শিরোনাম :
রোহিঙ্গারা স্বাস্থ্যসেবায় ৫০ মিলিয়ন ডলার দিচ্ছে চার সংস্থা প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রস্তুতি অস্থায়ী কর্মপরিষদের দুর্নাম ঘোচাতে বাকসু নির্বাচন দাবি কাল জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন শ্রদ্ধা সঙ্গে রোহান দীর্ঘ দিনের প্রেমিকাকে বিয়ে করছেন মিরাজ ৮ম স্কেলে বেতনসহ ১০ দফা দাবি প্রাথমিক শিক্ষকদের প্রথম দিন থেকেই আইপিএলে থাকছেন সাকিব মাগুরায় আন্তর্জাতিক বর্ণ বৈষম্য বিলোপ দিবস পালিত দাবি আদায়ে খুলনার শিক্ষার্থীদের সড়ক অবরোধ বিএনপি সব ঘটনায় উস্কানি দেয়ার চেষ্টা করে: হানিফ খুলনার রূপসায় ট্রলি চাপায় শিশু নিহত এইচএসসি পরীক্ষার্থী হৃদয় নিহত স্ত্রীকে কুপিয়ে হত্যার পর স্বামীর আত্মহত্যা এবার তিন সেনা সদস্য খুন সহকর্মীর হাতে নিউজিল্যান্ডে সব ধরনের আধা-স্বয়ংক্রিয় অস্ত্র নিষিদ্ধের ঘোষণা ঠোঁটের কালচে দাগ দূর করার উপায় কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ ১১ মামলার আসামি নিহত আজকের খেলা আগামীকাল মোস্তাফিজের বিয়ে সুপ্রভাত-জাবালে নূর বাস চলাচলে নিষেধাজ্ঞা আজ পদ্মা সেতুর নবম স্প্যান বসছে ২১ মার্চ দিনটি কেমন যাবে নির্বাচনী প্রচারণা শেষে প্রার্থী ফেরার পর শংকরপুরে বোমাবাজি চাকসু নির্বাচনে বৃহস্পতিবার কমিটি গঠন

কুকুর ও বিড়ালকে হারিয়ে মেয়র নির্বাচিত হলো ছাগল

ডেস্ক রিপোর্ট : মার্কিন সংবাদ মাধ্যম ফক্স নিউজ জানায়, লিঙ্কন নামের ছাগলটিকে এক বছরের জন্য ফেয়ার হেভেন শহরের মেয়র নির্বাচিত করা হয়েছে। শহরটির লোকসংখ্যা প্রায় আড়াই হাজার।

এক ডজনেরও বেশি প্রার্থীকে পরাজিত করে যুক্তরাষ্ট্রের ভারমন্ট রাজ্যের একটি শহরের মেয়র নির্বাচিত হয়েছে তিন বছর বয়সী একটি ছাগল।

অবৈতনিক এই পদের জন্য আরও ১৫টি প্রাণীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে লিঙ্কন। ছাগলটি স্যাসি টাউল নামের একটি বিড়াল, স্টেলা হাইব্লার একটি কুকুর এবং ক্রিস্টাল নামের একটি ইঁদুরজাতীয় প্রাণীকে ভোটে পরাজিত করে।

নির্বাচনে মোট ভোট পড়ে ৫৩টি। এর মধ্যে লিঙ্কন পায় ১৩ ভোট, অন্যদিকে নিকটতম প্রতিদ্বন্দ্বী স্যামি ভিগার নামের একটি কুকুর পায় ১১ ভোট।

মেয়র হিসেবে লিঙ্কন স্থানীয় এবং গুরুত্বপূর্ণ বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থাকবে। এসব অনুষ্ঠানের মধ্যে রয়েছে মেমোরিয়াল ডে প্যারেড যার জন্য লিঙ্কন উত্তরীয় ধারন করবে।

আরো পড়ুন>>> বাংলাদেশ রেলওয়েতে ৯টি পদে ৩৮৯ জনের নিয়োগ

ফেয়ার হেভেনের কোনও মনুষ্য মেয়র নেই। টাউন ম্যানেজার জো গান্টার রাটল্যান্ড হেরাল্ড পত্রিকাকে বলেন কোনও প্রাণীকে মেয়র নির্বাচিত করা আইডিয়াটা তার কাছে দারুন মনে হয়।

তিনি বলেন, ওই এলাকায় একটি খেলার মাঠ তৈরির টাকা তোলার জন্য তিনি নির্বাচনের আয়োজন করলে ভালো হবে বলে মনে করেন। তবে, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মাত্র পাঁচ ডলার এন্ট্রি ফি থাকায় প্রায় ১০০ ডলার উঠেছে। তবে টাকা না উঠলেও এতে অন্য লাভ হয়েছে। নির্বাচনে শিশুরা পৌরবিজ্ঞান সম্পর্কে হাতে কলমে শিক্ষা লাভ করেছে পেয়েছে, যা ভবিষ্যতে কাজে আসবে বলে মনে করেন তিনি।

স্বাআলো/এসএ