আজ বুধবার ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৮ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ বসন্তকাল ১৪ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী
শিরোনাম :
বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ আজও বার্সেলোনা ড্র করেছে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শুরুতেই তিন উইকেট হারাল বাংলাদেশ ঢাকায় অস্ট্রেয়ার পররাষ্ট্রমন্ত্রী ৩৩১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ ২০ ফেব্রুয়ারি দিনটি কেমন যাবে ইতিহাস ঐতিহ্যে ভরপুর ঝিনাইদাহের বারোবাজার ইউসিবিএল ব্যাংকের ম্যানেজারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রাজ্জাকের পদত্যাগকে স্বাগত জানালেন ড. কামাল ৩১ শিশুর দেহাবশেষ উদ্ধারের ঘটনায় দুই ডাক্তার বরখাস্ত মণিরামপুরে ভাইয়ের হাতে বোন খুন জেনে নিন, আনারস আর দুধ একসাথে খেলে কি হয় ট্রাম্পের বিরুদ্ধে ১৬টি অঙ্গরাজ্যের মামলা সড়ক দুর্ঘটনায় ডিশ ব্যবসায়ী নিহত নদী আর গহীন অরণ্যের মাঝে ঘুরে আসুন সুন্দরবন চুয়াডাঙ্গায় সোলার লাইট স্থাপন কার্যক্রম উদ্বোধন পুলিশ হেফাজতে সালমান মুক্তাদির জিজ্ঞাসাবাদ প্রাথমিক শিক্ষক নিয়োগে বিজ্ঞানের ২০ শতাংশ অগ্রাধিকার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা স্মার্ট কার্ড পেয়েছেন, জেনে নিন কি কি সুবিধা পাবেন চৌগাছায় আ.লীগ নেতা হত্যায় ১৭ জনের নামে মামলা মুক্তির অপেক্ষায় ‘বিউটি সার্কাস’: জয়া ও ফেরদৌস ১৫ মার্চ থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু কাশিয়ানীতে কোচিং সেন্টারে অভিযান: পোড়ানো  হলো বেঞ্চ

যে কারণে নেহরু প্রতিদিন কোটে গোলাপ লাগাতেন

প্রথম প্রধানমন্ত্রী হলেন জওহরলাল নেহরু

আন্তর্জাতিক ডেস্ক: স্বাধীন মহাভারতের প্রথম প্রধানমন্ত্রী হলেন জওহরলাল নেহরু। তার রাজনৈতিক মঞ্চ ধরে রাখতে তার মেয়ে ইন্দিরা গান্ধী ও নাতি রাজীব গান্ধী দেশের রাজনৈতিক ভূমিকা পালন করেন।

জওহরলাল নেহরুর স্টাইল-স্টেটমেন্ট থেকেই ‘জহর কোট’ পরতে শুর করেন ভারতবাসী। কিন্তু তার মতো কোটে লাল গোলাপ হয়তো কেউ লাগান না।

পণ্ডিত নেহরুর স্ত্রী কমলা নেহরু দীর্ঘ দিন রোগে ভোগে এবং পরে ১৯৩৮ সালে মারা যান তিনি। স্ত্রীকে স্মরণ করেই তিনি গোলাপ লাগাতেন জামায়।

ভারতীয় সংবাদ মাধ্যম এবেলা জানায়, কয়েক দিন আগে ভারতের জাতীয় কংগ্রেন তাদের ইনস্টাগ্রাম পেজে একটি ছবি শেয়ার করেছিল। সেখানে পণ্ডিত জওহরলাল নেহরু ছবিতে ক্যাপশন লেখা হয়। এই  ক্যাপশানে লেখা হয় কেন তিনি প্রতিদিন একটি লাল গোলাপ লাগান।

আরো পড়ু্ন>>> শাহজালালে ভারতীয় যাত্রীর কোমরে স্বর্ণের বার

স্বাভাবিকভাবেই মানুষের মন জয় করে এই পোস্টটি। প্রসঙ্গত, প্রতি সপ্তাহেই এমন নানা দুর্লভ ছবি শেয়ার করা হচ্ছে এইএনসি-র পাতায়।

স্বাআলো/এএম