্গাইলে ভুয়া চিকিৎসক আটক শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও মুক্তিযোদ্ধার সম্মাননা প্রদান নলছিটিতে প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্যসহ আহত ৬ টোল ও সড়কে চাঁদা বন্ধের ঘোষণা দিলেন আমতলীর পৌরমেয়র তিস্তার ভাঙনে সুন্দরগঞ্জের বিস্তীর্ণ এলাকা বিলিন হচ্ছে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী `কুয়েটের গবেষণা আগামীর বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ’ জঙ্গল থেকে নবজাতক কন্যাশিশু উদ্ধার

মসজিদটিতে ১৩৫ বছর পর আবার আজান হল

মসজিদটিতে ১৩৫ বছর পর আবার আজান হল

আন্তর্জাতিক ডেস্ক: সেই মসজিদটিতে আবার আজান শোনা গেল। ১৩৫ বছর ধরে আজান হয়নি মসজিদটিতে। তুরস্ক সরকারের উদ্যোগে দীর্ঘ ১৩৫ বছর পর আজানের ধ্বনি উচ্চারিত হলো দক্ষিণ আফ্রিকার কেপটাউন শহরের ‘নূরুল হামিদিয়্যাহ’ মসজিদটিতে।

মসজিদটির নাম ‘নূরূল হামিদিয়্যাহ’। উসমানী শাসনামলে নির্মিত এই মসজিদটি সংস্কারের অভাবে ধ্বংসস্তুপে পরিণত হয়েছিলো। পরে তুর্কি সাহায্য ও সমন্বয় সংস্থা (টিআইকেএ) এর সহযোগিতায় মসজিদটি পুনঃসংস্কার করা হয়।

তারপর নতুন করে আজান দেওয়ার মাধ্যমে নূরূল হামিদিয়্যাহ মসজিদটি আবার চালু করা হয়। উসমানীয় খলিফা দ্বিতীয় আব্দুল হামিদের শাসনামলে এই মসজিদ তৈরি করা হয়েছিল।

আরো পড়ুন>>> যে কারণে নেহরু প্রতিদিন কোটে গোলাপ লাগাতেন

এই মসজিদটিতে নতুন করে আজান চালু করার সময় তুরস্ক ও দক্ষিণ আফ্রিকার উচ্চপদস্থ সরকারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

স্বাআলো/এএম