শিরোনাম :
পঞ্চগড়সহ ৪ জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহার শ্রীলঙ্কায় নিহতের সংখ্যায় কমেছে ১০৬ জন ইলিশ ধরায় ১৩ জনকে ৭ দিনের কারাদণ্ড দ্বিতীয় অধিবেশনে প্রশ্ন রয়েছে ১০৮৪টি কাঙ্খিত মান অর্জন সাপেক্ষে পর্যায়ক্রমে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে : শিক্ষামন্ত্রী চেয়ারম্যানের গুলিতে কৃষক নিহত শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে বৃদ্ধের কারাদণ্ড বিএনপির নেতা জাহিদ শপথ নেয়ায় ভোটাররা আনন্দিত বরগুনায় উপজেলা চেয়ারম্যানদের শপথ গ্রহণ সরকারি চাকরিতে আপাতত বয়সসীমা ৩৫ হচ্ছে না আগামী ১০ মে ১৬ জেলায় প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা হাজী সরদার মর্ত্তুজ আলী মাধ্যমিক বিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন টিসিবির পণ্য উত্তোলন করলেও গাইবান্ধায় শুরু হয়নি বিক্রি ওসির ফেসবুক আইডি হ্যাকড ইবিতে চট্টগ্রাম সমিতির বিদায় ও নবীণ বরণ পিরোজপুরে উপজেলা চেয়ারম্যানদের শপথ গ্রহণ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার প্রস্তাব নুসরাত হত্যা মামলায় শাকিল গ্রেপ্তার স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক কারাগারে নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবি ‘রমজানে রংপুর বিভাগকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে’ ধর্মঘটকে পুঁজি করে অটোর ভাড়া দ্বিগুণ ইউনিসেফের ‘শিশু অধিকার’ প্রতিনিধি হলেন মিরাজ পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে প্রদর্শক কারাগারে বখাটের হাত থেকে রক্ষা পেতে শিক্ষকের সংবাদ সম্মেলন

নুসরাত হত্যা মামলার আসামিদের শাস্তি নিশ্চিত করা হবে: স্পিকার

রংপুর ব্যুরো : জাতীয় সংসদের স্পীকার  ড. শিরিন শারমীন চৌধুরী বলেছেন, নুসরাত হত্যা মামলার আসামিদের শাস্তি নিশ্চিত করা হবে।

স্পীকার বলেন, ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাত হত্যা মামলার সঙ্গে জড়িত সকলকে আইনের আওতায় এনে শাস্তি সুনিশ্চিত করা হবে। এই হত্যাকান্ডে জড়িতদের শাস্তির ব্যাপারে সকল পদক্ষেপ নেয়া হয়েছে। ইতিমধ্যেই অনেক আসামীকে গ্রেফতার করা হয়েছে। প্রধানমন্ত্রী বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে।’ সবাইকে নিয়ে দেশের উন্নয়ন ধারাবাহিকতা এগিয়ে নিতে হবে। নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর তরুণ তরুণীদের আরও উদ্যোগী হতে হবে। আত্মকর্মসংস্থান সৃষ্টি এবং স্বাবলম্বী হতে প্রশিক্ষণের বিকল্প নেই।

আমরা যুব সমাজকে উন্নয়নের মূল চালিকা শক্তি হসেবে ব্যবহার করতে চাই। এজন্য দক্ষতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে তথ্য প্রযুক্তি নির্ভর প্রশিক্ষণ নিতে হবে।
আজ সোমবার বিকালে রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর তরুণ-তরুণীদের ওয়েল্ডিং অ্যান্ড ফেব্রিকেশন বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আরো পড়ুন>>>নুসরাতের ভাইকে চাকরি দিলেন প্রধানমন্ত্রী

প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীবের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নারায়ণ চন্দ্র বর্মা, বিএমইটির পরিচালক (কর্মসংস্থান) ও উপসচিব ডি এম আতিকুর রহমান, রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী লুৎফর রহমান, প্রাকটিক্যাল অ্যাকশন বাংলাদেশের জব প্লেসমেন্ট ও ভোকেশনাল স্পেশালিস্ট রফিকুল ইসলাম।
অনুষ্ঠানে রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের বিভিন্ন ট্রেডের অর্ধশত জনকে সনদ ও বিদেশ গমনে ইচ্ছুক ৫ নারীকে চাকরির নিয়োগপত্র দেয়া হয়।

স্বাআলো/এসএ