spot_img

আওয়ামী লীগের সংবর্ধনার পরিকল্পনায় যে কারণে ‘রাজি নন’ প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফেরার সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত তাকে সংবর্ধনা দেয়ার পরিকল্পনা করেছিলো আওয়ামী লীগ। তবে তাতে সম্মতি দেননি প্রধানমন্ত্রী।

রবিবার (১ অক্টোবর) দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানিয়েছেন।

ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ শাখা ও ঢাকার আশপাশের জেলা শাখা এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে বৈঠকে তিনি বলেছেন, নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দিতে চেয়েছিলেন। কিন্তু তিনি জনদুর্ভোগের কথা চিন্তা করে তাতে রাজি হননি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ অক্টোবর দেশে ফিরবেন। ওই দিন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত তাকে সংবর্ধনা দেয়ার পরিকল্পনা নেয় আওয়ামী লীগ। নেতাকর্মীরা সড়কের দুই পাশে দাঁড়িয়ে স্লোগান দিয়ে, ফুল ছিটিয়ে এবং হাত নাড়িয়ে প্রধানমন্ত্রীকে অভিবাদন জানাবেন বলে কথা ছিলো।

ওবায়দুল কাদের বলেন, করোনাভাইরাস মহামারির কারণে প্রধানমন্ত্রীর অনেকগুলো বিদেশ সফরের পরেও তাকে তার প্রাপ্য সংবর্ধনা দিতে পারিনি। তিনি অনেকগুলো আন্তর্জাতিক পদ পেয়েছেন, অনেক জায়গায় বিশেষভাবে সংবর্ধিত হয়েছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী যে সম্মান বয়ে এনেছেন, সে জন্য সংবর্ধনা তাকে দেয়া উচিত।

বিষয়টি প্রধানমন্ত্রীকে জানানোর কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনো সংবর্ধনা নিতে রাজি নন। তিনি পরিষ্কার বলে দিয়েছেন, রাস্তা বন্ধ করে, জনদুর্ভোগ সৃষ্টি করে সংবর্ধনা নেয়ার ইচ্ছে তার নেই। কাজেই এ প্রোগ্রামটা বাদ দিতে হবে। তার সম্মতি নেই, তাই আনুষ্ঠানিক সংবর্ধনা দেয়া সম্ভব হচ্ছে না।

জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে গত ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছাড়েন। শনিবার তিনি যুক্তরাষ্ট্র থেকে যুক্তরাজ্যে গেছেন। বুধবার (৪ অক্টোবর) দুপুরে তার ঢাকায় ফেরার কথা রয়েছে।

স্বাআলো/এসএ

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য
Related

নাশকতাকারীদের ধরতে জনগণকে পাশে চান প্রধানমন্ত্রী

ঢাকা অফিস: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের...

২৭ ইউনিটের কমিটি ভেঙে দিলো আ.লীগ

ঢাকা অফিস: কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতার বিরুদ্ধে মাঠে...

যশোরসহ আট জেলায় ঝড়ের শঙ্কা

ঢাকা অফিস: মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং...

কারফিউ থাকবে আজ ও আগামীকাল

ঢাকা অফিস: ঢাকাসহ চার জেলায় আজ শুক্রবার ও আগামীকাল...