শিরোনাম :
নুসরাত হত্যায় পুলিশের তদন্ত শেষ : ৭দিনের মধ্যে  রিপোর্ট তিনদিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাল ব্রুনাই যাচ্ছেন রবিবার পবিত্র শবেবরাত ১৪ দলের আলোচনা সভা আগামী সোমবার শপথ নেয়ায় মোকাব্বির খানকে  শোকজ এক দশক পর যশোর বিএনপির কমিটি গঠন ভাঙ্গুলী এলাকায় ২৫ বছর পর সংসদ সদস্যের পরিদর্শন যুব ইউনিয়নের গাইবান্ধা জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত সোনাগাজী আ.লীগ সভাপতি রুহুল পাঁচদিনের রিমান্ডে ‘বাগেরহাটবাসীকে শিক্ষিত, মার্জিত, মেধাবী ও দক্ষ হতে হবে’ নুসরাত হত্যার বিচার দাবিতে সোনালী স্বপ্নের প্রতিবাদ সভা পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি শান্তির ধর্ম ইসলাম : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি অবমাননার প্রতিবাদকারী আট ছাত্রলীগ নেতা বহিস্কার চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭ শাহজালাল বিমানবন্দর থেকে ১২০ স্বর্ণবার জব্দ মেয়ে-জামাইকে দাওয়াত দিয়ে বাড়ি ফেরা হলো না হাতেম আলীর টাঙ্গাইলে ভুয়া চিকিৎসক আটক শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও মুক্তিযোদ্ধার সম্মাননা প্রদান নলছিটিতে প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্যসহ আহত ৬ টোল ও সড়কে চাঁদা বন্ধের ঘোষণা দিলেন আমতলীর পৌরমেয়র তিস্তার ভাঙনে সুন্দরগঞ্জের বিস্তীর্ণ এলাকা বিলিন হচ্ছে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী `কুয়েটের গবেষণা আগামীর বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ’ জঙ্গল থেকে নবজাতক কন্যাশিশু উদ্ধার

কঠোর আইনের প্রতিবাদে ইতালিতে প্রবাসীদের সমাবেশ

কঠোর আইনের প্রতিবাদে ইতালিতে প্রবাসীদের সমাবেশ

আন্তর্জাতিক ডেস্ক: ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে: ইতালির বর্তমান সরকারের করা প্রবাসী বিরোধী কড়া আইন বাতিল এর দাবিতে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয় ভেনিসে। গত রোববার ইতালির “সাইড বাই সাইড” এর আয়োজনে ও ভিক্টরিয়ার নেতৃত্বে ইতালির ও বিদেশি ছোট বড় বেশকিছু সংগঠনের কয়েক হাজার প্রবাসী এতে অংশ নেয়।

সমাবেশে ভেনিসে বসবাসরত বিভিন্ন দেশের অভিবাসী প্রতিনিধিরা বক্তব্যে বলেন, ইতালির স্বরাট্রমন্ত্রী মাত্তেও সালভিনি ইতালিতে বসবাসরত অভিবাসীদের তাড়ানোর জন্য নতুন নতুন আইন পাশ পরে প্রবাসীদের হয়রানি করছে । আগে স্টেপারমিট নবায়ন করতে রেসিডেন্ট কার্ড লাগতো না, এখন রেসিডেন্ট কার্ড, বাসস্থানের বৈধতা ও কাজের কন্টাক্ট বাধ্যতামূলক করায়, বিভিন্ন দেশ হতে আগত শরনার্থীদের মানবাধিকার সৌজর্ন দেয়া হচ্ছে না।

কঠোর আইনের প্রতিবাদে ইতালিতে প্রবাসীদের সমাবেশ

আরো পডুন>>> আন্তর্জাতিক নৌ-চ্যানেলে লবণ বোঝাই ট্রলার ডুবি

সমুদ্র পথে আসা বিদেশিদের সমান অধিকার না দেয়া, ইতালিতে নাগরিকত্ব দেয়ার আইন সংশোধন করে ৪ বছর করাসহ বিভিন্ন কালো আইন বাতিলের দাবি জানানো হয়েছে। পিয়াচ্ছা আলে রোমা সংলগ্ন ভেনিস ট্রেন ষ্টেশনের বাইরে কয়েক হাজার প্রবাসী প্রেকার্ড, ব্যানার , ফেস্টুন হাতে স্বরাষ্টমন্ত্রী সালভিনি র বিরুদ্ধে স্লোগান দেয় । সে সময় ইতালীয়ান ছেলে মেয়েরা সং সেজে নিত্যের তালে বাদ্য যন্ত্র বাজিয়ে কালো আইন বাতিল করে সকলের সমান অধিকারের দাবি জানায়। বিশাল এ প্রতিবাদ সমাবেশে বাংলাদেশিদের পক্ষে ভেনিস বাংলা স্কুল অংশগ্রহণ করে ।সমাবেশ শেষে প্রতিবাদ মিছিলটি ভেনিসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে পিয়াচ্ছা সানপওলোতে গিয়ে শেষ হয়।

স্বাআলো/এস