spot_img

বেনাপোলে ব্লেন্ডার মেশিনে মিললো ৯০ হাজার ডলার, যুবক ধরা

যশোরের বেনাপোলে ব্লেন্ডার মেশিনের মধ্য থেকে ৯০ হাজার মার্কিন ডলারসহ মানিক মিয়া (৩৭) নামে এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)

বুধবার (১১ অক্টোবর) সকালে ওই পাসপোর্টধারী যাত্রী ভারতের পেট্রাপোল ইমিগ্রেশনে তার পাসপোর্টের কার্যক্রম সম্পন্ন করে পেট্রাপোল নোম্যান্সল্যান্ডে পেরিয়ে বিজিবির স্ক্যানার মেশিন রুমে এলে লাগেজ তল্লাশিকালে ব্লেন্ডার মেশিনের মধ্য থেকে ৯০ হাজার ডলার পাওয়া যায়। যা বাংলাদেশি মুদ্রায় ৯৯ লাখ পাঁচ হাজার ৪০০ টাকা।

আটক মানিক মিয়া (৩৭) কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার বাসিন্দা।

বিজিবি জানিয়েছে, বুধবার সকালে তারা গোপন সংবাদে জানতে পারে, এক পাসপোর্টধারী যাত্রী ভারত থেকে বিপুল সংখ্যক মার্কিন ডলার নিয়ে বাংলাদেশে প্রবেশ করছে। এমন সংবাদে বিজিবি সদস্যরা সতর্ক অবস্থান নেয়। এ সময় ওই যাত্রী ভারতীয় ইমিগ্রেশনের কার্যক্রম শেষ করে চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে অবস্থিত বিজিবি ক্যাম্পের স্ক্যানার মেশিন রুমে এলে তার সঙ্গে থাকা একটি ব্লেন্ডার মেশিন তল্লাশি করা হয়। এ সময় তার মধ্যে কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ৯০ হাজার ডলার পাওয়া যায়। এসময় তাকে আটক করা হয়।

যশোর-৪৯ বিজিবির ব্যাটালিয়ন পরিচালক আহমেদ হাসান জামিল এ তথ্য নিশ্চিত করে বলেন, তাকে মামলা দিয়ে উদ্ধার করা ডলারসহ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

স্বাআলো/এসএ

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য
Related

‘দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এমন সহিংসতা’

ঢাকা অফিস: দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়ে আগের মতো...

খুলনাসহ ৮ বিভাগে ঝড়ো হাওয়া ও বজ্রবৃষ্টির আভাস

ঢাকা অফিস: বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ ও মৌসুমি বায়ুর প্রভাবে...

ঢাকাসহ চার জেলায় আজ ৯ ঘণ্টা কারফিউ শিথিল

ঢাকা অফিস: কোটা সংস্কার আন্দোলন ঘিরে উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে...

যশোরে তালাকপ্রাপ্ত স্বামী-স্ত্রীর পাল্টাপাল্টি মামলা

নিজস্ব প্রতিবেদক: যশোরে বাড়ি দখল, মারামারি, টাকা ও স্বর্ণালংকার...