শিরোনাম :
পঞ্চগড়সহ ৪ জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহার শ্রীলঙ্কায় নিহতের সংখ্যায় কমেছে ১০৬ জন ইলিশ ধরায় ১৩ জনকে ৭ দিনের কারাদণ্ড দ্বিতীয় অধিবেশনে প্রশ্ন রয়েছে ১০৮৪টি কাঙ্খিত মান অর্জন সাপেক্ষে পর্যায়ক্রমে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে : শিক্ষামন্ত্রী চেয়ারম্যানের গুলিতে কৃষক নিহত শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে বৃদ্ধের কারাদণ্ড বিএনপির নেতা জাহিদ শপথ নেয়ায় ভোটাররা আনন্দিত বরগুনায় উপজেলা চেয়ারম্যানদের শপথ গ্রহণ সরকারি চাকরিতে আপাতত বয়সসীমা ৩৫ হচ্ছে না আগামী ১০ মে ১৬ জেলায় প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা হাজী সরদার মর্ত্তুজ আলী মাধ্যমিক বিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন টিসিবির পণ্য উত্তোলন করলেও গাইবান্ধায় শুরু হয়নি বিক্রি ওসির ফেসবুক আইডি হ্যাকড ইবিতে চট্টগ্রাম সমিতির বিদায় ও নবীণ বরণ পিরোজপুরে উপজেলা চেয়ারম্যানদের শপথ গ্রহণ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার প্রস্তাব নুসরাত হত্যা মামলায় শাকিল গ্রেপ্তার স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক কারাগারে নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবি ‘রমজানে রংপুর বিভাগকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে’ ধর্মঘটকে পুঁজি করে অটোর ভাড়া দ্বিগুণ ইউনিসেফের ‘শিশু অধিকার’ প্রতিনিধি হলেন মিরাজ পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে প্রদর্শক কারাগারে বখাটের হাত থেকে রক্ষা পেতে শিক্ষকের সংবাদ সম্মেলন

অভিনব প্রদ্ধতিতে চুরি যা সিনেমার গল্পকেও হার মানায়

ডেস্ক রিপোর্ট : অভিনব প্রদ্ধতি টাকা চুরি, সিনেমার গল্প কেউ হার মানায়।প্রযুক্তি ছুটে চলেছে আলোর গতিতে! ফোন থেকে হেলমেট—এই প্রজন্মে সব কিছুই ‘স্মার্ট’!  তবে সব ভালোরই একটা মন্দ দিক থাকে! আপাদমস্তক ‘স্মাট’ হওয়ারও খেসারত দিতে হয়!

সম্প্রতি তা টের পেলেন চীনের এক যুবক। ঘুমন্ত অবস্থায় ফোনের ফেস রেকগনিশন লক খুলে তাঁর ডিজিটাল ওয়ালেট থেকেই লক্ষাধিক টাকা হাতিয়ে নিল রুমমেটরা।

সাউথ চায়না মর্নিং পোস্ট জানিয়েছে, চীনের নিংবো শহরের একটি রেস্তোরাঁতে কাজ করেন ওই যুবক। একদিন কাজ থেকে ফিরে ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়েন তিনি। ফোন রাখা ছিল পাশেই। ফোনে ছিল ফেস রেকগনিশন লক সিস্টেম।

ওই যুবক যখন ঘুমিয়ে ছিলেন তখন মুখের দিকে ক্যামেরা তাক করে তাঁর রুমমেটরা খুলে ফেলে ফোনের লক। এরপর ‘উইচ্যাট’ অ্যাকাউন্ট থেকে সরিয়ে ফেলে প্রায় ১০ হাজার ইউয়ান যা বাংলাদেশি মুদ্রায় যা প্রায় এক লক্ষ টাকার সমান।

পরের দিন ঘুম থেকে উঠে অ্যাকাউন্টের দশা দেখে পুলিশের দ্বারস্থ হন তিনি। শুরু হয় পুলিশি তদন্ত। ফাঁস হয় ওই যুবকের দুই রুমমেটের কীর্তি। লিউ ও ইয়াং নামের ওই দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ।

স্বাআলো/এসএ