শিরোনাম :
নুসরাত হত্যায় পুলিশের তদন্ত শেষ : ৭দিনের মধ্যে  রিপোর্ট তিনদিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাল ব্রুনাই যাচ্ছেন রবিবার পবিত্র শবেবরাত ১৪ দলের আলোচনা সভা আগামী সোমবার শপথ নেয়ায় মোকাব্বির খানকে  শোকজ এক দশক পর যশোর বিএনপির কমিটি গঠন ভাঙ্গুলী এলাকায় ২৫ বছর পর সংসদ সদস্যের পরিদর্শন যুব ইউনিয়নের গাইবান্ধা জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত সোনাগাজী আ.লীগ সভাপতি রুহুল পাঁচদিনের রিমান্ডে ‘বাগেরহাটবাসীকে শিক্ষিত, মার্জিত, মেধাবী ও দক্ষ হতে হবে’ নুসরাত হত্যার বিচার দাবিতে সোনালী স্বপ্নের প্রতিবাদ সভা পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি শান্তির ধর্ম ইসলাম : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি অবমাননার প্রতিবাদকারী আট ছাত্রলীগ নেতা বহিস্কার চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭ শাহজালাল বিমানবন্দর থেকে ১২০ স্বর্ণবার জব্দ মেয়ে-জামাইকে দাওয়াত দিয়ে বাড়ি ফেরা হলো না হাতেম আলীর টাঙ্গাইলে ভুয়া চিকিৎসক আটক শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও মুক্তিযোদ্ধার সম্মাননা প্রদান নলছিটিতে প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্যসহ আহত ৬ টোল ও সড়কে চাঁদা বন্ধের ঘোষণা দিলেন আমতলীর পৌরমেয়র তিস্তার ভাঙনে সুন্দরগঞ্জের বিস্তীর্ণ এলাকা বিলিন হচ্ছে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী `কুয়েটের গবেষণা আগামীর বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ’ জঙ্গল থেকে নবজাতক কন্যাশিশু উদ্ধার

পর্তুগালে একাত্তরের শহীদদের স্মরণ

৪৮তম মহান বিজয় দিবস

আন্তর্জাতিক ডেস্ক : পর্তুগালে যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়েছে ৪৮তম মহান বিজয় দিবস। নানা আয়োজনে দিবসটি পালন করেছে বাংলাদেশ দূতাবাস লিসবন। ৭১ এর শহীদদের স্মরণে বিজয় দিবসে পর্তুগালের স্থানীয় সময় দুপুর ১২টায় দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু হয়।

বিকেল ৪টায় কোরআন তেলওয়াত ও ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে এ দিবসের অনুষ্ঠানের সূচনা হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বাংলাদেশ দূতাবাস লিসবন ও বাংলাদেশ আওয়ামী লীগ পর্তুগাল শাখা। ৭১ এর শহীদদের স্মরণে এ সময় সমবেতভাবে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর সমবেত জাতীয় সংগীত গাওয়া হয়।

দূতালয় প্রধান হাসান আব্দুল্লাহ তৌহিদের সঞ্চালনায় বিজয় দিবসের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লিসবনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকী।

আলোচনা অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রপতির বাণী পাঠ করে শোনান দূতালয় প্রধান হাসান আব্দুল্লাহ তৌহিদ, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতালয় কর্মকর্তা সামিউল হক, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন সহকারী কনস্যুলার কর্মকর্তা মো. নুর উদ্দিন, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতালয় কর্মকর্তা মো. শাহাব উদ্দিন।

সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকী বলেন, যুদ্ধপরবর্তী ধ্বংসস্তুপ থেকে একটি দেশ যদি অল্প সময়ের মধ্যে এত উন্নয়ন করতে পারে, যতই বাঁধা বিপত্তি আসুক না কেন আমার বিশ্বাস ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ থাকবে উন্নত দেশের কাতারে। তিনি উপস্থিত সকলকে বিজয় দিবসের শুভেচ্ছা জানান।

আরো পড়ুন >>>ঐক্যফ্রন্টের প্রতিশ্রুতি মানে ‘ভূতের মুখে রাম নাম’

প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব রানা তাসলিম উদ্দিন বলেন, আমাদের সবার মনে এই প্রেরণা থাকা উচিত যে আমি নিজেই একটি পতাকা হব, আমি নিজেই একটি মানচিত্র হব, আমি যেখানেই থাকবো বাংলাদেশ থাকবে আমার সঙ্গে। যেখানেই যাব বাংলাদেশকে তুলে ধরব, এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়ে।

কমিউনিটির ভেতর বক্তব্য রাখেন- পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার বাদশা, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সিনিয়র সহ-সভাপতি মো. শাহাদাত হোসাইন প্রমুখ।

 

স্বাআলো/ এইসএম