শিরোনাম :
জাতীয় কবি কাজী নজরুলের ১২০ তম জন্মবার্ষিকী আপনার জন্য আজকের রাশিফল পুত্রবধূর নির্যাতন সইতে না পেরে গলায় ফাঁস দিলেন বৃদ্ধ মোবাইল চার্জার মুখে দেয়ায় শিশুর মৃত্যু দেব-মিমি-নুসরাতদের জয় নিয়ে যা বললেন সাকিব বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় ইফতার মাহফিল হবিগঞ্জে বজ্রপাতে ২ জনের মৃত্যু ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশিসহ ২৯০ অভিবাসী উদ্ধার যশোর জেলা পরিষদের ইফতার মাহফিল ব্র্যাক ব্যাংকে নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে ৯৬৮০ নিয়োগ ভারতে কোচিং সেন্টারে আগুন, ১৯ শিক্ষার্থীর মৃত্যু শ্রীলঙ্কার বিপক্ষে ৩৩৮ রান সংগ্রহ দ. আফ্রিকার মোদির রাষ্ট্রে আগুন, নিহত ১৫ ২৬২ রানের টার্গেটে ব্যাট করছে আফগানিস্তান নিষিদ্ধ ৫২ পণ্য বন্ধে ঝালকাঠিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ব্রিটিশের প্রথম মুসলিম প্রধানমন্ত্রী হচ্ছেন সাজিদ জাভিদ অভিযান চালিয়ে অপরিপক্ক ৫০ মণ আম ধ্বংস স্ত্রীকে নকল দিতে গিয়ে এএসআই কারাগারে হবিগঞ্জে পৃথক বজ্রপাতে ৩ জনের মৃত্যু

বিএনপির নেতা জাহিদ শপথ নেয়ায় ভোটাররা আনন্দিত

বিএনপির নেতা জাহিদ শপথ নেয়ায় ভোটাররা আনন্দিত

জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও  : বিএনপি নেতা জাহিদুর রহমানের শপথ গ্রহণ করাকে কেন্দ্র করে ঠাকুরগাঁওয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। বিএনপির স্থানীয় নেতারা বলছেন, সে দলের সাথে প্রতারণা করেছেন। আওয়ামী লীগ নেতারা বলছেন, জনগণের প্রতি সম্মান দেখিয়েছেন তিনি। তবে জাহিদুর বলছেন এলাকার ভোটাররা তার সংসদে যাওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার দুপুরে সংসদ ভবনে তার শপথ গ্রহণের পর দলের হাই কমাণ্ড থেকে তাকে বহিষ্কার করা হবে বলে জানানো হয়। তার সাথে সুর মিলিয়ে ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান বলেন, জাহিদ শুধু বিএনপির সাথেই নয়, সে জনগণের সাথেও প্রতারণা করেছে। তিনি দলের কথা অমান্য করে এই শপথ নিয়েছেন। আমার মহাসচিবের সাথে যোগাযোগ করেছি। তাকে খুব শিগগিরই দল থেকে বহিস্কাত করা হবে।

জাহিদের শপথগ্রহণ করায় ক্ষোভ প্রকাশ করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন। তিনি বলেন, তার এই শপথ গ্রহণ আমাদের কাছে লজ্জাকর বিষয়। এটি দলীয় সিদ্ধান্তের বাইরে। আমরা কোনো দিন ভাবিনি, সে দলের সিদ্ধান্ত অমান্য করে এই কাজ করবে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সাথে কেন্দ্রের কাছে সুপারিশ করব- তাকে যেন বহিষ্কার করা হয়। কারণ তিনি আমাদের নেতাকর্মীদের হতাশ করেছেন। আমাদের ঐক্যের মধ্যে ফাটল ধরানোর চেষ্টা করেছেন।

তবে জাহিদুর রহমানের শপথ নেওয়াকে সাধুবাদ জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু। তিনি বলেন, জাহিদুর রহমান জনগণের রায়ের প্রতি সন্মান রেখেছেন। আমার আশা করি, তার মাধ্যমে পীরগঞ্জের (ঠাকুরগাঁও-৩ সংসদীয় আসন) মানুষের উন্নয়ন হবে।

আরো পড়ুন>> ঠাকুরগাঁওয়ে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে সাধারণ মানুষ

সংসদে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেয়ায় জাহিদের প্রশংসা করেছেন স্থানীয় বেশিরভাগ ভোটার। স্থানীয় কামাল উদ্দিন বলেন, আমার জাহিদুর রহমানকে ভোট দিয়েছি আমাদের এলাকার উন্নয়নের জন্য। কারণ আমার চাই- উন্নয়ন। আজ আমরা আনন্দিত যে, তিনি শপথ গ্রহণ করেছেন।

নুর আলম নামের আরেক ভোটার বলেন, এই শপথ নেওয়াতে আমার অনেকটাই আনন্দিত। দীর্ঘদিন ধরেই আমাদের এলাকায় তেমন কোনো উন্নয়ন নেই। আশা করি, এবারে হয়তো আমাদের এলাকার উন্নয়ন হবে।

জাহিদুর রহমানের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এলাকার সাধারণ মানুষের কথা ভেবেই শপথ গ্রহণ করতে বাধ্য হয়েছি। দলের সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে তিনি কথাটি এড়িয়ে যান।

উল্লেখ্য, ঠাকুরগাঁও ৩ আসনের বিএনপির নির্বাচিত প্রার্থী জাহিদুর রহমান শপথ নিয়েছেন। বৃহস্পতিবার দুপুর ১২টায় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তার কার্যালয়ে শপথ পাঠ করান।

স্বাআলো/এম