শিরোনাম :
তিনদিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাল ব্রুনাই যাচ্ছেন রবিবার পবিত্র শবেবরাত ১৪ দলের আলোচনা সভা আগামী সোমবার শপথ নেয়ায় মোকাব্বির খানকে  শোকজ এক দশক পর যশোর বিএনপির কমিটি গঠন ভাঙ্গুলী এলাকায় ২৫ বছর পর সংসদ সদস্যের পরিদর্শন যুব ইউনিয়নের গাইবান্ধা জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত সোনাগাজী আ.লীগ সভাপতি রুহুল পাঁচদিনের রিমান্ডে ‘বাগেরহাটবাসীকে শিক্ষিত, মার্জিত, মেধাবী ও দক্ষ হতে হবে’ নুসরাত হত্যার বিচার দাবিতে সোনালী স্বপ্নের প্রতিবাদ সভা পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি শান্তির ধর্ম ইসলাম : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি অবমাননার প্রতিবাদকারী আট ছাত্রলীগ নেতা বহিস্কার চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭ শাহজালাল বিমানবন্দর থেকে ১২০ স্বর্ণবার জব্দ মেয়ে-জামাইকে দাওয়াত দিয়ে বাড়ি ফেরা হলো না হাতেম আলীর টাঙ্গাইলে ভুয়া চিকিৎসক আটক শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও মুক্তিযোদ্ধার সম্মাননা প্রদান নলছিটিতে প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্যসহ আহত ৬ টোল ও সড়কে চাঁদা বন্ধের ঘোষণা দিলেন আমতলীর পৌরমেয়র তিস্তার ভাঙনে সুন্দরগঞ্জের বিস্তীর্ণ এলাকা বিলিন হচ্ছে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী `কুয়েটের গবেষণা আগামীর বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ’ জঙ্গল থেকে নবজাতক কন্যাশিশু উদ্ধার সুদখোর নায়েবের ফাঁসির দাবিতে হাজারো মানুষের মানববন্ধন

জীবিত থাকতেও কবরের প্লট বরাদ্ধের আগাম বুকিং

ঢাকার আবাসন মেলায় কবরের প্লটের আগাম বুকিং

ডেস্ক রিপোর্ট: ঢাকার আবাসন মেলায় কবরের প্লটের আগাম বুকিং, ঢাকার আবাসন মেলায় চলছে সেখানে এই অভিনব ব্যবসায়িক উদ্যোগ নিয়ে হাজির হয়েছে একটি প্রতিষ্ঠান। গতকাল মেলার শেষ দিনে গিয়ে দেখা গেল, তাদের স্টলেও ভিড় করছেন অনেকে।

এদের একজন শফিকুল ইসলাম। অন্যান্য স্টলে ঘুরে একটি স্টলের সামনে এসে দাঁড়ালেন। এমআইএস হোল্ডিংস লিমিটেড নামের প্রতিষ্ঠানটি মেলায় কবরের জন্য প্লটের বুকিং নিচ্ছে।

শফিকুল ইসলাম স্টলের কর্মীদের কাছ থেকে বুঝে নিচ্ছিলেন প্রয়োজনীয় তথ্য।

ইসমাইল হোসেন নামে একজন দর্শনার্থী বলছিলেন, ঢাকা শহরে কবরের স্থানের যে অপ্রতুলতা রয়েছে সে অনুযায়ী এই উদ্যোগটা তার কাছে ব্যতিক্রম মনে হয়েছে।

“এই জিনিসটা ঢাকা শহরের জন্য ঠিক আছে। কারণ ঢাকা শহরে কবরস্থান দিনে দিনে একটা সংকটের দিকে চলে যাচ্ছে। একটা কবর দেয়ার পর হয়ত তিনমাস পর আবার সেখানে রিপ্লেস করা লাগছে। এখন এরা যদি সততার সাথে কবরগুলো মানুষকে বুঝিয়ে দিতে পারে তাহলে আমি মনে করি এটা খুব ভালো কাজ।”

আরো পডৃন>>> ভালবাসা দিবসে পরিমনি-আরজুর নতুন ক্যামেস্ট্রি

নিজের জন্য একটি কবরের প্লট বুকিং দিয়ে রাখা যায় কীনা, সেটা নিয়ে সত্যি সত্যি ভাবছেন ইসমাইল হোসেন।

“চিন্তা-ভাবনা করবো, যদি দেখি তাদের কাগজপত্র, সরকারের অনুমোদন সব ঠিক আছে তাহলে আমি চিন্তা করবো এখানে একটা জায়গা কেনার।”

বাংলাদেশে কবরের জন্য জমি বা প্লট বিক্রির বলা যেতে পারে এটাই প্রথম কোন বেসরকারি বাণিজ্যিক উদ্যোগ।

স্বাআলো/এসএ