আজ বুধবার ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৮ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ বসন্তকাল ১৩ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী
শিরোনাম :
ইতিহাস ঐতিহ্যে ভরপুর ঝিনাইদাহের বারোবাজার ইউসিবিএল ব্যাংকের ম্যানেজারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রাজ্জাকের পদত্যাগকে স্বাগত জানালেন ড. কামাল ৩১ শিশুর দেহাবশেষ উদ্ধারের ঘটনায় দুই ডাক্তার বরখাস্ত মণিরামপুরে ভাইয়ের হাতে বোন খুন জেনে নিন, আনারস আর দুধ একসাথে খেলে কি হয় ট্রাম্পের বিরুদ্ধে ১৬টি অঙ্গরাজ্যের মামলা সড়ক দুর্ঘটনায় ডিশ ব্যবসায়ী নিহত নদী আর গহীন অরণ্যের মাঝে ঘুরে আসুন সুন্দরবন চুয়াডাঙ্গায় সোলার লাইট স্থাপন কার্যক্রম উদ্বোধন পুলিশ হেফাজতে সালমান মুক্তাদির জিজ্ঞাসাবাদ প্রাথমিক শিক্ষক নিয়োগে বিজ্ঞানের ২০ শতাংশ অগ্রাধিকার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা স্মার্ট কার্ড পেয়েছেন, জেনে নিন কি কি সুবিধা পাবেন চৌগাছায় আ.লীগ নেতা হত্যায় ১৭ জনের নামে মামলা মুক্তির অপেক্ষায় ‘বিউটি সার্কাস’: জয়া ও ফেরদৌস ১৫ মার্চ থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু কাশিয়ানীতে কোচিং সেন্টারে অভিযান: পোড়ানো  হলো বেঞ্চ বঙ্গবন্ধুর সমাধিতে পারভীন হকের শ্রদ্ধা যেই ১০টি উক্তি বদলে দিবে তোমার জীবন ছোট দোয়ার গুরুত্ব অনেক বেশি ইতিহাস বিকৃতি করায় সম্পাদককে হাইকোর্টে তলব দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনী মাঠে বিএনপির তিন নেতা বৃষ্টি হলেই রাস্তা ছেঁড়া কাঁথার মত হয় কেন : কাদের যশোরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিপুলের আ.লীগ নেতাদের সাথে মতবিনিময়

ইন্দোনেশিয়ায় ১৯২ ‘বাংলাদেশি’ উদ্ধার

ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপ থেকে ১৯২ জন ‘বাংলাদেশি’কে উদ্ধার

ডেস্ক রিপোর্ট: ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপ থেকে ১৯২ জন ‘বাংলাদেশি’কে উদ্ধার করেছে দেশটির পুলিশ। মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ মেদান শহরের দোতলা একটি বাড়িতে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করে।

পার্শ্ববর্তী মালয়েশিয়ায় যাওয়ার প্রত্যাশায় তারা কয়েক মাস ধরে গাদাগাদি করে ওই বাড়িতে বাস করে আসছে বলে জানিয়েছে পুলিশ।

গতকাল বুধবার দেশটির পুলিশ সাংবাদিকদের এ তথ্য জানিয়েছে বলে খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

খবরে বলা হয়েছে, কর্মকর্তারা মনে করছেন, তারা নৌকায় করে সেখানে গেছে। আর সেখানে পর্যাপ্ত খাবার ও নিত্যপ্রয়োজনীয় জিনিসের সংকট ছিল।

কর্তৃপক্ষ বলেছে, দোতলা ওই বাড়িটির মালিক কে আর এতগুলো লোককে সেখানে এভাবে রাখায় তাদের স্বার্থই বা কী তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

মেদান শহরের প্রধান অভিবাসন বিষয়ক কর্মকর্তা মোনাং শিহিতি বলেন, ‘আমরা ধারণা করছি, তারা নৌকায় করে এখানে এসেছে। তাদের কাছে কোনো বৈধ কাগজপত্র নেই।

প্রসঙ্গত, সাম্প্রতিক বছরগুলোতে ইন্দোনেশিয়ায় বেশ কিছু বাংলাদেশি ও মিয়ানমারের সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিম দেশটিতে পাড়ি জমানোর চেষ্টা করে।

২০১৫ সালে কয়েক শ রোহিঙ্গা মুসলিম দেশটির আচেহ প্রদেশের উপকূলে পৌঁছায়। পরে মানবিক কারণে ইসলামিক ওই প্রদেশটির কর্তৃপক্ষ তাদের স্বাগত জানায়।

স্বাআলো/আরবিএ