আজ বুধবার ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৮ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ বসন্তকাল ১৪ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী
শিরোনাম :
বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ আজও বার্সেলোনা ড্র করেছে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শুরুতেই তিন উইকেট হারাল বাংলাদেশ ঢাকায় অস্ট্রেয়ার পররাষ্ট্রমন্ত্রী ৩৩১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ ২০ ফেব্রুয়ারি দিনটি কেমন যাবে ইতিহাস ঐতিহ্যে ভরপুর ঝিনাইদাহের বারোবাজার ইউসিবিএল ব্যাংকের ম্যানেজারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রাজ্জাকের পদত্যাগকে স্বাগত জানালেন ড. কামাল ৩১ শিশুর দেহাবশেষ উদ্ধারের ঘটনায় দুই ডাক্তার বরখাস্ত মণিরামপুরে ভাইয়ের হাতে বোন খুন জেনে নিন, আনারস আর দুধ একসাথে খেলে কি হয় ট্রাম্পের বিরুদ্ধে ১৬টি অঙ্গরাজ্যের মামলা সড়ক দুর্ঘটনায় ডিশ ব্যবসায়ী নিহত নদী আর গহীন অরণ্যের মাঝে ঘুরে আসুন সুন্দরবন চুয়াডাঙ্গায় সোলার লাইট স্থাপন কার্যক্রম উদ্বোধন পুলিশ হেফাজতে সালমান মুক্তাদির জিজ্ঞাসাবাদ প্রাথমিক শিক্ষক নিয়োগে বিজ্ঞানের ২০ শতাংশ অগ্রাধিকার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা স্মার্ট কার্ড পেয়েছেন, জেনে নিন কি কি সুবিধা পাবেন চৌগাছায় আ.লীগ নেতা হত্যায় ১৭ জনের নামে মামলা মুক্তির অপেক্ষায় ‘বিউটি সার্কাস’: জয়া ও ফেরদৌস ১৫ মার্চ থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু কাশিয়ানীতে কোচিং সেন্টারে অভিযান: পোড়ানো  হলো বেঞ্চ

জাজসহ ২২ জনের বিরুদ্ধে ৫ মামলা : দুদক

জাজসহ ২০ জনের বিরুদ্ধে ৫ মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: রপ্তানি চুক্তির কথা বলে জনতা ব্যাংক লিমিটেড থেকে ক্রিসেন্ট গ্রুপের ৫টি প্রতিষ্ঠানের নামে ১ হাজার ৭৪৫ কোটি ৬৬ লাখ ৭৯ হাজার টাকা আত্মসাতের ঘটনায় ৫টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রপ্তানি চুক্তির নাম নিয়ে জনতা ব্যাংক লিমিটেড থেকে ক্রিসেন্ট গ্রুপের ৫ টি প্রতিষ্ঠানের নামে দুর্নীতি দমন কমিশন (দুদক) ১ হাজার ৭৪৫ কোটি ৬৬ লাখ ৫৭ টাকা আত্মসাতের ঘটনায় ৫ টি মামলা করেছে এবং  জাজ’র আজিজসহ ২২ জন আসামি।

আজ রবিবার রাজধানীর চকবাজার থানায় দুদকের সহকারী পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলাগুলো করেন।

তিনি জানান, পাঁচটি মামলায় ২০ জনকে আসামি করা হয়েছে। আসামিদের মধ্যে ক্রিসেন্ট গ্রুপের চেয়ারম্যান এমএ কাদের, তার ভাই জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার ও রিমেক্স ফুটওয়্যারের চেয়ারম্যান মো. আব্দুল আজিজসহ ৭ পরিচালক এবং জনতা ব্যাংকের ১৫ কর্মকর্তা রয়েছেন।

আরো পড়ুন>>>দুদককে স্বচ্ছতার সাথে কাজ করতে হাইকোর্টের নির্দেশ

মামলার অন্য আসামিরা হলেন, ক্রিসেন্ট লেদার প্রোডাক্ট লিমিটেডের পরিচালক মিসেস সুলতানা বেগম ও রেজিয়া বেগম, রূপালী কম্পোজিট লেদারওয়্যার লিমিটেডের পরিচালক সামিয়া কাদের নদী, রিমেক্স ফুটওয়্যার লিমিটেডের ব্যবস্থপনা পরিচালক মিসেস লিটুন জাহান মীরা, মেসার্স লেক্সকো লিমিটেডের পরিচালক হারুন-অর রশীদ, জনতা ব্যাংকের সিনিয়র অফিসার আব্দুল্লাহ-আল মামুন, মনিরুজ্জামান, সাইদুজ্জামান, প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ রুহুল আমীন, সিনিয়ার প্রিন্সিপাল অফিসার মাগরেব আলী, খায়রুল আমিন, এজিএম আতাউর রহমান সরকার, ডিজিএম (বর্তমানে সোনালী ব্যাংকের ডিএমডি) রেজাউল করিম, ডিজিএম মুহাম্মদ ইকবাল, একেএম আসাদুজ্জামান, কাজী রইস উদ্দিন আহমেদ, ডিএমডি জাকির হোসেন, ফখরুল আলম, সিনিয়র প্রিন্সিপাল অফিসার বাহারুল ইসলাম ও এজিএম শরিফুল ইসলাম।

মামলার এজাহারে বলা হয়, ক্রিসেন্ট লেদার প্রডাক্ট লিমিটেডের ৫০০,৬৯,৪৪,৮৯৯ টাকা; ক্রিসেন্ট ট্যানারিজ লিমিটেডের ৬৮,৩৪,৯৫,১২০ টাকা; লেসকো লিমিটেডের ৭৪,৩৮,৯৫,৩৫৯ টাকা; রূপালী কম্পোজিট লেদারওয়ার লিমিটেডের ৪৫৪,১০,৮৭,৩৮৪ টাকা ও রিমেক্স ফুটওয়্যার লিমিটেডের নামে ৬৪৮,১২,৫৬,৭৪৭ টাকা জনতা ব্যাংক থেকে যোগসাজস করে আসামিরা আত্মসাত করেন।

ক্রিসেন্ট গ্রুপের ৫টি প্রতিষ্ঠান মোট মিলিয়ে ১ হাজার ৭৪৫ কোটি ৬৬ লক্ষ ৭৯ হাজার টাকা ভুয়া রেকর্ডপত্রের ভিত্তিতে এফডিবিপি ও প্যাকিং ক্রেডিটের জন্য ক্রিসেন্ট গ্রুপের ওই প্রতিষ্ঠানসমূহ জনতা ব্যাংক লিমিটেড ইমামগঞ্জ শাখা থেকে উত্তোলন করে আত্মসাত করে।

স্বাআলো/এএম