শিরোনাম :
পঞ্চগড়সহ ৪ জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহার শ্রীলঙ্কায় নিহতের সংখ্যায় কমেছে ১০৬ জন ইলিশ ধরায় ১৩ জনকে ৭ দিনের কারাদণ্ড দ্বিতীয় অধিবেশনে প্রশ্ন রয়েছে ১০৮৪টি কাঙ্খিত মান অর্জন সাপেক্ষে পর্যায়ক্রমে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে : শিক্ষামন্ত্রী চেয়ারম্যানের গুলিতে কৃষক নিহত শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে বৃদ্ধের কারাদণ্ড বিএনপির নেতা জাহিদ শপথ নেয়ায় ভোটাররা আনন্দিত বরগুনায় উপজেলা চেয়ারম্যানদের শপথ গ্রহণ সরকারি চাকরিতে আপাতত বয়সসীমা ৩৫ হচ্ছে না আগামী ১০ মে ১৬ জেলায় প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা হাজী সরদার মর্ত্তুজ আলী মাধ্যমিক বিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন টিসিবির পণ্য উত্তোলন করলেও গাইবান্ধায় শুরু হয়নি বিক্রি ওসির ফেসবুক আইডি হ্যাকড ইবিতে চট্টগ্রাম সমিতির বিদায় ও নবীণ বরণ পিরোজপুরে উপজেলা চেয়ারম্যানদের শপথ গ্রহণ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার প্রস্তাব নুসরাত হত্যা মামলায় শাকিল গ্রেপ্তার স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক কারাগারে নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবি ‘রমজানে রংপুর বিভাগকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে’ ধর্মঘটকে পুঁজি করে অটোর ভাড়া দ্বিগুণ ইউনিসেফের ‘শিশু অধিকার’ প্রতিনিধি হলেন মিরাজ পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে প্রদর্শক কারাগারে বখাটের হাত থেকে রক্ষা পেতে শিক্ষকের সংবাদ সম্মেলন

কৃষকদের কল্যাণে কাজ করছেন প্রধানমন্ত্রী : শিখর

৮৮০ জন 

জেলা প্রতিনিধি, মাগুরা : মাগুরা সদর উপজেলার কৃষি অফিস চত্বরে ৮৮০ জন  কৃষকের মাঝে বিনামূল্যে ধান বীজ ও সার বিতরণ করা হয়েছে।

আজ সোমবার দুপুরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের খরিপ-১ মৌসুমে উপশী আউস ধান চাষের জন্য বিনামূল্যে এ ধান বীজ ও সার বিতরণ করা হয়।

এ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর এমপি।

সদর উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান রুস্তুম আলী, সদর উপজেলা কৃষি অফিসার রুহুল আমীন প্রমুখ।

অনুষ্ঠানে ৮৮০ জন কৃষকের প্রত্যেককে ৫ কোজি আউস ধানের বীজ, ১৫ কোজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

আরো পড়ুন >>>নববর্ষে ঘুরতে গিয়ে কিশোরী ধর্ষিত

এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর এমপি বলেন, বিএনপির সময়ে দেশে খাদ্য ঘাটতি ছিল। সারের জন্য কৃষকদের জীবন দিতে হয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষক ভাইদের পাশে থেকে তাদের কল্যাণে কাজ করেছেন। এ কারনে  দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পন্ন।

তিনি বলেন, বর্তমান সরকারের সময়ে দেশে কৃষিসহ বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। এ উন্নয়নের সাফল্য প্রচাররের জন্য কৃষকসহ সকলের প্রতি আহবান জানান তিনি।

স্বাআলো/এইসএম