শিরোনাম :
জাতীয় কবি কাজী নজরুলের ১২০ তম জন্মবার্ষিকী আপনার জন্য আজকের রাশিফল পুত্রবধূর নির্যাতন সইতে না পেরে গলায় ফাঁস দিলেন বৃদ্ধ মোবাইল চার্জার মুখে দেয়ায় শিশুর মৃত্যু দেব-মিমি-নুসরাতদের জয় নিয়ে যা বললেন সাকিব বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় ইফতার মাহফিল হবিগঞ্জে বজ্রপাতে ২ জনের মৃত্যু ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশিসহ ২৯০ অভিবাসী উদ্ধার যশোর জেলা পরিষদের ইফতার মাহফিল ব্র্যাক ব্যাংকে নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে ৯৬৮০ নিয়োগ ভারতে কোচিং সেন্টারে আগুন, ১৯ শিক্ষার্থীর মৃত্যু শ্রীলঙ্কার বিপক্ষে ৩৩৮ রান সংগ্রহ দ. আফ্রিকার মোদির রাষ্ট্রে আগুন, নিহত ১৫ ২৬২ রানের টার্গেটে ব্যাট করছে আফগানিস্তান নিষিদ্ধ ৫২ পণ্য বন্ধে ঝালকাঠিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ব্রিটিশের প্রথম মুসলিম প্রধানমন্ত্রী হচ্ছেন সাজিদ জাভিদ অভিযান চালিয়ে অপরিপক্ক ৫০ মণ আম ধ্বংস স্ত্রীকে নকল দিতে গিয়ে এএসআই কারাগারে হবিগঞ্জে পৃথক বজ্রপাতে ৩ জনের মৃত্যু

বান্দরবানে দুর্গম ভোটকেন্দ্রের জন্য হেলিকপ্টার

ব্যবহার করা হবে হেলিকপ্টার

জেলা প্রতিনিধি, বান্দরবান : পার্বত্য বান্দরবান জেলার ১৭৬টি ভোটকেন্দ্রের মধ্যে ১৪টি কেন্দ্রে ব্যবহার করা হবে হেলিকপ্টার। দুর্গম ও যাতায়াত ব্যবস্থা না থাকায় এসব ভোটকেন্দ্রে হে‌লিকপ্টার ব্যবহার করা হ‌বে।

জেলার সাতটি উপজেলায় নির্বাচন কার্যক্রম পরিচালনার কাজে নিয়োজিত থাকবেন ১৬৩ প্রিজাইডিং কর্মকর্তা, ৫৯৩ সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ প্রায় দুই হাজার কর্মী।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সড়ক ও নৌ যোগাযোগ বিচ্ছিন্ন ভোটকেন্দ্রগুলোতে প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, পোলিং কর্মকর্তাদের যাতায়াত স্বচ্ছ ব্যালট পেপারসহ যাবতীয় নির্বাচনী উপকরণ পৌঁছানোর কাজে হেলিকপ্টার ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বান্দরবান জেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, জেলার ১৭৬টি ভোটকেন্দ্রের মধ্যে ১৪টি ভোটকেন্দ্রে সড়ক যোগাযোগ ব্যবস্থা নেই। দুর্গম ও যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় এসব এলাকার ভোটকেন্দ্রে হেলিকপ্টারের মাধ্যমে নির্বাচনী সরঞ্জাম ও জনবল পৌঁছানো হবে।

আরো পড়ুন >>>একাদশ সংসদ নির্বাচনে ভোটগ্রহণ ৪০ হাজার ১৯৯টি কেন্দ্রে

সাতটি উপজেলা, দু’টি পৌরসভা ও ৩৩টি ইউনিয়ন নিয়ে ৩০০ নম্বর সংসদীয় আসন বান্দরবান। এখানে মোট ভোটার ২ লাখ ৪৬ হাজার ১৮৩ জন। এর মধ্যে ১ লাখ ২৮ হাজার ২৯ পুরুষ ও ১ লাখ ১৭ হাজার ৫৪ নারী ভোটার রয়েছেন।

 

স্বাআলো/ এইসএম