আজ বুধবার ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৮ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ বসন্তকাল ১৪ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী
শিরোনাম :
বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ আজও বার্সেলোনা ড্র করেছে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শুরুতেই তিন উইকেট হারাল বাংলাদেশ ঢাকায় অস্ট্রেয়ার পররাষ্ট্রমন্ত্রী ৩৩১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ ২০ ফেব্রুয়ারি দিনটি কেমন যাবে ইতিহাস ঐতিহ্যে ভরপুর ঝিনাইদাহের বারোবাজার ইউসিবিএল ব্যাংকের ম্যানেজারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রাজ্জাকের পদত্যাগকে স্বাগত জানালেন ড. কামাল ৩১ শিশুর দেহাবশেষ উদ্ধারের ঘটনায় দুই ডাক্তার বরখাস্ত মণিরামপুরে ভাইয়ের হাতে বোন খুন জেনে নিন, আনারস আর দুধ একসাথে খেলে কি হয় ট্রাম্পের বিরুদ্ধে ১৬টি অঙ্গরাজ্যের মামলা সড়ক দুর্ঘটনায় ডিশ ব্যবসায়ী নিহত নদী আর গহীন অরণ্যের মাঝে ঘুরে আসুন সুন্দরবন চুয়াডাঙ্গায় সোলার লাইট স্থাপন কার্যক্রম উদ্বোধন পুলিশ হেফাজতে সালমান মুক্তাদির জিজ্ঞাসাবাদ প্রাথমিক শিক্ষক নিয়োগে বিজ্ঞানের ২০ শতাংশ অগ্রাধিকার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা স্মার্ট কার্ড পেয়েছেন, জেনে নিন কি কি সুবিধা পাবেন চৌগাছায় আ.লীগ নেতা হত্যায় ১৭ জনের নামে মামলা মুক্তির অপেক্ষায় ‘বিউটি সার্কাস’: জয়া ও ফেরদৌস ১৫ মার্চ থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু কাশিয়ানীতে কোচিং সেন্টারে অভিযান: পোড়ানো  হলো বেঞ্চ

চিলাহাটিকে উপজেলা ঘোষণার দাবিতে মানববন্ধন

চিলাহাটিকে উপজেলা ঘোষণার দাবিতে মানববন্ধন

রংপুর ব্যুরো: নীলফামারীর মার উপজেলার চিলাহাটিকে পৃথক উপজেলা ঘোষণার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার দুপুরে চিলাহাটি উপজেলা বাস্তবায়ন আন্দোলন কমিটির ব্যানারে চিলাহাটি বাজারে ঘন্টাব্যাপী মানববন্ধনে ডোমার উপজেলার ভোগডাবুড়ি, কেতকিবাড়ি, জোড়াবাড়ি ও গোমনাতি ইউনিয়নের কয়েক হাজার মানুষ অংশ নেয়। পরে চিলাহাটি সরকারি কলেজ মাঠে সমাবেশ করা হয়।

চিলাহাটি উপজেলা বাস্তবায়ন আন্দোলন কমিটির সভাপতি ও চিলাহাটি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আ ত ম জহিরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- ভোগডাবুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একরামুল হক, সাবেক চেয়ারম্যান মুরাদ আলী প্রামাণিক, কেতকিবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জহুরুল হক প্রামাণিক দিপু, গোমনাতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হামিদ, মুক্তিযোদ্ধা জিএমএ আব্দুর রাজ্জাক ও আব্দুল জব্বার প্রমুখ।

ভোগডাবুড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মুরাদ আলী প্রামাণিক বলেন, ১৯৯৫ সালের ২১ নভেম্বর রাষ্ট্রপতির এক আদেশে চিলাহাটিকে উপজেলা গঠন করে প্রজ্ঞাপন জারি করা হয়। ওই প্রজ্ঞাপনের আলোকে ১৯৯৫ সালের ৩ ডিসেম্বর চিলাহাটিতে সাব-রেজিস্ট্রি কার্যালয় চালুর প্রজ্ঞাপন জারি করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। চিলাহাটি সাব-রেজিস্ট্রার কার্যালয় চালু হলেও দীর্ঘ ২৪ বছরে উপজেলা পরিষদ বাস্তবায়ন হয়নি।

আরো পড়ুন>>> রংপুর বিভাগে ৪ কোটি বই বিতরণ

চিলাহাটি উপজেলা বাস্তবায়ন আন্দোলন কমিটির সভাপতি আ ত ম জহিরুল ইসলাম বলেন, চিলাহাটি থেকে ডোমার উপজেলা সদরের দূরত্ব প্রায় ২৬ কিলোমিটার। ডোমার উপজেলার ভোগডাবুড়ি, কেতকিবাড়ি, জোড়াবাড়ি ও গোমনাতি ইউনিয়নের মোট আয়তন ৪১ দশমিক ৫১ বর্গমাইল। এর জনসংখ্যা এক লাখ ৪০ হাজার ৯৪৪ জন।

চিলাহাটিতে একটি পুলিশ তদন্ত কেন্দ্র, একটি সরকারি কলেজ, দুটি বেসরকারি কলেজ, একটি বালিকা স্কুল এ্যান্ড কলেজ, সরকারি প্রাথমিক বিদ্যালয় ২৪টি, উচ্চ বিদ্যালয় সাতটি, ফাজিল মাদরাসা একটি, দাখিল মাদরাসা একটি, একটি আধুনিক রেল স্টেশন, কাস্টম ও শুল্ক স্টেশন, আন্তর্জাতিক চেকপোস্ট, স্থলবন্দর প্রক্রিয়াধীন, একটি দমকল স্টেশন, দুটি সরকারি ব্যাংক, সাব রেজিস্ট্রি কার্যালয়, সরকারি খাদ্যগুদামসহ বিভিন্ন সরকারি বেসরকারি কার্যালয় বিদ্যমান রয়েছে। সার্বিক বিবেচনায় চিলাহাটিকে উপজেলা ঘোষণা চায় চারটি ইউনিয়নের মানুষ।

স্বাআলো/এএম