আজ বুধবার ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৮ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ বসন্তকাল ১৩ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী
শিরোনাম :
ইতিহাস ঐতিহ্যে ভরপুর ঝিনাইদাহের বারোবাজার ইউসিবিএল ব্যাংকের ম্যানেজারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রাজ্জাকের পদত্যাগকে স্বাগত জানালেন ড. কামাল ৩১ শিশুর দেহাবশেষ উদ্ধারের ঘটনায় দুই ডাক্তার বরখাস্ত মণিরামপুরে ভাইয়ের হাতে বোন খুন জেনে নিন, আনারস আর দুধ একসাথে খেলে কি হয় ট্রাম্পের বিরুদ্ধে ১৬টি অঙ্গরাজ্যের মামলা সড়ক দুর্ঘটনায় ডিশ ব্যবসায়ী নিহত নদী আর গহীন অরণ্যের মাঝে ঘুরে আসুন সুন্দরবন চুয়াডাঙ্গায় সোলার লাইট স্থাপন কার্যক্রম উদ্বোধন পুলিশ হেফাজতে সালমান মুক্তাদির জিজ্ঞাসাবাদ প্রাথমিক শিক্ষক নিয়োগে বিজ্ঞানের ২০ শতাংশ অগ্রাধিকার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা স্মার্ট কার্ড পেয়েছেন, জেনে নিন কি কি সুবিধা পাবেন চৌগাছায় আ.লীগ নেতা হত্যায় ১৭ জনের নামে মামলা মুক্তির অপেক্ষায় ‘বিউটি সার্কাস’: জয়া ও ফেরদৌস ১৫ মার্চ থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু কাশিয়ানীতে কোচিং সেন্টারে অভিযান: পোড়ানো  হলো বেঞ্চ বঙ্গবন্ধুর সমাধিতে পারভীন হকের শ্রদ্ধা যেই ১০টি উক্তি বদলে দিবে তোমার জীবন ছোট দোয়ার গুরুত্ব অনেক বেশি ইতিহাস বিকৃতি করায় সম্পাদককে হাইকোর্টে তলব দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনী মাঠে বিএনপির তিন নেতা বৃষ্টি হলেই রাস্তা ছেঁড়া কাঁথার মত হয় কেন : কাদের যশোরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিপুলের আ.লীগ নেতাদের সাথে মতবিনিময়

দুর্নীতি রোধে দুদক আরো বেগবান হবে

গতি আরও বেগবান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মুহাম্মদ দিলোয়ার বখত জানিয়েছেন দুর্নীতি রোধে তাদের কাজের গতি আরও বেগবান হবে।

আজ সোমবার রাজধানীর সেগুনবাগিচায় দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

দুদক সচিব বলেন, যেকোনো কাজের মূলভিত্তি স্থাপন করেন নিম্নপদস্থ কর্মচারীরা। তাই তারা যদি সুচারুরূপে কাজটি শুরু করেন তাহলে এর একটি সফল পরিসমাপ্তি ঘটে। কমিশনের কর্মকর্তা-কর্মচারীসহ সবার সমন্বিত প্রয়াসের মাধ্যমে সততা ও দ্রুততার সঙ্গে কার্য সম্পন্ন করলে অভিযোগের অনুসন্ধান কিংবা মামলা নিষ্পত্তির হার বাড়বে। পাশাপাশি বৃদ্ধি পাবে কমিশনের কাজের গতিশীলতাও।

তিনি বলেন, ‘এদেশের মানুষের হৃদয়ের আকুতি হচ্ছে দুর্নীতিকে কঠোরভাবে প্রতিরোধ করা। আমাদের নিজেদের প্রয়োজনে এবং উন্নয়নের সহাসড়কে আমাদের অবস্থানকে আরও দৃঢ় ও টেকসই করতে হলে দুর্নীতি প্রতিরোধের কোনো বিকল্প নেই। কমিশনে যেসব অভিযোগ কিংবা পত্র আসে তা দ্রুত উপস্থাপন করে নির্ধারিত সময়-সীমার মধ্যে নিষ্পত্তি করতে হবে। তবে কাজের গুণগত মানেও কোনো আপস করা হবে না। এক্ষেত্রে কারও শৈথিল্য বরদাশত করা হবে না।’

দিলোয়ার বখত আরো বলেন, দুর্নীতি দমন কমিশনের আইনি দায়িত্ব হচ্ছে দুর্নীতি প্রতিরোধ করা। তাই এই প্রতিষ্ঠানের কর্মে আমরা যারা জড়িত তাদের নিজেদের সব ধরনের দুর্নীতির ঊর্ধ্বে থাকতে হবে। আর কেউ দুর্নীতিতে জড়ালে পরিণতি সুখকর হবে না।

আরো পড়ুন >>>যশোরে বাঁশকলে দিয়ে যুবকের পা ভেঙে দিলো দুর্বৃত্তরা

দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় কমিশনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কমচারী উপস্থিত ছিলেন।

স্বাআলো/এইসএম