আজ বুধবার ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৮ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ বসন্তকাল ১৪ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী
শিরোনাম :
বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ আজও বার্সেলোনা ড্র করেছে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শুরুতেই তিন উইকেট হারাল বাংলাদেশ ঢাকায় অস্ট্রেয়ার পররাষ্ট্রমন্ত্রী ৩৩১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ ২০ ফেব্রুয়ারি দিনটি কেমন যাবে ইতিহাস ঐতিহ্যে ভরপুর ঝিনাইদাহের বারোবাজার ইউসিবিএল ব্যাংকের ম্যানেজারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রাজ্জাকের পদত্যাগকে স্বাগত জানালেন ড. কামাল ৩১ শিশুর দেহাবশেষ উদ্ধারের ঘটনায় দুই ডাক্তার বরখাস্ত মণিরামপুরে ভাইয়ের হাতে বোন খুন জেনে নিন, আনারস আর দুধ একসাথে খেলে কি হয় ট্রাম্পের বিরুদ্ধে ১৬টি অঙ্গরাজ্যের মামলা সড়ক দুর্ঘটনায় ডিশ ব্যবসায়ী নিহত নদী আর গহীন অরণ্যের মাঝে ঘুরে আসুন সুন্দরবন চুয়াডাঙ্গায় সোলার লাইট স্থাপন কার্যক্রম উদ্বোধন পুলিশ হেফাজতে সালমান মুক্তাদির জিজ্ঞাসাবাদ প্রাথমিক শিক্ষক নিয়োগে বিজ্ঞানের ২০ শতাংশ অগ্রাধিকার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা স্মার্ট কার্ড পেয়েছেন, জেনে নিন কি কি সুবিধা পাবেন চৌগাছায় আ.লীগ নেতা হত্যায় ১৭ জনের নামে মামলা মুক্তির অপেক্ষায় ‘বিউটি সার্কাস’: জয়া ও ফেরদৌস ১৫ মার্চ থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু কাশিয়ানীতে কোচিং সেন্টারে অভিযান: পোড়ানো  হলো বেঞ্চ

সুন্দরগঞ্জ সুন্দর করল স্টিট লাইট

সুন্দরগঞ্জ সুন্দর করল স্টিট লাইট

এমএইচ হেলাল খান, সুন্দরগঞ্জ : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলাকে আলোকিত করল স্ট্রিট লাইট। উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার বিভিন্ন হাটবাজারে, রাস্তার মোড়ে, নির্জন এলাকা এবং দূর্গম অঞ্চলে যানবাহনসহ সাধারণ মানুষের চলাচলের পথ সুর্গম করতে স্ট্রিট লাইট সহায়ক হিসেবে কাজ করছে দাবি করেন সূধীজন।

গ্রামীণ অবকাঠামো রক্ষণা-বেক্ষণ ও সংস্কার প্রকল্পের আওতায় উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা ১৫২টি স্পটে স্থাপন করা হয়েছে স্ট্রিট লাইট। এর মধ্যে স্থানীয় সংসদ সদস্যের বিশেষ বরাদ্দের আওতায় ৯৫টি এবং উপজেলা পরিষদের আওতায় ইউনিয়ন পরিষদের মাধ্যমে ৫৭টি। প্রতিটি স্ট্রিট লাইট স্থাপনে ব্যয় হয়েছে ৭৭ হাজার টাকা। ১৫২টি স্ট্রিট লাইট স্থাপনে ব্যয় হয়েছে ১ কোটি ১৭ লক্ষ ৪ হাজার।

উপজেলার বেলকা ইউনিয়নের আনিসুর রহমান জানান, বিভিন্ন স্থানে স্ট্রিট লাইট স্থাপনের কারণে গভীর রাতে পথচারীরা নিবিঘ্নে চলাফেরা করতে পারছে। তিনি বলেন, অন্ধকার রাতে দূর্গম এবং জনশূন্য এলাকায় চলাফেরা করা বিপদজনক ছিল। এমপি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী উপজেলার বিভিন্ন রাস্তার মোড়ে এবং হাটবাজারে স্ট্রিট লাইট স্থাপন করে দেওয়ায় সাধারণ পথচারীগণ অনেকটা উপকৃত হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরুন্নবী সরকার জানান, গ্রামীণ অবকাঠামো রক্ষণা-বেক্ষণ ও সংরক্ষণ প্রকল্পের আওতায় ওই সব স্ট্রিট লাইট স্থাপন করা হয়েছে। এতে করে সাধারণ পথচারীরা গভীর রাতেও নিবিঘ্নে চলাফেরা করতে পারছে।

আরো পড়ুন>>> সুনামগঞ্জে মাদকবিক্রেতার যাবজ্জীবন কারাদন্ড

সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী জানান,পর্যাক্রমে উপজেলা প্রতিটি গ্রামের মোড়ে-মোড়ে স্ট্রিট লাইট স্থাপন করে অন্ধকার সুন্দরগঞ্জকে আলোকিত করা হবে। তিনি বলেন, পিছিয়ে পড়া সুন্দরগঞ্জকে আগামী ৫ বছরের মধ্যেই উন্নত এবং বেকারমুক্ত ঘোষণা করা হবে।

স্বাআলো/এএম