শিরোনাম :
ইতিহাসে প্রথম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরির রেকর্ড সৌম্যর গাইবান্ধায় সনাতন ধর্মালম্বীদের ঐতিহ্যবাহী মেলা খুলনায় ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির উদ্বোধন ভাগ্নের অকাল মৃত্যুতে এখনও বাকরুদ্ধ আন্দালিব পার্থ পিরোজপুরে নুসরাত জাহান রাফি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন রোহিঙ্গারা যেন ভোটার হবার সুযোগ না পায়:ইসি সচিব শহীদ মসিয়ূর রহমানের ৪৮তম মৃত্যু বার্ষিকী পালিত আমতলীতে যুবকের আত্মহত্যা ববি উপাচার্যের পদত্যাগের দাবিতে ছাত্র শিক্ষক আন্দোলন অব্যাহত যবিপ্রবির ঘটনায় চৌগাছায় ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ বাল্যবিয়ের অনুষ্ঠানে কাজিকে ৬ মাসের কারাদন্ড মাগুরায় ৩১ দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান ভারতের ট্রেলারে সলমান-ক্যাটের বাজিমাত (ভিডিও) প্রথমবার পুতিনের সঙ্গে বৈঠকে বসছেন যাচ্ছে কিম ফের ঢাবি অধিভূক্ত ৭ কলেজের শিক্ষার্থীদের পাঁচ দাবি চুয়াডাঙ্গায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন এমডিকে সুপেয় পানির শরবত খাওয়াতে চায় জুরাইনবাসী ‘বিচারহীনতার সংস্কৃতির কারণে ধর্ষণ বাড়ছে’ ধানক্ষেত থেকে যুবকের লাশ উদ্ধার প্রবাসীদের সুখ-দুঃখে পাশে থাকবেন প্রধানমন্ত্রী যশোরে পুষ্টি সপ্তাহ উদ্বোধন একাত্তরের দুই যুদ্ধাপরাধীর রায় কাল আজকের খেলা ফিলিপাইনে ভূমিকম্পে ১১ জনের প্রাণহানি কিডনি পরিষ্কার করে এই ৯ খাবার

মাত্র ৪ রানে সিরিজ হারাল ভারত

মাত্র ৪ রানে সিরিজ হারাল ভারত

স্পোর্টস ডেস্ক: ওয়ানডে সিরিজ হারের জবাব দিল টি-টোয়েন্টিতে। ভারত ওয়ানডে সিরিজ জয় পেলেও টোয়েন্টি সিরিজ ধরে রাখতে পারও না। শেষে টি-টোয়েন্টি মাত্র ৪ রানে হারল ভারত। ভারত এই সিরিজ হারল ২-১ ব্যবধানে।

নিউজিল্যান্ড ২১৩ রানের বিশাল লক্ষ্যে খেলতে নামেন কিন্তু এক পর‌্যায়ে ৪ রানে আটকে গেল। ভারত ১৪৫ রানে ৬ উইকেট হারিয়ে করুণ অবস্থার মধ্যে পড়ে যায়। কিন্তু দিনেশ কার্তিক ও ক্রুনাল পান্ডিয়ার দ্রুরান্ত ব্যাটিংয়ে ভারত জয়ের কাছে চলে আসে। শেষে ২ ওভারে মাত্র ৩০ রান লাগে তারপর এক ওভারে ১৪ রান লাগে তখন বল করতে আসে টিম সাউদি। ১৪ রানের জায়গায় ১১ রান তুলতে সক্ষম হয় ফলে ৪ রানে ম্যাচ হারাতে হয় ভারতের।

ম্যাচের শুরুতে ৩৮ রান আর বিজয় শঙ্কর ৪৩ রানের ইনিংস খেলে দলের জন্য একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কিন্তু শেষ পর‌্যন্ত এই ধারা ধরে রাখতে পারে না ভারত। পরে কার্তিক এবং পান্ডিয়াই ম্যাচটা জয়ের দিকে নিযে যায়। কার্তিক ৩৩ রান করে ১৬ বলে এবং পান্ডিয়া ১৩ বলে২৬ রান এবং রাশেত পান্ত ১২ বলে ২৮ রানে একটা ভালো ইনিংস খেলে।

নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল স্যান্টনার ৩ ওভার বল করে ২৭ রান দিয়ে ২ উইকেট নেন এবং মিচেল স্যান্টনার ৩ ওভার বল করে ৩২ রান দিয়ে ২ উইকেট নেন।

আরো পড়ুন>>> প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ২৪৭

এর আগে টস হেরে ব্যাট করে নিউজিল্যান্ড কলিন মুনরোর ঝড়ো ব্যাটিংয়ে বড় সংগ্রহের ভিত গড়ে। ৪০ বলে ৭২ রান করেন মুনরো। ৫টি চার ও ৫ ছক্কা ছিলো তার ইনিংসে। এছাড়া ওপেনার সেইফার্টও ছিলেন আক্রমণাত্মক। এই দুজনের ঝড়ো জুটিতে ৮ ওভারে জমা হয় ৮০ রান। সেইফার্ট ও মুনরো ফিরে গেলে ঝড়ো গতিতে রান তোলেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও কলিন ডি গ্র্যান্ড হোম। তারা যথাক্রমে ২৭ ও ৩০ রান করে ফিরলে পরে আরও আক্রমণাত্মক ছিলেন ড্যারিল মিচেল ও রস টেলর। ১১ বলে ১৯ রানে অপরাজিত ছিলেন মিচেল। আর রস টেলর ৭ বলে ১৪ রানে অপরাজিত থাকেন। তাদের ব্যাটে ৪ উইকেটে ২১২ রান তুলে নিউজিল্যান্ড।

ইনিংস খেলা মুনরো হয়েছেন ম্যাচসেরা আর তিন ম্যাচে সর্বাধিক ১৩৯ রান করা সেইফার্ট হন সিরিজ সেরা।

স্বাআলো/এএম