জুয়ার ওয়েবসাইটকে কেন্দ্র করে ডিসিদের চিঠি দিয়েছে বিটিআরসি

ঢাকা অফিস: জুয়ার বিভিন্ন ওয়েবসাইট ও অ্যাপের তথ্য জানতে জেলা প্রশাসকদের (ডিসি) চিঠি দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে পদক্ষেপ নেবে সংস্থাটি।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) টেলিযোগাযোগ খাতের সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ তথ্য জানায় বিটিআরসি। রাজধানীর আগারগাঁওয়ে বিটিআরসির কার্যালয়ে এ সভা হয়।

উসকানিমূলক লিংক অপসারণ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে বিটিআরসির সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ খলিল-উর-রহমান বলেন, বিটিআরসির চেয়ারম্যান জেলা প্রশাসকদের কাছে চিঠি পাঠিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে, জুয়ার জন্য যে ওয়েবসাইট ও অ্যাপগুলো ব্যবহৃত হচ্ছে, সেগুলোর ব্যাপারে যেনো বিটিআরসিকে জানানো হয়। তাহলে সংশ্লিষ্ট সামাজিক মাধ্যমগুলোতে যোগাযোগ করে পদক্ষেপ নেয়া হবে।

অক্টোবরে মুঠোফোনের ডেটার প্যাকেজ নিয়ে নতুন নির্দেশিকা জারি করে বিটিআরসি। এর ফলে ডেটা প্যাকেজগুলোর দাম বেড়ে যায়। এ প্রসঙ্গে খলিল-উর-রহমান বলেন, দাম বেড়ে গেলে অপারেটরগুলোকে যৌক্তিক পর্যায়ে নামাতে বলা হয়। যেসব প্যাকেজ বেশি ব্যবহৃত হয়, সেগুলোর দাম কমাতে বলা হয়েছিলো। তারা দাম কমিয়েছে।

খলিল-উর-রহমান আরো বলেন, ব্যান্ডউইডথের দামেও পরিবর্তন আসবে। ক্যাশ সার্ভার বসছে অনেক। সেটার সঙ্গে সামঞ্জস্য রেখেই দাম নির্ধারিত হবে। তবে ডেটা প্যাকেজের দামের বিষয়টি পুনর্বিবেচনার পরিকল্পনার কথাও জানান তিনি।

মতবিনিময় সভার শুরুতে বিটিআরসির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ বলেন, বিটিআরসি দেশের ভাইব্রেন্ট (প্রাণবন্ত) একটি সংস্থা। তাদের ভুলভ্রান্তি হতে পারে, সে ক্ষেত্রে তিনি পরামর্শ আশা করেন। সাংবাদিকদের তথ্যের প্রয়োজনে বিটিআরসির সাড়া দেয়ার বিষয়টি বিশেষভাবে দেখবেন বলে জানান তিনি।

বিটিআরসির স্পেকট্রাম বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ মনিরুজ্জামান জুয়েল বলেন, যেসব অপারেটর স্পেকট্রাম (তরঙ্গ) চেয়েছে, সে বিষয়ে আলোচনা হয়েছে। দেশের জন্য যেটা ভালো হয়, সেটাই হবে।

বিটিআরসির সচিব নূরুল হাফিজের সঞ্চালনায় সভায় আরো উপস্থিত ছিলেন, কমিশনার মুশফিক মান্নান চৌধুরী, শেখ রিয়াজ আহমেদ, আমিনুল হক, লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের মহাপরিচালক আশীষ কুমার কুন্ডুসহ কমিশনের কর্মকর্তারা।

স্বাআলো/এসআর/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

কারাগারে বিএনপি নেতা ইশরাক

ঢাকা অফিস: পল্টন থানার নাশকতার মামলায় আত্মসমর্পণ করেছেন বিএনপির...

এসএমসি প্লাসের ড্রিংকস বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ

ঢাকা অফিস: অনুমোদনহীন এসএমসির ইলেক্ট্রোলাইট ড্রিংকস ‘এসএমসি প্লাস’ বাজার...

উপজেলা নির্বাচন: সারাদেশে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন

ঢাকা অফিস: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও...

একাদশ শ্রেণির ভর্তি ১৫ জুলাই থেকে শুরু

ঢাকা অফিস: চলতি বছর এসএসসি ও সমমান পরীক্ষায় পাস...