শিরোনাম :
যাত্রীকে যৌন হয়রানীর দায়ে গোল্ডেন লাইনের চালক আটক জাতীয় কবি কাজী নজরুলের ১২০ তম জন্মবার্ষিকী আপনার জন্য আজকের রাশিফল পুত্রবধূর নির্যাতন সইতে না পেরে গলায় ফাঁস দিলেন বৃদ্ধ মোবাইল চার্জার মুখে দেয়ায় শিশুর মৃত্যু দেব-মিমি-নুসরাতদের জয় নিয়ে যা বললেন সাকিব বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় ইফতার মাহফিল হবিগঞ্জে বজ্রপাতে ২ জনের মৃত্যু ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশিসহ ২৯০ অভিবাসী উদ্ধার যশোর জেলা পরিষদের ইফতার মাহফিল ব্র্যাক ব্যাংকে নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে ৯৬৮০ নিয়োগ ভারতে কোচিং সেন্টারে আগুন, ১৯ শিক্ষার্থীর মৃত্যু শ্রীলঙ্কার বিপক্ষে ৩৩৮ রান সংগ্রহ দ. আফ্রিকার মোদির রাষ্ট্রে আগুন, নিহত ১৫ ২৬২ রানের টার্গেটে ব্যাট করছে আফগানিস্তান নিষিদ্ধ ৫২ পণ্য বন্ধে ঝালকাঠিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ব্রিটিশের প্রথম মুসলিম প্রধানমন্ত্রী হচ্ছেন সাজিদ জাভিদ অভিযান চালিয়ে অপরিপক্ক ৫০ মণ আম ধ্বংস স্ত্রীকে নকল দিতে গিয়ে এএসআই কারাগারে

সৌদি আরবের দুটি পাম্প স্টেশনে হামলা

সৌদি আরবের দুটি পাম্প স্টেশনে হামলা

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের দুটি পাম্প স্টেশনে হামলা হয়েছে। মঙ্গলবার সকালের দিকে লোহিত সাগরসংলগ্ন সৌদির তেলসমৃদ্ধ পূর্বাঞ্চলীয় প্রদেশে ওই হামলার ঘটনা ঘটে। সৌদি আরব বলেছে, ড্রোনের মাধ্যমে ওই হামলা চালানো হয়েছে।

পারস্য উপসাগরে সংযুক্ত আরব আমিরাতের উপকূলে সৌদি আরবের দুটি তেলবাহী ট্যাংকারসহ চারটি বাণিজ্যিক জাহাজে অন্তর্ঘাতমূলক হামলার পর এ হামলার ঘটনা ঘটল।

যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে উত্তেজনা বেড়ে যাওয়ায় মধ্যপ্রাচ্যে ‘যুদ্ধাবস্থা বিরাজ’ করছে। এরই মধ্যে যুক্তরাষ্ট্র পারস্য উপসাগরে দুটি যুদ্ধজাহাজ ও ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা মোতায়েনের ঘোষণা দিয়েছে। এর মধ্যে পারস্য উপসাগরে হরমুজ প্রণালির কাছে ফুজাইরাহ বন্দরের কাছে সৌদি আরবের চারটি জাহাজে রহস্যজনক অন্তর্ঘাতমূলক হামলার ঘটনা ঘটে।

আরো পড়ুন>> সৌদি আরবের সাথে দু’টি চুক্তিতে যাচ্ছে বাংলাদেশ

সবশেষ সৌদির পূর্বাঞ্চলীয় প্রদেশে হামলার পর ইরান-সমর্থিত ইয়েমেনের হুতি বিদ্রোহীরা বলেছে, সৌদি আরবের গুরুত্বপূর্ণ বেশ কিছু স্থান লক্ষ্য করে তারা ড্রোন হামলা চালিয়েছে। আর সৌদি আরবের জ্বালানিমন্ত্রী খালিদ আল-ফালিহ বলেন, দুই পাইপলাইনে ড্রোন হামলা চালানো হয়েছে। এর ফলে সেখান থেকে অপরিশোধিত তেল সরবরাহ বন্ধ হয়ে গেছে। বিশ্বে তেল সরবরাহ বন্ধ করতে এই হামলা চালানো হয়েছে বলে তিনি দাবি করেন। এই হামলাকে তিনি ‘সন্ত্রাসী কার্যক্রম’ হিসেবে আখ্যায়িত করেছেন।

স্বাআলো/এম