শিরোনাম :
পঞ্চগড়সহ ৪ জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহার শ্রীলঙ্কায় নিহতের সংখ্যায় কমেছে ১০৬ জন ইলিশ ধরায় ১৩ জনকে ৭ দিনের কারাদণ্ড দ্বিতীয় অধিবেশনে প্রশ্ন রয়েছে ১০৮৪টি কাঙ্খিত মান অর্জন সাপেক্ষে পর্যায়ক্রমে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে : শিক্ষামন্ত্রী চেয়ারম্যানের গুলিতে কৃষক নিহত শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে বৃদ্ধের কারাদণ্ড বিএনপির নেতা জাহিদ শপথ নেয়ায় ভোটাররা আনন্দিত বরগুনায় উপজেলা চেয়ারম্যানদের শপথ গ্রহণ সরকারি চাকরিতে আপাতত বয়সসীমা ৩৫ হচ্ছে না আগামী ১০ মে ১৬ জেলায় প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা হাজী সরদার মর্ত্তুজ আলী মাধ্যমিক বিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন টিসিবির পণ্য উত্তোলন করলেও গাইবান্ধায় শুরু হয়নি বিক্রি ওসির ফেসবুক আইডি হ্যাকড ইবিতে চট্টগ্রাম সমিতির বিদায় ও নবীণ বরণ পিরোজপুরে উপজেলা চেয়ারম্যানদের শপথ গ্রহণ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার প্রস্তাব নুসরাত হত্যা মামলায় শাকিল গ্রেপ্তার স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক কারাগারে নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবি ‘রমজানে রংপুর বিভাগকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে’ ধর্মঘটকে পুঁজি করে অটোর ভাড়া দ্বিগুণ ইউনিসেফের ‘শিশু অধিকার’ প্রতিনিধি হলেন মিরাজ পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে প্রদর্শক কারাগারে বখাটের হাত থেকে রক্ষা পেতে শিক্ষকের সংবাদ সম্মেলন

অস্ট্রেলিয়া স্মিথ-ওয়ার্নারকে নিয়ে বিশ্বকাপ দল ঘোষণা

১৫ সদস্যের দল ঘোষণা করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক: আইসিসি বিশ্বকাপ-২০১৯ এর জন্য সোমবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। এই দলে ফিরেছেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। এক বছর নিষিদ্ধ থাকার পর বিশ্বকাপের মধ্য দলে ফিরলেন।

গত মার্চে স্মিথ-ওয়ার্নারের নিষধাজ্ঞার মেয়াদ শেষ হয়। বর্তমান তারা দুজনই আইপিএল নিয়ে ব্যস্ত। সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ দলে ফিরলেও বিশ্বকাপের জন্য অ্যারোন ফিঞ্চকে অধিনায়ক করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

এই দল থেকে হ্যান্ডসকম্বের বাদ পড়াটা সবচেয়ে বিস্ময়ের। তিনি অস্ট্রেলিয়ার হয়ে সর্বশেষ ১৩টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। এর মধ্যে তিনি একটি সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরি করেন। তার ব্যাটিং গড় ৪৩.৫৪ ও স্ট্রাইক রেট ৯৮.১৫। এই স্কোয়াডে অ্যাশটন টার্নারের জায়গা না পাওয়াটাও বিস্ময়ের। গত ১০ মার্চ মোহালিতে ভারতের বিপক্ষে ৪৩ বলে ৮৪ রান করে অপরাজিত ছিলেন তিনি।

আগামী ৩০ মে-১৪ জুলাই ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হবে আইসিসি বিশ্বকাপের ১২তম আসর। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসাবে এবারের আসরে অংশ নিবে অস্ট্রেলিয়া। ব্রিস্টলে আগামী ১ জুন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে অজিরা। সবকিছু ঠিক থাকলে এই ম্যাচের মধ্য দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন স্মিথ-ওয়ার্নার।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড: অ্যারোন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, উসমান খাজা, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, আলেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন, নাথান কুল্টার-নাইল, জ্যাসন বেহরেনডর্ফ, অ্যাডাম জাম্পা, নাথান লায়ন।

স্বাআলো/আরবিএ