শিরোনাম :
তিনদিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাল ব্রুনাই যাচ্ছেন রবিবার পবিত্র শবেবরাত ১৪ দলের আলোচনা সভা আগামী সোমবার শপথ নেয়ায় মোকাব্বির খানকে  শোকজ এক দশক পর যশোর বিএনপির কমিটি গঠন ভাঙ্গুলী এলাকায় ২৫ বছর পর সংসদ সদস্যের পরিদর্শন যুব ইউনিয়নের গাইবান্ধা জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত সোনাগাজী আ.লীগ সভাপতি রুহুল পাঁচদিনের রিমান্ডে ‘বাগেরহাটবাসীকে শিক্ষিত, মার্জিত, মেধাবী ও দক্ষ হতে হবে’ নুসরাত হত্যার বিচার দাবিতে সোনালী স্বপ্নের প্রতিবাদ সভা পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি শান্তির ধর্ম ইসলাম : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি অবমাননার প্রতিবাদকারী আট ছাত্রলীগ নেতা বহিস্কার চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭ শাহজালাল বিমানবন্দর থেকে ১২০ স্বর্ণবার জব্দ মেয়ে-জামাইকে দাওয়াত দিয়ে বাড়ি ফেরা হলো না হাতেম আলীর টাঙ্গাইলে ভুয়া চিকিৎসক আটক শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও মুক্তিযোদ্ধার সম্মাননা প্রদান নলছিটিতে প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্যসহ আহত ৬ টোল ও সড়কে চাঁদা বন্ধের ঘোষণা দিলেন আমতলীর পৌরমেয়র তিস্তার ভাঙনে সুন্দরগঞ্জের বিস্তীর্ণ এলাকা বিলিন হচ্ছে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী `কুয়েটের গবেষণা আগামীর বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ’ জঙ্গল থেকে নবজাতক কন্যাশিশু উদ্ধার সুদখোর নায়েবের ফাঁসির দাবিতে হাজারো মানুষের মানববন্ধন

তথ্য গোপন করে এসএসসি পরীক্ষায় দায়িত্ব পালন

এসএসসি পরীক্ষায় দায়িত্ব পালন

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোর সদর উপজেলায় জঙ্গলবাঁধাল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে তথ্য গোপন করে এসএসসি পরীক্ষার দায়িত্ব পালন করছেন প্রতিষ্ঠানের সহকারি প্রধান শিক্ষক রোজলীন আনোয়ার। তার এই কাজে কেন্দ্র সচিব প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জসিম উদ্দিন সহযোগিতা করছেন বলে এলাকাবাসী জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে এলাকাবাসী জানিয়েছেন, শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষাবোর্ড পৃথক বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে, পরীক্ষা সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কোন শিক্ষক-কর্মকর্তার সন্তান পরীক্ষার্থী হলে সেই শিক্ষক-কর্মকর্তা দায়িত্ব পালন করতে পারবেন না। তথ্য গোপন করে দায়িত্ব পালন করলে তার বিরুদ্ধে পরীক্ষা আইনে ব্যবস্থা নেয়া হবে। এই আইন অমান্য করেছেন সহকারি প্রধান শিক্ষক রোজলীন আনোয়ার। চলতি বছরের এসএসসি পরীক্ষায় তার মেয়ে পরীক্ষা দিচ্ছে। অথচ তিনি তথ্য গোপন জঙ্গলবাঁধাল কেন্দ্রে পরীক্ষা পরিচালনা কমিটিতে দায়িত্ব পালন করছেন।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক রোজলীনা আনোয়ার বলেন, তার মেয়ে এ বছর এসএসসি পরীক্ষা দিচ্ছে সঠিক। তবে মেয়েটি তার দত্তক নেয়া। তিনি নিঃসন্তান।

আরো পড়ুন>>  যশোর বোর্ডের বুধবারের ক্যারিয়ার শিক্ষা বিষয়ের পরীক্ষাও স্থগিত 

কেন্দ্র সচিব জসিম উদ্দিন বলেন, রোজলীনা আনোয়ার নিঃসন্তান। সেই কারণে তাকে পরীক্ষার দায়িত্বে রেখেছেন।
পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মধাব চন্দ্র রুদ্র বলেন, এ ধরণের অভিযোগ তার কাছে এখনো কেউ দেয়নি। এ শিক্ষককের মেয়ে পরীক্ষার্থী হলে পরীক্ষার সকল দায়িত্ব থেকে তাকে সাসপেন্ড করা হবে।

স্বাআলো/এএম