শিরোনাম :
তিনদিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাল ব্রুনাই যাচ্ছেন রবিবার পবিত্র শবেবরাত ১৪ দলের আলোচনা সভা আগামী সোমবার শপথ নেয়ায় মোকাব্বির খানকে  শোকজ এক দশক পর যশোর বিএনপির কমিটি গঠন ভাঙ্গুলী এলাকায় ২৫ বছর পর সংসদ সদস্যের পরিদর্শন যুব ইউনিয়নের গাইবান্ধা জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত সোনাগাজী আ.লীগ সভাপতি রুহুল পাঁচদিনের রিমান্ডে ‘বাগেরহাটবাসীকে শিক্ষিত, মার্জিত, মেধাবী ও দক্ষ হতে হবে’ নুসরাত হত্যার বিচার দাবিতে সোনালী স্বপ্নের প্রতিবাদ সভা পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি শান্তির ধর্ম ইসলাম : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি অবমাননার প্রতিবাদকারী আট ছাত্রলীগ নেতা বহিস্কার চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭ শাহজালাল বিমানবন্দর থেকে ১২০ স্বর্ণবার জব্দ মেয়ে-জামাইকে দাওয়াত দিয়ে বাড়ি ফেরা হলো না হাতেম আলীর টাঙ্গাইলে ভুয়া চিকিৎসক আটক শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও মুক্তিযোদ্ধার সম্মাননা প্রদান নলছিটিতে প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্যসহ আহত ৬ টোল ও সড়কে চাঁদা বন্ধের ঘোষণা দিলেন আমতলীর পৌরমেয়র তিস্তার ভাঙনে সুন্দরগঞ্জের বিস্তীর্ণ এলাকা বিলিন হচ্ছে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী `কুয়েটের গবেষণা আগামীর বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ’ জঙ্গল থেকে নবজাতক কন্যাশিশু উদ্ধার সুদখোর নায়েবের ফাঁসির দাবিতে হাজারো মানুষের মানববন্ধন

যে কারণে নেহরু প্রতিদিন কোটে গোলাপ লাগাতেন

প্রথম প্রধানমন্ত্রী হলেন জওহরলাল নেহরু

আন্তর্জাতিক ডেস্ক: স্বাধীন মহাভারতের প্রথম প্রধানমন্ত্রী হলেন জওহরলাল নেহরু। তার রাজনৈতিক মঞ্চ ধরে রাখতে তার মেয়ে ইন্দিরা গান্ধী ও নাতি রাজীব গান্ধী দেশের রাজনৈতিক ভূমিকা পালন করেন।

জওহরলাল নেহরুর স্টাইল-স্টেটমেন্ট থেকেই ‘জহর কোট’ পরতে শুর করেন ভারতবাসী। কিন্তু তার মতো কোটে লাল গোলাপ হয়তো কেউ লাগান না।

পণ্ডিত নেহরুর স্ত্রী কমলা নেহরু দীর্ঘ দিন রোগে ভোগে এবং পরে ১৯৩৮ সালে মারা যান তিনি। স্ত্রীকে স্মরণ করেই তিনি গোলাপ লাগাতেন জামায়।

ভারতীয় সংবাদ মাধ্যম এবেলা জানায়, কয়েক দিন আগে ভারতের জাতীয় কংগ্রেন তাদের ইনস্টাগ্রাম পেজে একটি ছবি শেয়ার করেছিল। সেখানে পণ্ডিত জওহরলাল নেহরু ছবিতে ক্যাপশন লেখা হয়। এই  ক্যাপশানে লেখা হয় কেন তিনি প্রতিদিন একটি লাল গোলাপ লাগান।

আরো পড়ু্ন>>> শাহজালালে ভারতীয় যাত্রীর কোমরে স্বর্ণের বার

স্বাভাবিকভাবেই মানুষের মন জয় করে এই পোস্টটি। প্রসঙ্গত, প্রতি সপ্তাহেই এমন নানা দুর্লভ ছবি শেয়ার করা হচ্ছে এইএনসি-র পাতায়।

স্বাআলো/এএম