শিরোনাম :
যশোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত মিয়ানমারের বিরুদ্ধে বাংলাদেশের পাল্টা আক্রমণ সেই ঘাতক বাসের নিবন্ধন বাতিল যশোরে তালা প্রতীকের লিফলেট বিতরণ বাংলাদেশ-ভারত ফাইনালে ওঠার লড়াই আগামীকাল মণিরামপুরে হত্যা মামলায় যুবলীগ নেতা আটক দেশীয় সফটওয়্যার ব্যবহারের আহ্বান সরকারি প্রতিষ্ঠানে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আবারো স্কুল ছাত্রীকে শ্লীলতাহানী করার অভিযোগ যশোরের চার ইউনিয়নে তালা-ফুটবলের নির্বাচনী কার্যালয় উদ্বোধন সিভিল সার্জন এর কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাকে বিকৃত করছে গুগল ও ফেসবুক ওরশ মাহফিলে যাওয়ার সময় কিশোরীকে ধর্ষণের অভিযোগ যশোর জেস টাওয়ারে আগুন ঢাকার কোনো রুটে চলবে না সু-প্রভাত বাস! আন্দোলনের মুখে বাগেরহাটের সেই শিক্ষককে বরখাস্ত ট্রাক চাপায় প্রাণ হারালেন সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে গোল্ডেন বুটের লড়াইয়ে মেসির একমাত্র প্রতিদ্বন্দ্বী এমবাপে কিশোর খুনের ১২ বছর পর ৩ আসামির যাবজ্জীবন গাইবান্ধায় প্রায় ৫ শতাংশ ভোট বাতিল যশোরে ড্রাইভিং পরীক্ষায় উত্তীর্ণের শর্ত ফাইল প্রতি দুই হাজার চৌগাছায় নির্বাচনী সহিংসতায় ৩ আ.লীগ নেতাকর্মী গ্রেপ্তার আগামীকাল ক্লাস বর্জন ও সড়ক অবরোধে শিক্ষার্থীদের আহ্বান জবিতে ১০৩ পদে আবেদনের বাকি ২ দিন রংপুরের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মহাসড়ক অবরোধ ৫ ইটভাটাকে ১৮ লাখ টাকা জরিমানা : ভেঙে দেয়া হলো ৩ টি

খুব সহজে ‘এগ সালাদ স্যান্ডউইচ’ তৈরি করুন

স্যান্ডউইচ

ডেস্ক রিপোর্ট : তাড়াহুড়োর মধ্যে থাকলে এবং সকালের নাশতার সময় না পেলে আপনি চটজলদি একটা ডিম খেয়ে নিন। এই ডিম সারা দিন আপনার শরীরের প্রয়োজনীয় পুষ্টি চাহিদা মেটাবে। সবচেয়ে সস্তা আর স্বাস্থ্যকর প্রোটিন হিসেবে ডিমের তুলনা হয় না। এতে প্রচুর পরিমাণে সেলেনিয়াম, ভিটামিন ডি, বি৬ ও বি১২ রয়েছে। আর মিনারেলস হিসেবে রয়েছে জিঙ্ক, আয়রন ও কপার।

ডিমকে আরো মুখরোচক করতে চাইলে আপনি নিজের মতো করে বিভিন্ন রেসিপি তৈরি করে নিতে পারেন। এখানে ডিম দিয়ে ঝটপট ‘এগ সালাদ স্যান্ডউইচ’ রেসিপি তৈরির পদ্ধতি দেয়া হলো। একনজরে দেখে নিন :

উপকরণ : পাউরুটি চার টুকরা, সেদ্ধ ডিম দুটি, মেয়োনেজ অথবা মাখন চার চা চামচ, টমেটো একটি, অল্প পেঁয়াজ রিং, ক্যাপসিকাম কুচি দুই টেবিল চামচ, লেটুস পাতা অর্ধেকটা, শুকনো মরিচ গুঁড়া সামান্য, গোলমরিচের গুঁড়া সামান্য, লবণ স্বাদমতো ও ঘি পরিমাণমতো।

প্রস্তুত প্রণালি : প্রথমে একটি বাটিতে ডিম, মেয়োনেজ, শুকনো মরিচের গুঁড়া, লবণ ও গোলমরিচের গুঁড়া ভালো করে মিশিয়ে নিন। পাউরুটির ওপর এই মিশ্রণ ভালো করে ছড়িয়ে দিন। এর ওপর টমেটো কুচি, পেঁয়াজ রিং, ক্যাপসিকাম ও লেটুস পাতা দিন। এবার অন্য একটি পাউরুটি দিয়ে ঢেকে দিন। অল্প আঁচে সামান্য ঘি দিয়ে ৩০ সেকেন্ড পাউরুটির দুই পাশ সেঁকে নিন। ব্যস, খুব সহজেই তৈরি হয়ে গেল স্বাস্থ্যকর এগ সালাদ স্যান্ডউইচ।

স্বাআলো/এইসএম