নতুন কারিকুলাম বিস্তরণ বিষয়ক ক্লাস্টার ভিত্তিক প্রশিক্ষণ পরিদর্শন

‘স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে দেশের শিক্ষার মান উন্নয়নে’, নতুন কারিকুলাম বিস্তরণ বিষয়ক সাত দিনব্যাপী ক্লাস্টার ভিত্তিক ৮ম ও ৯ম শ্রেণির উপজেলা পর্যায়ে ‘ইতিহাস ও সামাজিক বিজ্ঞান’ প্রশিক্ষণ কার্যক্রম বিয়য়ে রবিবার (৫ নভেম্বর) দুপুরে সরকারি জুবলি উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদফতর, ঢাকার (কলেজ-২) উপ-পরিচালক হাবীবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসার মুজিবুর রহমান, সরকারি জুবলি উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক রুহুল আমিন, প্রভাতি শাখার শিফট ইনচার্জ আলাউদ্দিন, জেলা শিক্ষা অফিসের বৈজ্ঞানিক কর্মকর্তা আইয়ুব আলী খান ও পরিদর্শক আবু হানিফ প্রমুখ।

‘ইতিহাস ও সামাজিক বিজ্ঞান’ প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেন ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ফয়সাল রহমান, সরকারি জুবলি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান,লক্ষীপুরা দাখিল মাদরাসা বাবনা, বরগুনার সহ-সুপার মাওলানা মোস্তাফিজুর রহমান।

উপজেলা পর্যায়ে ১১টি বিয়য়ে পটুয়াখালীর আটটি উপজেলার, ঝালকাঠির চারটি উপজেলার এবং বরগুনার ছয়টি উপজেলা মোট ১৮টি উপজেলা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৮৮ জন শিক্ষক-শিক্ষিকা এই প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে দেশের শিক্ষার মান উন্নয়নে” নতুন কারিকুলাম বিস্তরণ বিষয়ক সাত দিনব্যাপী ক্লাস্টার ভিত্তিক ৮ম ও ৯ম শ্রেণির উপজেলা পর্যায়ে ২ নভেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত বাংলাদেশের ৩৬টি জেলায় একযোগে চলছে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

পটুয়াখালী সদর উপজেলা নির্বাচনে বৈধ প্রার্থী যারা

জেলা প্রতিনিধি,পটুয়াখালী: ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারন নির্বাচন-২০২৪ এর ৩য়...

পটুয়াখালীতে তিনদিনব্যাপি ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি উদ্বোধন

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: বিজ্ঞান ও প্রযুক্তি,উদ্ভাবনেই সমৃদ্ধি” এই প্রতিপাদ্য...

পটুয়াখালীতে কৃষি উদ্যোক্তাদের দিন ব্যাপী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: জেলার আটটি উপজেলার দুইশ কৃষি উদ্যোক্তাদের...

চেয়ারম্যান প্রার্থী মিজানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: জেলার দুমকি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান...