শিরোনাম :
নুসরাত হত্যায় পুলিশের তদন্ত শেষ : ৭দিনের মধ্যে  রিপোর্ট তিনদিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাল ব্রুনাই যাচ্ছেন রবিবার পবিত্র শবেবরাত ১৪ দলের আলোচনা সভা আগামী সোমবার শপথ নেয়ায় মোকাব্বির খানকে  শোকজ এক দশক পর যশোর বিএনপির কমিটি গঠন ভাঙ্গুলী এলাকায় ২৫ বছর পর সংসদ সদস্যের পরিদর্শন যুব ইউনিয়নের গাইবান্ধা জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত সোনাগাজী আ.লীগ সভাপতি রুহুল পাঁচদিনের রিমান্ডে ‘বাগেরহাটবাসীকে শিক্ষিত, মার্জিত, মেধাবী ও দক্ষ হতে হবে’ নুসরাত হত্যার বিচার দাবিতে সোনালী স্বপ্নের প্রতিবাদ সভা পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি শান্তির ধর্ম ইসলাম : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি অবমাননার প্রতিবাদকারী আট ছাত্রলীগ নেতা বহিস্কার চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭ শাহজালাল বিমানবন্দর থেকে ১২০ স্বর্ণবার জব্দ মেয়ে-জামাইকে দাওয়াত দিয়ে বাড়ি ফেরা হলো না হাতেম আলীর টাঙ্গাইলে ভুয়া চিকিৎসক আটক শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও মুক্তিযোদ্ধার সম্মাননা প্রদান নলছিটিতে প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্যসহ আহত ৬ টোল ও সড়কে চাঁদা বন্ধের ঘোষণা দিলেন আমতলীর পৌরমেয়র তিস্তার ভাঙনে সুন্দরগঞ্জের বিস্তীর্ণ এলাকা বিলিন হচ্ছে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী `কুয়েটের গবেষণা আগামীর বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ’ জঙ্গল থেকে নবজাতক কন্যাশিশু উদ্ধার

চিলাহাটিকে উপজেলা ঘোষণার দাবিতে মানববন্ধন

চিলাহাটিকে উপজেলা ঘোষণার দাবিতে মানববন্ধন

রংপুর ব্যুরো: নীলফামারীর মার উপজেলার চিলাহাটিকে পৃথক উপজেলা ঘোষণার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার দুপুরে চিলাহাটি উপজেলা বাস্তবায়ন আন্দোলন কমিটির ব্যানারে চিলাহাটি বাজারে ঘন্টাব্যাপী মানববন্ধনে ডোমার উপজেলার ভোগডাবুড়ি, কেতকিবাড়ি, জোড়াবাড়ি ও গোমনাতি ইউনিয়নের কয়েক হাজার মানুষ অংশ নেয়। পরে চিলাহাটি সরকারি কলেজ মাঠে সমাবেশ করা হয়।

চিলাহাটি উপজেলা বাস্তবায়ন আন্দোলন কমিটির সভাপতি ও চিলাহাটি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আ ত ম জহিরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- ভোগডাবুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একরামুল হক, সাবেক চেয়ারম্যান মুরাদ আলী প্রামাণিক, কেতকিবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জহুরুল হক প্রামাণিক দিপু, গোমনাতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হামিদ, মুক্তিযোদ্ধা জিএমএ আব্দুর রাজ্জাক ও আব্দুল জব্বার প্রমুখ।

ভোগডাবুড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মুরাদ আলী প্রামাণিক বলেন, ১৯৯৫ সালের ২১ নভেম্বর রাষ্ট্রপতির এক আদেশে চিলাহাটিকে উপজেলা গঠন করে প্রজ্ঞাপন জারি করা হয়। ওই প্রজ্ঞাপনের আলোকে ১৯৯৫ সালের ৩ ডিসেম্বর চিলাহাটিতে সাব-রেজিস্ট্রি কার্যালয় চালুর প্রজ্ঞাপন জারি করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। চিলাহাটি সাব-রেজিস্ট্রার কার্যালয় চালু হলেও দীর্ঘ ২৪ বছরে উপজেলা পরিষদ বাস্তবায়ন হয়নি।

আরো পড়ুন>>> রংপুর বিভাগে ৪ কোটি বই বিতরণ

চিলাহাটি উপজেলা বাস্তবায়ন আন্দোলন কমিটির সভাপতি আ ত ম জহিরুল ইসলাম বলেন, চিলাহাটি থেকে ডোমার উপজেলা সদরের দূরত্ব প্রায় ২৬ কিলোমিটার। ডোমার উপজেলার ভোগডাবুড়ি, কেতকিবাড়ি, জোড়াবাড়ি ও গোমনাতি ইউনিয়নের মোট আয়তন ৪১ দশমিক ৫১ বর্গমাইল। এর জনসংখ্যা এক লাখ ৪০ হাজার ৯৪৪ জন।

চিলাহাটিতে একটি পুলিশ তদন্ত কেন্দ্র, একটি সরকারি কলেজ, দুটি বেসরকারি কলেজ, একটি বালিকা স্কুল এ্যান্ড কলেজ, সরকারি প্রাথমিক বিদ্যালয় ২৪টি, উচ্চ বিদ্যালয় সাতটি, ফাজিল মাদরাসা একটি, দাখিল মাদরাসা একটি, একটি আধুনিক রেল স্টেশন, কাস্টম ও শুল্ক স্টেশন, আন্তর্জাতিক চেকপোস্ট, স্থলবন্দর প্রক্রিয়াধীন, একটি দমকল স্টেশন, দুটি সরকারি ব্যাংক, সাব রেজিস্ট্রি কার্যালয়, সরকারি খাদ্যগুদামসহ বিভিন্ন সরকারি বেসরকারি কার্যালয় বিদ্যমান রয়েছে। সার্বিক বিবেচনায় চিলাহাটিকে উপজেলা ঘোষণা চায় চারটি ইউনিয়নের মানুষ।

স্বাআলো/এএম