শিরোনাম :
পঞ্চগড়সহ ৪ জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহার শ্রীলঙ্কায় নিহতের সংখ্যায় কমেছে ১০৬ জন ইলিশ ধরায় ১৩ জনকে ৭ দিনের কারাদণ্ড দ্বিতীয় অধিবেশনে প্রশ্ন রয়েছে ১০৮৪টি কাঙ্খিত মান অর্জন সাপেক্ষে পর্যায়ক্রমে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে : শিক্ষামন্ত্রী চেয়ারম্যানের গুলিতে কৃষক নিহত শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে বৃদ্ধের কারাদণ্ড বিএনপির নেতা জাহিদ শপথ নেয়ায় ভোটাররা আনন্দিত বরগুনায় উপজেলা চেয়ারম্যানদের শপথ গ্রহণ সরকারি চাকরিতে আপাতত বয়সসীমা ৩৫ হচ্ছে না আগামী ১০ মে ১৬ জেলায় প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা হাজী সরদার মর্ত্তুজ আলী মাধ্যমিক বিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন টিসিবির পণ্য উত্তোলন করলেও গাইবান্ধায় শুরু হয়নি বিক্রি ওসির ফেসবুক আইডি হ্যাকড ইবিতে চট্টগ্রাম সমিতির বিদায় ও নবীণ বরণ পিরোজপুরে উপজেলা চেয়ারম্যানদের শপথ গ্রহণ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার প্রস্তাব নুসরাত হত্যা মামলায় শাকিল গ্রেপ্তার স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক কারাগারে নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবি ‘রমজানে রংপুর বিভাগকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে’ ধর্মঘটকে পুঁজি করে অটোর ভাড়া দ্বিগুণ ইউনিসেফের ‘শিশু অধিকার’ প্রতিনিধি হলেন মিরাজ পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে প্রদর্শক কারাগারে বখাটের হাত থেকে রক্ষা পেতে শিক্ষকের সংবাদ সম্মেলন

এই গরমে সৌন্দর্য রক্ষায় ৬টি তেল

এই গরমে সৌন্দর্য রক্ষায় ৬টি তেল

ডেস্ক রিপোর্ট :  এই গরমে ত্বককে রক্ষা করতে আর চেহারার সৌন্দর্য ধরে রাখতে চুল আর ত্বকের সঠিক যত্ন নেওয়া অত্যন্ত জরুরি। মাত্রাতিরিক্ত দূষণের ফলে চুল আর ত্বকের মারাত্মক ক্ষতি হয়। বাজার চলতি নানা রকমের সৌন্দর্যবর্ধক কসমেটিক্স, ক্রিম বা লোশন ত্বকের বাইরের জেল্লা বাড়ালেও প্রয়োজনীয় পুষ্টির অভাব থেকেই যায়। তাছাড়া, বাজারের  বেশির ভাগ কসমেটিক্স ক্ষতিকর রাসায়নিক যুক্ত। ফলে এই সব পণ্যের নিয়মিত ব্যবহারে ত্বকের ক্ষতি হয়েই চলেছে। তাই ক্ষতিকর রাসায়নিক যুক্ত কসমেটিক্স নয়, নিজেকে আরো সুন্দর করে তুলুন ৬টি ভেষজ তেলের নিয়মিত ব্যবহারে। আসুন এ বিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক…

১. পা বা পায়ের গোড়ালি ফাটার সমস্যায় অনেকেই সারা বছর ভোগেন। ফাটা গোড়ালি, রুক্ষ ত্বকের এই সমস্যা থেকে মুক্তি পেতে অলিভ অয়েল ব্যবহার করতে পারেন। দুর্দান্ত ফল পাওয়া যায়।

২. যাদের তৈলাক্ত ত্বক, তাদের ব্রণ, ফুসকুড়ির সমস্যা লেগেই থাকে। টি ট্রি অয়েল বা চা গাছের তেল এই সমস্যা সহজেই দূর করে।

৩. মাত্রাতিরিক্ত দূষণের ফলে চুলের মারাত্মক ক্ষতি হয়। এর ফলে চুল রুক্ষ হয়ে যাওয়া, ঝরে যাওয়ার মতো সমস্যা দেখা দেয়। এই ধরনের সমস্যায় হিবিসকাস অয়েল ব্যবহার করে দেখুন। এই তেল চুল ঝরার সমস্যা দূর করার সঙ্গে সঙ্গে নতুন চুল গজাতেও সাহায্য করে।

আরো পড়ুন>>> জেনে নিন, চুল দ্রুত বড় করার ৫ টি উপায়

৪. তিসির তেল শরীরকে ডিটক্স করে বিপাকীয় (মেটাবলিজম) হার নিয়ন্ত্রণে রাখে। তিসির তেল ব্যবহার করলে শরীরের আয়তন ও মাপ নিয়ন্ত্রণে রাখা সম্ভব।

৫. আমন্ড অয়েলে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এবং মিনারেল (খনিজ) যা আপনার নখ এবং বহিঃত্বকের (কিউটিকল) আর্দ্রতা বজায় রাখে।

৬. ক্যাস্টর অয়েল ভ্রু এবং চোখের পাতায় লাগালে ভালো ফল পাওয়া যায়। চোখের পাতা এবং ভ্রু ঘন হয়। তাছাড়া চুলের ঘনত্ব বাড়াতেও সাহায্য করে এই তেল।

স্বাআলো/এএম