উসকানিমূলক ৯৫৯৮ লিংক অপসারিত: পলক

ঢাকা অফিস: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে ইউটিউব ও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে অসত্য ও উসকানিমূলক তথ্যসংশ্লিষ্ট ৯ হাজার ৫৯৮টি লিংক অপসারণ করা হয়েছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সোমবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর এক প্রশ্নের লিখিত উত্তরে এ তথ্য জানান তিনি।

পলক জানান, ইউটিউব ও অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমের অসত্য ও উসকানিমূলক তথ্য প্রচারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার বিষয়টি ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অন্তর্ভুক্ত নয়। সদ্যসমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে বিভিন্ন প্লাটফর্ম থেকে অসত্য ও উস্কানিমূলক তথ্যসংশ্লিষ্ট ৯ হাজার ৫৯৮টি লিংক অপসারণে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

অনলাইন জুয়ার অ্যাপস শতভাগ বন্ধ করা হবে: পলক

এরপর নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশীদ কিরনের এক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, বিটিসিএলের গ্রাহকসেবায় মানবৃদ্ধির জন্য বিটিসিএল-এর সব সেবা গ্রাহকের দোরগোড়ায় পৌঁছে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। বিটিসিএল-এর একক অনলাইন পোর্টাল ও মোবাইল অ্যাপ টেলিসেবা চালু করা হয়েছে। ফলে গ্রাহক ঘরে বসেই বিটিসিএল-এর সেবা গ্রহণ এবং নতুন সংযোগ পেতে পারেন ও অভিযোগ করতে পারেন।

তিনি আরো জানান, বিটিসিএলের অফিসে গ্রাহক সেবা কেন্দ্র রয়েছে যেখানে গ্রাহক সব ধরনের সেবা পেয়ে থাকেন। পাশাপাশি বিটিসিএলে কল সেন্টার ১৬ হাজার ৪০২ চালু করা হয়েছে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

দেশব্যাপী তথ্যপ্রযুক্তি ব্যবহারে বিরাট জাগরণ তৈরি হয়েছে: প্রধানমন্ত্রী

ঢাকা অফিস: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি...

২১ মে ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা

ঢাকা অফিস: আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের...

কোরবানিতে চাহিদার চেয়ে পশু বেশি

ঢাকা অফিস: মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী আব্দুর রহমান...

ফোর্বসের ‘৩০ অনূর্ধ্ব ৩০’ এশিয়া তালিকায় ৯ বাংলাদেশি

ঢাকা অফিস: এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলজুড়ে যারা পরিবর্তন আনছেন এবং...