শিরোনাম :
ইতিহাসে প্রথম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরির রেকর্ড সৌম্যর গাইবান্ধায় সনাতন ধর্মালম্বীদের ঐতিহ্যবাহী মেলা খুলনায় ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির উদ্বোধন ভাগ্নের অকাল মৃত্যুতে এখনও বাকরুদ্ধ আন্দালিব পার্থ পিরোজপুরে নুসরাত জাহান রাফি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন রোহিঙ্গারা যেন ভোটার হবার সুযোগ না পায়:ইসি সচিব শহীদ মসিয়ূর রহমানের ৪৮তম মৃত্যু বার্ষিকী পালিত আমতলীতে যুবকের আত্মহত্যা ববি উপাচার্যের পদত্যাগের দাবিতে ছাত্র শিক্ষক আন্দোলন অব্যাহত যবিপ্রবির ঘটনায় চৌগাছায় ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ বাল্যবিয়ের অনুষ্ঠানে কাজিকে ৬ মাসের কারাদন্ড মাগুরায় ৩১ দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান ভারতের ট্রেলারে সলমান-ক্যাটের বাজিমাত (ভিডিও) প্রথমবার পুতিনের সঙ্গে বৈঠকে বসছেন যাচ্ছে কিম ফের ঢাবি অধিভূক্ত ৭ কলেজের শিক্ষার্থীদের পাঁচ দাবি চুয়াডাঙ্গায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন এমডিকে সুপেয় পানির শরবত খাওয়াতে চায় জুরাইনবাসী ‘বিচারহীনতার সংস্কৃতির কারণে ধর্ষণ বাড়ছে’ ধানক্ষেত থেকে যুবকের লাশ উদ্ধার প্রবাসীদের সুখ-দুঃখে পাশে থাকবেন প্রধানমন্ত্রী যশোরে পুষ্টি সপ্তাহ উদ্বোধন একাত্তরের দুই যুদ্ধাপরাধীর রায় কাল আজকের খেলা ফিলিপাইনে ভূমিকম্পে ১১ জনের প্রাণহানি কিডনি পরিষ্কার করে এই ৯ খাবার

নিয়ম-নীতির পরোয়া না করেই শিক্ষাবোর্ডের গাছ কর্তন

যশোর শিক্ষাবোর্ডে সরকারি গাছ কাটাযশোর শিক্ষাবোর্ডে সরকারি গাছ কাটা

নিজস্ব প্রতিবেদক, যশোর: টেন্ডার ও বোর্ড মিটিং ছাড়াই নিয়ম-নীতির পরোয়া না করে যশোর শিক্ষাবোর্ডে সরকারি গাছ কাটা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত কয়েকদিন আগে যশোর শিক্ষাবোর্ডের রেস্ট হাউসের সামনে থেকে চারটি বড় মেহগিনি ও কয়েকটি নারিকেল গাছ কাটা হয়েছে। কাটা গাছগুলো এখনো সেই স্থানে রাখা হয়েছে।

কিন্তু গাছা কাটার সিদ্ধান্ত গ্রহণ করতে শিক্ষাবোর্ড সরকারি আইনি প্রক্রিয়ার অংশ হিসেবে বোর্ড মিটিংয়ের পর রেজুলেশন ও বনবিভাগ দ্বারা মূল্য নির্ধারণের মত কোন আইন মানেনি। শিক্ষাবোর্ড একটি স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান। তাই সরকারি আইন অনুযায়ী তারা বোর্ড মিটিং করে বনবিভাগ দ্বারা গাছের মূল্য নির্ধারণের পর গাছ কাটতে পারবে। তবে তারা এ আইনের কোনটায় মানেননি।

এ বিষয়ে যশোরের অতিরিক্ত ম্যাজিস্ট্রেড শফিকুল ইসলাম বলেন, শিক্ষাবোর্ড স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান। গাছ কাটতে হলে এ প্রতিষ্ঠানকে বোর্ড মিটিংয়ে পর বনবিভাগ দ্বারা গাছের মূল্য নির্ধারণ করতে হবে। তারপর গাছ কাটা যাবে।

আরো পড়ুন>>> যশোরে নারীঘটিত ঘটনাকে কেন্দ্র করে যুবক খুন

শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর তবিবর রহমান বলেন, কয়টি গাছ কাটা হয়েছে আপনি জানানে। শিক্ষাবোর্ডে হুট করে কোন কিছুই করা হয় না। সিদ্ধান্ত নিয়েই কাজ করা হয়।

বোর্ড চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ আব্দুল আলীম বলেন, শিক্ষাবোর্ডের প্রয়োজনে গাছ কাটা হয়েছে। ওখানে গ্যারেজ করা হবে। তাই গাছা কাটা হয়েছে। মিটিংয়ে আছি পরে কথা হবে।

স্বাআলো/আরবিএ