শিরোনাম :
ইতিহাসে প্রথম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরির রেকর্ড সৌম্যর গাইবান্ধায় সনাতন ধর্মালম্বীদের ঐতিহ্যবাহী মেলা খুলনায় ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির উদ্বোধন ভাগ্নের অকাল মৃত্যুতে এখনও বাকরুদ্ধ আন্দালিব পার্থ পিরোজপুরে নুসরাত জাহান রাফি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন রোহিঙ্গারা যেন ভোটার হবার সুযোগ না পায়:ইসি সচিব শহীদ মসিয়ূর রহমানের ৪৮তম মৃত্যু বার্ষিকী পালিত আমতলীতে যুবকের আত্মহত্যা ববি উপাচার্যের পদত্যাগের দাবিতে ছাত্র শিক্ষক আন্দোলন অব্যাহত যবিপ্রবির ঘটনায় চৌগাছায় ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ বাল্যবিয়ের অনুষ্ঠানে কাজিকে ৬ মাসের কারাদন্ড মাগুরায় ৩১ দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান ভারতের ট্রেলারে সলমান-ক্যাটের বাজিমাত (ভিডিও) প্রথমবার পুতিনের সঙ্গে বৈঠকে বসছেন যাচ্ছে কিম ফের ঢাবি অধিভূক্ত ৭ কলেজের শিক্ষার্থীদের পাঁচ দাবি চুয়াডাঙ্গায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন এমডিকে সুপেয় পানির শরবত খাওয়াতে চায় জুরাইনবাসী ‘বিচারহীনতার সংস্কৃতির কারণে ধর্ষণ বাড়ছে’ ধানক্ষেত থেকে যুবকের লাশ উদ্ধার প্রবাসীদের সুখ-দুঃখে পাশে থাকবেন প্রধানমন্ত্রী যশোরে পুষ্টি সপ্তাহ উদ্বোধন একাত্তরের দুই যুদ্ধাপরাধীর রায় কাল আজকের খেলা ফিলিপাইনে ভূমিকম্পে ১১ জনের প্রাণহানি কিডনি পরিষ্কার করে এই ৯ খাবার

সুন্দরগঞ্জ সুন্দর করল স্টিট লাইট

সুন্দরগঞ্জ সুন্দর করল স্টিট লাইট

এমএইচ হেলাল খান, সুন্দরগঞ্জ : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলাকে আলোকিত করল স্ট্রিট লাইট। উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার বিভিন্ন হাটবাজারে, রাস্তার মোড়ে, নির্জন এলাকা এবং দূর্গম অঞ্চলে যানবাহনসহ সাধারণ মানুষের চলাচলের পথ সুর্গম করতে স্ট্রিট লাইট সহায়ক হিসেবে কাজ করছে দাবি করেন সূধীজন।

গ্রামীণ অবকাঠামো রক্ষণা-বেক্ষণ ও সংস্কার প্রকল্পের আওতায় উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা ১৫২টি স্পটে স্থাপন করা হয়েছে স্ট্রিট লাইট। এর মধ্যে স্থানীয় সংসদ সদস্যের বিশেষ বরাদ্দের আওতায় ৯৫টি এবং উপজেলা পরিষদের আওতায় ইউনিয়ন পরিষদের মাধ্যমে ৫৭টি। প্রতিটি স্ট্রিট লাইট স্থাপনে ব্যয় হয়েছে ৭৭ হাজার টাকা। ১৫২টি স্ট্রিট লাইট স্থাপনে ব্যয় হয়েছে ১ কোটি ১৭ লক্ষ ৪ হাজার।

উপজেলার বেলকা ইউনিয়নের আনিসুর রহমান জানান, বিভিন্ন স্থানে স্ট্রিট লাইট স্থাপনের কারণে গভীর রাতে পথচারীরা নিবিঘ্নে চলাফেরা করতে পারছে। তিনি বলেন, অন্ধকার রাতে দূর্গম এবং জনশূন্য এলাকায় চলাফেরা করা বিপদজনক ছিল। এমপি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী উপজেলার বিভিন্ন রাস্তার মোড়ে এবং হাটবাজারে স্ট্রিট লাইট স্থাপন করে দেওয়ায় সাধারণ পথচারীগণ অনেকটা উপকৃত হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরুন্নবী সরকার জানান, গ্রামীণ অবকাঠামো রক্ষণা-বেক্ষণ ও সংরক্ষণ প্রকল্পের আওতায় ওই সব স্ট্রিট লাইট স্থাপন করা হয়েছে। এতে করে সাধারণ পথচারীরা গভীর রাতেও নিবিঘ্নে চলাফেরা করতে পারছে।

আরো পড়ুন>>> সুনামগঞ্জে মাদকবিক্রেতার যাবজ্জীবন কারাদন্ড

সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী জানান,পর্যাক্রমে উপজেলা প্রতিটি গ্রামের মোড়ে-মোড়ে স্ট্রিট লাইট স্থাপন করে অন্ধকার সুন্দরগঞ্জকে আলোকিত করা হবে। তিনি বলেন, পিছিয়ে পড়া সুন্দরগঞ্জকে আগামী ৫ বছরের মধ্যেই উন্নত এবং বেকারমুক্ত ঘোষণা করা হবে।

স্বাআলো/এএম