শিরোনাম :
পঞ্চগড়সহ ৪ জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহার শ্রীলঙ্কায় নিহতের সংখ্যায় কমেছে ১০৬ জন ইলিশ ধরায় ১৩ জনকে ৭ দিনের কারাদণ্ড দ্বিতীয় অধিবেশনে প্রশ্ন রয়েছে ১০৮৪টি কাঙ্খিত মান অর্জন সাপেক্ষে পর্যায়ক্রমে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে : শিক্ষামন্ত্রী চেয়ারম্যানের গুলিতে কৃষক নিহত শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে বৃদ্ধের কারাদণ্ড বিএনপির নেতা জাহিদ শপথ নেয়ায় ভোটাররা আনন্দিত বরগুনায় উপজেলা চেয়ারম্যানদের শপথ গ্রহণ সরকারি চাকরিতে আপাতত বয়সসীমা ৩৫ হচ্ছে না আগামী ১০ মে ১৬ জেলায় প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা হাজী সরদার মর্ত্তুজ আলী মাধ্যমিক বিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন টিসিবির পণ্য উত্তোলন করলেও গাইবান্ধায় শুরু হয়নি বিক্রি ওসির ফেসবুক আইডি হ্যাকড ইবিতে চট্টগ্রাম সমিতির বিদায় ও নবীণ বরণ পিরোজপুরে উপজেলা চেয়ারম্যানদের শপথ গ্রহণ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার প্রস্তাব নুসরাত হত্যা মামলায় শাকিল গ্রেপ্তার স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক কারাগারে নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবি ‘রমজানে রংপুর বিভাগকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে’ ধর্মঘটকে পুঁজি করে অটোর ভাড়া দ্বিগুণ ইউনিসেফের ‘শিশু অধিকার’ প্রতিনিধি হলেন মিরাজ পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে প্রদর্শক কারাগারে বখাটের হাত থেকে রক্ষা পেতে শিক্ষকের সংবাদ সম্মেলন

গরমে শরীর ঠান্ডা রাখতে এই তিন চা

করুক না কেন চা পাগল মানুষরা

ডেস্ক রিপোর্ট: শুরু হচ্ছে গরমের তীব্রতা। দিন দিন তা আরও বাড়বে। গরমের এই তাপ থেকে শরীরকে বাঁচাতে কত কিছুই না করি আমরা। তবে গরমে যে যাই করুক না কেন চা পাগল মানুষরা চা পান থেকে বিরত থাকেন না। গরমে সরাসরি চাকে আরও উপকারী তুলতে একটু স্বাদ বদল করতে পারেন। এতে গরমেও শরীরকে ঠান্ডা রাখবে এই তিন চা।

মৌরি চা

সবসময়ই তো চা পান করেন। তবে এই গরমে চায়ের স্বাদ একটু পরিবর্তন করতে পারেন। দুধ চায়ে মিশিয়ে দিন আধ চা-চামচ মৌরি। দূর হবে বদহজম, পেট ফাঁপা অথবা কনস্টিপেশনের সমস্যা। আয়ুর্বেদ বলে, মৌরি শরীরকে ঠান্ডা রাখে। চেষ্টা করে দেখতে পারেন।

এলাচের যাদু

যাদের গরমে অ্যাসিডিটির সমস্যা হয়, তাদের জন্যে দারুণ উপকারী ছোট এলাচ। পেটের ব্যথা কমাতেও সাহায্য করে এলাচ। দুধ চা অথবা দুধ ছাড়া…এলাচের সঙ্গে সবারই সমান ভাব।

হলুদ ছোঁয়া

রঙের উষ্ণতায় ভুল করবেন না। হলুদ শরীর ঠান্ডা রাখতে সাহায্য করে। রক্ত পরিষ্কার করতে এবং শরীরের নানা ছোট বড় রোগ নিরাময়ে এর জুড়ি নেই। দুধ চায়ে আধ চা-চামচ হলুদগুঁড়ো অথবা হলুদ বাটা মিশিয়ে দিন। স্বাদ বদলের সঙ্গে শরীরও ঠান্ডা হবে।

স্বাআলো/আরবিএ