শিরোনাম :
পঞ্চগড়সহ ৪ জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহার শ্রীলঙ্কায় নিহতের সংখ্যায় কমেছে ১০৬ জন ইলিশ ধরায় ১৩ জনকে ৭ দিনের কারাদণ্ড দ্বিতীয় অধিবেশনে প্রশ্ন রয়েছে ১০৮৪টি কাঙ্খিত মান অর্জন সাপেক্ষে পর্যায়ক্রমে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে : শিক্ষামন্ত্রী চেয়ারম্যানের গুলিতে কৃষক নিহত শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে বৃদ্ধের কারাদণ্ড বিএনপির নেতা জাহিদ শপথ নেয়ায় ভোটাররা আনন্দিত বরগুনায় উপজেলা চেয়ারম্যানদের শপথ গ্রহণ সরকারি চাকরিতে আপাতত বয়সসীমা ৩৫ হচ্ছে না আগামী ১০ মে ১৬ জেলায় প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা হাজী সরদার মর্ত্তুজ আলী মাধ্যমিক বিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন টিসিবির পণ্য উত্তোলন করলেও গাইবান্ধায় শুরু হয়নি বিক্রি ওসির ফেসবুক আইডি হ্যাকড ইবিতে চট্টগ্রাম সমিতির বিদায় ও নবীণ বরণ পিরোজপুরে উপজেলা চেয়ারম্যানদের শপথ গ্রহণ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার প্রস্তাব নুসরাত হত্যা মামলায় শাকিল গ্রেপ্তার স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক কারাগারে নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবি ‘রমজানে রংপুর বিভাগকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে’ ধর্মঘটকে পুঁজি করে অটোর ভাড়া দ্বিগুণ ইউনিসেফের ‘শিশু অধিকার’ প্রতিনিধি হলেন মিরাজ পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে প্রদর্শক কারাগারে বখাটের হাত থেকে রক্ষা পেতে শিক্ষকের সংবাদ সম্মেলন

ববির ভারপ্রাপ্ত ভিসি মাহবুব হাসান

ববি’র ভারপ্রাপ্ত ভিসি মাহবুব হাসান

বরিশাল ব্যুরো : অবশেষে ছুটিতে পাঠানো হলো বরিশাল বিশ্ববিদ্যালয়ের বির্তকিত উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হককে। বুধবার এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সাথে ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব দেওয়া হয়েছে ট্রেজারার অধ্যাপক ড. একেএম মাহবুব হাসানকে। বষিয়টি নিশ্চিত করেছেন রেজিস্ট্রার ড. হাসিনুর রহমান।

নোটিশে উল্লেখে করা হয়েছে, ব্যক্তিগত প্রয়োজনে আজ বৃহস্পতিবার থেকে ২৫ এপ্রিল বৃহস্পতিবার পর্যন্ত ১৫ দিনের ছুটিতে যাচ্ছেন উপাচার্য প্রফেসর ড. ইমামুল হক।

তার ছুটিকালীন সময়ে উপাচার্যের রুটিন কাজসমূহ পরিচালনা করবেন ট্রেজারার ড. একেএম মাহবুব হাসান। এছাড়া বর্তমানে বিশ্ববিদ্যালয়ের কোন সিন্ডিকেট সভা না থাকায় বিষয়টি পরবর্তী সিন্ডিকেট সভায় অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে।

আরো পড়ুন>>> সব বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে সমন্বিত পরীক্ষা হবে: শিক্ষামন্ত্রী

তবে পনের দিনের এই ছুটির নোটিশ প্রত্যাখান করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। আন্দোলনে নেতৃত্ব দেওয়া শিক্ষার্থী লোকমান হোসেন বলেন, আমাদের আইওযাশ দেওযা হচ্ছে। আমরা এমন ছুটি চাইনি। চেয়েছি স্থায়ী ছুটি অর্থাৎ উপাচার্য প্রফেসর এসএম ইমামুল হক স্যার আর এক মিনিটের জন্যও আমাদের প্রশাসনিক দায়িত্বে ফিরতে পরবেন না। ফলে আমাদের আন্দোলন চলবে।

এদিকে ৮দফা দাবী নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

স্বাআলো/এএম