শিরোনাম :
দেশ ভ্রমণে এসে ধর্ষণের শিকার পাকিস্থানি কিশোরী নিউজিল্যান্ডের দুই নারী ক্রিকেটারের বিয়ে গৃহবধূর মরদেহ উদ্ধার, আটক শ্বশুর-শাশুড়ি সামরিক সরকারের ক্ষমতাবলে পররাষ্ট্রমন্ত্রী চাকরিচ্যুত! যেভাবে ল্যাপটপের ওয়েবক্যাম ডিজেবল করবেন বন্ধুকে পাহারায় রেখে নারায়ণগঞ্জে কিশোরিকে ধর্ষণ মুক্তির অপেক্ষায় ‘কটন বার’ বাগেরহাটে বাসচাপায় ঝরে গেল ২ প্রাণ নুসরাত হত্যার ঘটনা ধামাচাপা দিতে অর্থ লেনদেন! নুসরাত হত্যা মামলায় রুহুল আমিন আটক বাস, ট্রাক এবং মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ, হতাহত ৫ টাঙ্গাইলে নদীতে ডুবে দুই বোনের মৃত্যু স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি দশ বছরের প্রতিবন্ধীর উপর এমপির ভালোবাসা! বিএনপি মনোনয়ন বাণিজ্য করেছে: প্রধানমন্ত্রী কালিগঞ্জের সড়কে বেহাল দশা, ভোগান্তিতে জনসাধারণ কাঁঠালে রয়েছে নানা রোগের সমাধান নদী ভাঙন পরিদর্শনে দুই মন্ত্রী, দ্রুত প্রতিকার বাগেরহাটে প্রকাশ্যে যুবক কে কুপিয়ে জখম ‘সুদের শিকার’ ব্যবসায়ীর আত্মহত্যা, ভিটে হারা অন্তত ২৫ টেকনাফে সড়ক দুর্ঘটনায় নিহত ২ আশঙ্কাজনক ১১ অবশেষে বাতিল হল সোনাগাজী মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটি অভয়নগরে ভেজাল ওষুধসহ ওষুধ তৈরির কারখানা জব্দ একশ কোটি টাকা বিনিয়োগে ফলাফল ‘ঘোড়ার ডিম’ চন্দ্রপৃষ্ঠ থেকে বের হল পানি

‘চলতি বছরেই খুলনায় হাইটেক পার্ক নির্মাণ কাজ শুরু হবে’

লনাতে হাইটেক পার্ক নির্মাণ কাজ শুরু

খুলনা ব্যুরো: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এন এম  জিয়াউর আলম চলতি বছরেই খুলনাতে হাইটেক পার্ক নির্মাণ কাজ শুরু হবে বলে জানিয়েছেন।

তিনি শনিবার দুপুরে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে শিক্ষিত তরুণ-তরুণী ও যুবকদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে গ্রহীত ক্যাপাসিটি বিল্ডিং শীর্ষক প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এই  কথা বলেন।

খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এই মতবিনিময় সভায় প্রধান অতিথি বলেন, খুলনা জেলা তথ্যপ্রযুক্তি খাতের জন্য একটি সম্ভাবনাময় জায়গা। এই অঞ্চলের শিক্ষিত তরুণ-তরুণীদের মধ্যে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে স্বাবলম্বী হওয়ার যে স্বপ্ন, তাকে বাস্তবে রূপ দিতে আধুনিক সকল সুযোগসুবিধা সমৃদ্ব করে এই হাইটেক পার্ক নির্মাণ করা হবে।

ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে তরুণদেরকেই নেতৃত্ব দিতে হবে উল্লেখ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব বলেন, ডিজিটাল প্রযুক্তির নতুন নতুন উদ্ভাবনের সাথে খাপ খাইয়ে নিতে ক্যাপাসিটি বিল্ডিং প্রশিক্ষণের কোন বিকল্প নেই। তবে কেবল প্রশিক্ষণ গ্রহণ করলেই চলবে না, সেই প্রশিক্ষণকে চর্চা করতে হবে। তিনি প্রশিক্ষণ প্রাপ্তদের ডাটাবেজ তৈরি করে তাদেরকে নিয়মিত মিনিটরিং করার জন্য খুলনা জেলা প্রশাসনের প্রতি আহবানজানান।

আরো পড়ুন>>>খুলনার রূপসায় ট্রলি চাপায় শিশু নিহত

মতবিনিময় সভায় প্রশিক্ষণপ্রাপ্ত উপকারভোগীদের পক্ষ থেকে প্রশিক্ষণের সময় বৃদ্ধি এবং লজিস্টিক সাপোর্টের জন্য ব্যাংক থেকে সহজ শর্তে ঋণের ব্যবস্থা করার দাবি করা হয়।

স্বাআলো/আরবিএ