শিরোনাম :
নুসরাত হত্যায় পুলিশের তদন্ত শেষ : ৭দিনের মধ্যে  রিপোর্ট তিনদিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাল ব্রুনাই যাচ্ছেন রবিবার পবিত্র শবেবরাত ১৪ দলের আলোচনা সভা আগামী সোমবার শপথ নেয়ায় মোকাব্বির খানকে  শোকজ এক দশক পর যশোর বিএনপির কমিটি গঠন ভাঙ্গুলী এলাকায় ২৫ বছর পর সংসদ সদস্যের পরিদর্শন যুব ইউনিয়নের গাইবান্ধা জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত সোনাগাজী আ.লীগ সভাপতি রুহুল পাঁচদিনের রিমান্ডে ‘বাগেরহাটবাসীকে শিক্ষিত, মার্জিত, মেধাবী ও দক্ষ হতে হবে’ নুসরাত হত্যার বিচার দাবিতে সোনালী স্বপ্নের প্রতিবাদ সভা পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি শান্তির ধর্ম ইসলাম : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি অবমাননার প্রতিবাদকারী আট ছাত্রলীগ নেতা বহিস্কার চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭ শাহজালাল বিমানবন্দর থেকে ১২০ স্বর্ণবার জব্দ মেয়ে-জামাইকে দাওয়াত দিয়ে বাড়ি ফেরা হলো না হাতেম আলীর টাঙ্গাইলে ভুয়া চিকিৎসক আটক শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও মুক্তিযোদ্ধার সম্মাননা প্রদান নলছিটিতে প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্যসহ আহত ৬ টোল ও সড়কে চাঁদা বন্ধের ঘোষণা দিলেন আমতলীর পৌরমেয়র তিস্তার ভাঙনে সুন্দরগঞ্জের বিস্তীর্ণ এলাকা বিলিন হচ্ছে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী `কুয়েটের গবেষণা আগামীর বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ’ জঙ্গল থেকে নবজাতক কন্যাশিশু উদ্ধার

নকল সরবরাহ করায় একজনের কারাদণ্ড

এসএসসি ও সমমান পরীক্ষায়

জেলা প্রতিনিধি, ঝালকাঠি : ঝালকাঠির রাজাপুরে চলমান এসএসসি ও সমমান পরীক্ষায় কানুদাসকাঠি ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় পরীক্ষাকেন্দ্র নকল সরবরাহের দায়ে দুলাল তালুকদার (৪৫) নামের এক ব্যক্তিকে ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা বেগম পারুল এ দণ্ডাদেশ দেন। এছাড়া ওই কেন্দ্রের একটি কক্ষের ৩ জন শিক্ষককে দায়িত্বে অবহেলার দায়ে চলমান পরীক্ষার সকল কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে।আজ বৃহস্পতিবার ওই কেন্দ্রে গণিত পরীক্ষা চলাকালীন এ ঘটনা ঘটে।

কেন্দ্র সচিব আব্দুল রাজ্জাক জানান,পরীক্ষা চলার সময় কেন্দ্রে নকল সরবরাহের সময়ে দুলাল তালুকদারকে আটক করে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। দুলাল তালুকদার উপজেলার গালুয়া ইউনিয়নের নিজ গালুয়া এলাকার হারুন অর রশিদের ছেলে। সেইসঙ্গে দায়িত্বে অবহেলার দায়ে চলমান পরীক্ষার সব কার্যক্রম থেকে কানুদাসকাঠি ইসলামিয়া ফাজিল মাদ্রাসার সহকারী মৌলাভী শফিকুল ইসলাম, তারাবুনিয়া আমেনা বালিকা দাখিল মাদ্রাসার সহকারী মৌলাভী  জাকির হোসেন, হাজেরা আহমদিয়া বালিকা দাখিল মাদ্রাসার শরীরচর্চা মোসা. নিলুফা নাসরিনসহ ৩ জনকে পরীক্ষার সকল কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে।

আরো পড়ুন>>> রাজধানীতে নকল ওষুধ তৈরির সরঞ্জামসহ আটক ৫

এ বিষয়ে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা বেগম পারুল জানান, পরীক্ষাকেন্দ্রে নকল সরবরাহের দায়ে এক বহিরাগতকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং দায়িত্বে অবহেলার দায়ে তিনজন শিক্ষককে বহিষ্কার করা হয়েছে।

স্বাআলো/এসএ