কাল নওগাঁ-২ আসনের স্থগিত নির্বাচন

জেলা প্রতিনিধি, নওগাঁ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হয়ে যাওয়া নওগাঁ-২ (পত্মীতলা-ধামইরহাট) আসনের ভোটগ্রহণ আগামীকাল সোমবার অনুষ্ঠিত হবে। এতে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শহিদুজ্জামান সরকার (নৌকা), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী তোফাজ্জল হোসেন (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী আখতারুল আলম (ট্রাক), আরেক স্বতন্ত্র প্রার্থী মেহেদী মাহমুদ রেজা (ঈগল)।

জেলার পত্নীতলা ও ধামইরহাট উপজেলাকে নিয়ে নওগাঁ-২ আসন।

মোট ১৯টি ইউনিয়ন এবং দু্ইটি পৌরসভার সমন্বয়ে গঠিত এই আসন। এতে ভোটার সংখ্যা তিন লাখ ৫৩ হাজার ১৩২ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭৭ হাজার ৫৭২ জন, মহিলা ভোটার এক লাখ ৭৮ হাজার ৫৫৯ জন এবং হিজড়া ভোটার একজন।

এই আসনে মোট ১২৪টি কেন্দ্রে ৭০৬টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণের জন্য মোট ৮৩০ জন কর্মকর্তা নিয়োজিত করা হয়েছে। এদের মধ্যে ১২৪ জন প্রিজাইডিং অফিসার এবং ৭০৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার।

যশোরের তিনজনসহ ১১০ ইউএনওকে বদলি (তালিকা)

জেলা প্রশাসক গোলাম মওলা বলেছেন, বিগত ৭ জানুয়ারির মতো এই নির্বাচন যথেষ্ট সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে সর্বাত্মক ব্যবস্থা নেয়া হয়েছে। পরিস্থিতি খুবই সন্তোষজনক রয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার কোনো সম্ভাবনা নেই।

প্রসঙ্গত, স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুজনিত কারণে গত ৭ জানুয়ারির নির্বাচনে এই আসনের ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন।

স্বাআলো/এস

আপনার জন্য প্রস্তাবিত
Related

২ মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ, স্বামী-স্ত্রী নিহত

জেলা প্রতিনিধি, নওগাঁ: জেলায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রী...

ঈদের আনন্দে অতিরিক্ত মদ পানে ৩ যুবকের মৃত্যু

জেলা প্রতিনিধি, নওগাঁ: জেলার মান্দায় ঈদের আনন্দে অতিরিক্ত বাংলা...

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

জেলা প্রতিনিধি, নওগাঁ: জেলার পোরশা সীমান্তের ওপারে ভারতীয় সীমান্তরক্ষী...

প্রধানমন্ত্রী নারীদের অগ্রযাত্রার পরিবেশ তৈরি করে দিয়েছেন: খাদ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি, নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, অর্থনৈতিক...