আমাদের লক্ষ্য আত্মনির্ভরশীল স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা : পলক

ঢাকা অফিস: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রতিটি সেবা আমরা নিজস্ব উদ্ভাবক, গবেষকের মাধ্যমে তৈরি করতে চাই। আমরা বাংলাদেশে ফেসবুক ব্যবহার করতে বাধা দেবো না, কিন্তু আমাদের নিজস্ব একটি সামাজিক যোগাযোগ মাধ্যম থাকতে হবে। সেজন্য আমরা দেশি উদ্ভাবক, গবেষকদের উৎসাহিত এবং প্রয়োজনীয় সহযোগিতা করছি।

বুধবার (২১ ফেব্রুয়ারি) ঢাকায় আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারের বিসিসি মিলনায়তনে ভাষা শহীদদের স্মরণে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, গত পাঁচ বছর আমি খুব বেশি আশাবাদী ছিলাম না। তবে আমাদের শিক্ষক, ছাত্র-ছাত্রী, বিশ্ববিদ্যালয়, আইসিটি, কম্পিউটার কাউন্সিল মিলে এখন আমরা এমন একটা অবস্থানে এসেছি যে, এখন আমি খুবই আশাবাদী। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ‌‘স্মার্ট বাংলাদেশ’ এর রূপকল্প ঘোষণা করেছেন, তার নেতৃত্ব দেয়ার জন্য নতুন প্রজন্ম ইতোমধ্যে তৈরি হয়ে গেছে।

তিনি আরো বলেন, আমাদের লক্ষ্য আত্মনির্ভরশীল স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা। পরনির্ভরশীল বাংলাদেশ গড়ে তোলা নয়। আমরা সারা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে যোগাযোগ রেখে চলবো।

৭২ ঘণ্টা ইন্টারনেট ও টেলিফোন সেবা বন্ধ থাকবে যে সব এলাকায়

প্রতিমন্ত্রী বলেন, আমরা জিপন প্রযুক্তির মাধ্যমে দ্রুত গতির ইন্টারনেট বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দিতে চাই। সেজন্য গ্রাহক প্রান্তে অপটিক্যাল ফাইবার দিয়ে ইন্টারনেট সেবা দিচ্ছি। আমরা বিটিসিএলকে আধুনিক প্রতিষ্ঠানে পরিণত করতে চাই। আমরা এখন সুলভ মূল্যে ইন্টারনেট সেবা দিচ্ছি।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

বাবাকে খুঁজে পেতে এমপি আনারের মেয়ে ডিবিতে

ঢাকা অফিস: ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার...

১৭ দিনে প্রবাসী আয় ১৩৫ কোটি ৮৭ লাখ

ঢাকা অফিস: চলতি মাসের (মে) প্রথম ১৭ দিনে প্রবাসীরা...

কারাগারে বিএনপি নেতা ইশরাক

ঢাকা অফিস: পল্টন থানার নাশকতার মামলায় আত্মসমর্পণ করেছেন বিএনপির...

এসএমসি প্লাসের ড্রিংকস বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ

ঢাকা অফিস: অনুমোদনহীন এসএমসির ইলেক্ট্রোলাইট ড্রিংকস ‘এসএমসি প্লাস’ বাজার...