আজ বুধবার ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৮ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ বসন্তকাল ১৪ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী
শিরোনাম :
বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ আজও বার্সেলোনা ড্র করেছে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শুরুতেই তিন উইকেট হারাল বাংলাদেশ ঢাকায় অস্ট্রেয়ার পররাষ্ট্রমন্ত্রী ৩৩১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ ২০ ফেব্রুয়ারি দিনটি কেমন যাবে ইতিহাস ঐতিহ্যে ভরপুর ঝিনাইদাহের বারোবাজার ইউসিবিএল ব্যাংকের ম্যানেজারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রাজ্জাকের পদত্যাগকে স্বাগত জানালেন ড. কামাল ৩১ শিশুর দেহাবশেষ উদ্ধারের ঘটনায় দুই ডাক্তার বরখাস্ত মণিরামপুরে ভাইয়ের হাতে বোন খুন জেনে নিন, আনারস আর দুধ একসাথে খেলে কি হয় ট্রাম্পের বিরুদ্ধে ১৬টি অঙ্গরাজ্যের মামলা সড়ক দুর্ঘটনায় ডিশ ব্যবসায়ী নিহত নদী আর গহীন অরণ্যের মাঝে ঘুরে আসুন সুন্দরবন চুয়াডাঙ্গায় সোলার লাইট স্থাপন কার্যক্রম উদ্বোধন পুলিশ হেফাজতে সালমান মুক্তাদির জিজ্ঞাসাবাদ প্রাথমিক শিক্ষক নিয়োগে বিজ্ঞানের ২০ শতাংশ অগ্রাধিকার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা স্মার্ট কার্ড পেয়েছেন, জেনে নিন কি কি সুবিধা পাবেন চৌগাছায় আ.লীগ নেতা হত্যায় ১৭ জনের নামে মামলা মুক্তির অপেক্ষায় ‘বিউটি সার্কাস’: জয়া ও ফেরদৌস ১৫ মার্চ থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু কাশিয়ানীতে কোচিং সেন্টারে অভিযান: পোড়ানো  হলো বেঞ্চ

নকল সরবরাহ করায় একজনের কারাদণ্ড

এসএসসি ও সমমান পরীক্ষায়

জেলা প্রতিনিধি, ঝালকাঠি : ঝালকাঠির রাজাপুরে চলমান এসএসসি ও সমমান পরীক্ষায় কানুদাসকাঠি ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় পরীক্ষাকেন্দ্র নকল সরবরাহের দায়ে দুলাল তালুকদার (৪৫) নামের এক ব্যক্তিকে ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা বেগম পারুল এ দণ্ডাদেশ দেন। এছাড়া ওই কেন্দ্রের একটি কক্ষের ৩ জন শিক্ষককে দায়িত্বে অবহেলার দায়ে চলমান পরীক্ষার সকল কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে।আজ বৃহস্পতিবার ওই কেন্দ্রে গণিত পরীক্ষা চলাকালীন এ ঘটনা ঘটে।

কেন্দ্র সচিব আব্দুল রাজ্জাক জানান,পরীক্ষা চলার সময় কেন্দ্রে নকল সরবরাহের সময়ে দুলাল তালুকদারকে আটক করে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। দুলাল তালুকদার উপজেলার গালুয়া ইউনিয়নের নিজ গালুয়া এলাকার হারুন অর রশিদের ছেলে। সেইসঙ্গে দায়িত্বে অবহেলার দায়ে চলমান পরীক্ষার সব কার্যক্রম থেকে কানুদাসকাঠি ইসলামিয়া ফাজিল মাদ্রাসার সহকারী মৌলাভী শফিকুল ইসলাম, তারাবুনিয়া আমেনা বালিকা দাখিল মাদ্রাসার সহকারী মৌলাভী  জাকির হোসেন, হাজেরা আহমদিয়া বালিকা দাখিল মাদ্রাসার শরীরচর্চা মোসা. নিলুফা নাসরিনসহ ৩ জনকে পরীক্ষার সকল কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে।

আরো পড়ুন>>> রাজধানীতে নকল ওষুধ তৈরির সরঞ্জামসহ আটক ৫

এ বিষয়ে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা বেগম পারুল জানান, পরীক্ষাকেন্দ্রে নকল সরবরাহের দায়ে এক বহিরাগতকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং দায়িত্বে অবহেলার দায়ে তিনজন শিক্ষককে বহিষ্কার করা হয়েছে।

স্বাআলো/এসএ