শিরোনাম :
নুসরাত হত্যায় পুলিশের তদন্ত শেষ : ৭দিনের মধ্যে  রিপোর্ট তিনদিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাল ব্রুনাই যাচ্ছেন রবিবার পবিত্র শবেবরাত ১৪ দলের আলোচনা সভা আগামী সোমবার শপথ নেয়ায় মোকাব্বির খানকে  শোকজ এক দশক পর যশোর বিএনপির কমিটি গঠন ভাঙ্গুলী এলাকায় ২৫ বছর পর সংসদ সদস্যের পরিদর্শন যুব ইউনিয়নের গাইবান্ধা জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত সোনাগাজী আ.লীগ সভাপতি রুহুল পাঁচদিনের রিমান্ডে ‘বাগেরহাটবাসীকে শিক্ষিত, মার্জিত, মেধাবী ও দক্ষ হতে হবে’ নুসরাত হত্যার বিচার দাবিতে সোনালী স্বপ্নের প্রতিবাদ সভা পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি শান্তির ধর্ম ইসলাম : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি অবমাননার প্রতিবাদকারী আট ছাত্রলীগ নেতা বহিস্কার চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭ শাহজালাল বিমানবন্দর থেকে ১২০ স্বর্ণবার জব্দ মেয়ে-জামাইকে দাওয়াত দিয়ে বাড়ি ফেরা হলো না হাতেম আলীর টাঙ্গাইলে ভুয়া চিকিৎসক আটক শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও মুক্তিযোদ্ধার সম্মাননা প্রদান নলছিটিতে প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্যসহ আহত ৬ টোল ও সড়কে চাঁদা বন্ধের ঘোষণা দিলেন আমতলীর পৌরমেয়র তিস্তার ভাঙনে সুন্দরগঞ্জের বিস্তীর্ণ এলাকা বিলিন হচ্ছে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী `কুয়েটের গবেষণা আগামীর বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ’ জঙ্গল থেকে নবজাতক কন্যাশিশু উদ্ধার

ভয়ে বিমানে চড়লেন না তামিম মাশরাফি

আকাশপথ ছেড়ে সড়কপথ

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের অকল্যান্ড থেকে নেপিয়ারে যাওয়ার জন্য আকাশপথ ছেড়ে সড়কপথ বেছে নিলেন ভীতু দুই টাইগার তামিম ও মাশরাফি। প্রথমটি প্লেনে করে এক ঘণ্টার সহজ যাত্রা আর দ্বিতীয়টি সড়ক পথে দীর্ঘ ৬ ঘণ্টার ক্লান্তি। তবুও ছোট বিমানে ঝাকুনির ভয়ে দুই সিনিয়র তারকা মাশরাফি ও তামিম সড়কযাত্রাকেই যুতসই মনে করলেন।

এর আগে বেশ কয়েকবার নিউজিল্যান্ডে সফর করেছেন তামিম। দেশটির ঘরোয়া দল ওয়েলিংটন ফায়ারবার্ডসের হয়েও খেলেছেন সে। তবে মাঠে বিধ্বংসী এই তারকারা এখনও ছোট প্লেনের ঝাঁকুনিকে ভয় পান।

এ ব্যাপারে নিউজিল্যান্ডের সংবাদমাধ্যম স্টাফকে বাংলাদেশ দলের হেড কোচ স্টিভ রোডস বলেন, ‘দলের দু’জন খেলোয়াড় আছে এমন। একজন তো ছোট প্লেনে কখনোই খুশি না। আসলে এখানে প্রতিটি সফরকারী দলে এমন কাউকে পাওয়া যাবে যে এই ধরনের ফ্লাইট পছন্দ করবে না।’

নিউজিল্যান্ডে প্রচণ্ড বাতাস সব সময়ই লক্ষ্য করা যায়। ফলে ছোট প্লেনগুলোতে বেশ ঝাঁকুনি হয়। আর মাশরাফি ও তামিম এই ঝাঁকুনিটাই অপছন্দ করেন। যেখানে অকল্যান্ড থেকে নেপিয়ারে বড় প্লেনের ব্যবস্থা নেই।

সদ্য শেষ হওয়া বিপিএলের পরে নিউজিল্যান্ডে সর্বশেষ জাতীয় দলের চার ক্রিকেটার পাড়ি দিয়েছেন। যেখানে মাশরাফি ও তামিমের সঙ্গী ছিলেন মোহাম্মদ সাইফুদ্দিন ও রুবেল হোসেন। যদিও আকাশ পথেই সাইফ ও রুবেল নেপিয়ারে পৌঁছেছেন।

আরো পড়ুন >>>‘আনসার ও ভিডিপিকে আরো শক্তিশালী করবে সরকার’

বিপিএলের কারণে এবারের নিউজিল্যান্ড সফরে কয়েকটি ভাগে ক্রিকেটাররা উড়াল দিয়েছেন। ফলে প্রস্তুতি ম্যাচটা পূর্ণ দল নিয়ে খেলতে পারেনি টাইগাররা।

নেপিয়ারে আগামীকাল বুধবার বাংলাদেশ সময় ভোর ৭টায় তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে দু’দল।

স্বাআলো/এইসএম