শিরোনাম :
যাত্রীকে যৌন হয়রানীর দায়ে গোল্ডেন লাইনের চালক আটক জাতীয় কবি কাজী নজরুলের ১২০ তম জন্মবার্ষিকী আপনার জন্য আজকের রাশিফল পুত্রবধূর নির্যাতন সইতে না পেরে গলায় ফাঁস দিলেন বৃদ্ধ মোবাইল চার্জার মুখে দেয়ায় শিশুর মৃত্যু দেব-মিমি-নুসরাতদের জয় নিয়ে যা বললেন সাকিব বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় ইফতার মাহফিল হবিগঞ্জে বজ্রপাতে ২ জনের মৃত্যু ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশিসহ ২৯০ অভিবাসী উদ্ধার যশোর জেলা পরিষদের ইফতার মাহফিল ব্র্যাক ব্যাংকে নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে ৯৬৮০ নিয়োগ ভারতে কোচিং সেন্টারে আগুন, ১৯ শিক্ষার্থীর মৃত্যু শ্রীলঙ্কার বিপক্ষে ৩৩৮ রান সংগ্রহ দ. আফ্রিকার মোদির রাষ্ট্রে আগুন, নিহত ১৫ ২৬২ রানের টার্গেটে ব্যাট করছে আফগানিস্তান নিষিদ্ধ ৫২ পণ্য বন্ধে ঝালকাঠিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ব্রিটিশের প্রথম মুসলিম প্রধানমন্ত্রী হচ্ছেন সাজিদ জাভিদ অভিযান চালিয়ে অপরিপক্ক ৫০ মণ আম ধ্বংস স্ত্রীকে নকল দিতে গিয়ে এএসআই কারাগারে

চুয়াডাঙ্গায় আম সংগ্রহ শুরু

চুয়াডাঙ্গায় আম সংগ্রহ শুরু

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় আম সংগ্রহ শুরু হয়েছে। আজ বুধবার থেকে আম সংগ্রহ শুরু হয়। মঙ্গলবার বিকালে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সঙ্গে ত্রিপাক্ষিক বৈঠকের মাধ্যমে আম সংগ্রহ অভিযান শুরু হয়।

চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, ১৫ মে ১ লা জৈষ্ঠ থেকে আঁটি, গুটি ও গোপালভোগ, ২২ মে ৮ জৈষ্ঠ থেকে হিমসাগর, ৩০ মে ১৬ জৈষ্ঠ ল্যাঙড়া, ১০ জুন ২৭ জৈষ্ঠ থেকে বারি-৩ জাতের আম্রপালি  ১৮ জুন ৪ আষাঢ থেকে ফজলী ও ১ জুলাই ১৭ আষাঢ থেকে আশ্বিনা জাতের আম সংগ্রহ করা চলবে।

আরো পড়ুন>> চুয়াডাঙ্গায় ট্রাকের ধাক্কায় বাবা নিহত ছেলে আহত

চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আলী হাসান জানান, কোন অবস্থাতে বাণিজ্যিক উদ্দেশ্যে অপরিপক্ক আম পাড়া যাবেনা, আম পাকানো ও সংরক্ষণের জন্য কোন রাসায়নিক উপাদান ব্যবহার করা যাবেনা।

এছাড়া অবৈধ প্রক্রিয়ায় আম পাকানো হলে বা পাকানোর উদ্দেশ্যে মজুদ করা হলে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন -২০০৯’ এবং ‘নিরাপদ খাদ্য আইন-২০১৩ অনুয়ায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বাআলো/এম