শিরোনাম :
নুসরাত হত্যায় পুলিশের তদন্ত শেষ : ৭দিনের মধ্যে  রিপোর্ট তিনদিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাল ব্রুনাই যাচ্ছেন রবিবার পবিত্র শবেবরাত ১৪ দলের আলোচনা সভা আগামী সোমবার শপথ নেয়ায় মোকাব্বির খানকে  শোকজ এক দশক পর যশোর বিএনপির কমিটি গঠন ভাঙ্গুলী এলাকায় ২৫ বছর পর সংসদ সদস্যের পরিদর্শন যুব ইউনিয়নের গাইবান্ধা জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত সোনাগাজী আ.লীগ সভাপতি রুহুল পাঁচদিনের রিমান্ডে ‘বাগেরহাটবাসীকে শিক্ষিত, মার্জিত, মেধাবী ও দক্ষ হতে হবে’ নুসরাত হত্যার বিচার দাবিতে সোনালী স্বপ্নের প্রতিবাদ সভা পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি শান্তির ধর্ম ইসলাম : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি অবমাননার প্রতিবাদকারী আট ছাত্রলীগ নেতা বহিস্কার চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭ শাহজালাল বিমানবন্দর থেকে ১২০ স্বর্ণবার জব্দ মেয়ে-জামাইকে দাওয়াত দিয়ে বাড়ি ফেরা হলো না হাতেম আলীর টাঙ্গাইলে ভুয়া চিকিৎসক আটক শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও মুক্তিযোদ্ধার সম্মাননা প্রদান নলছিটিতে প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্যসহ আহত ৬ টোল ও সড়কে চাঁদা বন্ধের ঘোষণা দিলেন আমতলীর পৌরমেয়র তিস্তার ভাঙনে সুন্দরগঞ্জের বিস্তীর্ণ এলাকা বিলিন হচ্ছে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী `কুয়েটের গবেষণা আগামীর বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ’ জঙ্গল থেকে নবজাতক কন্যাশিশু উদ্ধার

সেই ওষুধ কোম্পানির বিরুদ্ধে মামলা, পল্লী চিকিৎসক আটক

জেলা প্রতিনিধি, কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুরে ইউনানী সিরাপ ওষুধ খেয়ে শিশুসহ ২ জনের মৃত্যুর ঘটনায় গ্রাম্য চিকিৎসক রাজীব ও মেরী গোল্ড নামে ওই ইউনানী ঔষুধ কোম্পানির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

নিহত শিশু শামীমার মা মালেকা খাতুন সোমবার রাতে মিরপুর থানায় মামলাটি দায়ের করেন। এছাড়া পুলিশ অভিযুক্ত গ্রাম্য চিকিৎসক রাজীবকে গ্রেফতার করেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর থানার ওসি আবুল কালাম।

তিনি জানান, নিহত ২জনের লাশ ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এই ঘটনায় আটক পল্লী চিকিৎসক রাজিবকে মঙ্গলবার সকালে আদালতে পাঠানো হবে।

আরো পড়ুন>>>মিরপুর ওষুধ খেয়ে ২ জনের মৃত্যু

গত রবিবার রাতে মিরপুরের খাড়ারা গ্রামের নবাব আলির বাড়ীতে টেলিভিশন দেখতে যায় প্রতিবেশি নুর মোহাম্মদ। এসময় কাঁশির জন্য নবাব আলী নবিন ল্যাবরেটরির লিমিটেডের মেরী গোল্ড নামক ইউনানী সিরাপ খান। একই ওষুধ নুর মোহাম্মদও সেবন করেন। পরে ওষুধ খেতে বাইনা ধরে নবাব আলির মেয়ে শামিমা।

তাকেও ওই ওষুধ খাওয়ানো হয়। রাত ১১টার দিকে শামিমা অসুস্থ হয়ে পড়ে। এসময় তাকে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শামিমাকে মৃত ঘোষণা করেন। মধ্যরাতে নুর মোহাম্মদ অসুস্থ হয়ে পড়লে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

এরপর রাতে শামিমার বাবা নবাব আলিও অসুস্থ হলে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তবে তার অবস্থা বর্তমানে আশংকামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা।

স্বাআলো/ডিএম