পটুয়াখালীতে কর্মশালা অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: পাঁচ বছরের কম বয়সী শিশুদের পুষ্টি ও স্বাস্থ্য উন্নয়ন বিষয়ে নেটওয়াকিং এবং সহযোগিতার কাঠামো তৈরি করতে সংসদ সদস্য, স্থানীয় উদ্যোক্তা এবং স্থানীয় পরামর্শ দাতা নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) সোসাইটি ডেভেলপমেন্ট এজেন্সির (এসডিএ) আয়োজনে এবং ম্যাক্স ফাউন্ডেশনের সহযোগিতায় জেলা পরিবার পরিকল্পনা অফিস কার্যালয়ের সভা কক্ষে এই কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা সাংসদ নাজনীন নাহার রশিদ (লাইজু)।

রাইট টু গ্রো প্রকল্প, ম্যাক্স ফাউন্ডেশনের প্রজেক্ট ম্যানেজার শামীমা নাসরিনের সঞ্চালনে এবং সোসাইটি ডেভেলপমেন্ট এজেন্সির (এসডিএ) নির্বাহী পরিচালককে এম এনায়েত হোসেনের সভাপতিত্বে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাঃ সঞ্জীব দাশ, জেলা পরিষদ সদস্য নুরুন্নাহার শেলী, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালত আফম আরাফাত হোসেন, রাইট টু গ্রো প্রকল্প, ম্যাক্স ফাউন্ডেশনের প্রোগাম ম্যানেজার ফয়সাল আহমেদ, কালিকাপুর ইউপি চেয়ারম্যান সালমা জাহান, ছোটবিঘাই ইউপি চেয়ারম্যান আলতাফ হোসেন, লোহালিয়া ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট কবির হোসেন তালুকদার, লাউকাঠি ইউপি চেয়ারম্যান ইলিয়াছ বাচ্চু, সদর উপজেলা সিএসওর সভাপতি সম দেলওয়ার হোসেন দিলিপ ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম সদস্য সাথী আক্তার প্রমুখ।

কর্মশালায় সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তাগণ, ইউপি চেয়ারম্যান এবং সচিববৃন্দ, সিএসওর সদস্যবৃন্দ, রাইট টু গ্রো প্রকল্প, ম্যাক্স ফাউন্ডেশনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রকল্পের উদ্দেশ্য ছিলো ২০২৪-২০২৫সালের স্থানীয় বাজেটে শিশুর পুষ্টিতে বাজেট বরাদ্ধ বিষয় সুপারিশ করা। সংসদ সদস্য, স্থানীয় সরকার, স্থানীয় উদ্দ্যোক্তা এবং স্থানীয় মতামত নির্মাতাগণের (সিএসও) স্থানীয় উদ্দ্যোক্তা এসোসিয়েশন মধ্যে নেটওর্য়াক তৈরি করতে হবে। স্টেকহোল্ডারদের সাথে সহযোগিতা ও সমন্বয় বৃদ্ধি পাবে। শিশুর স্বাস্থ্য,পুষ্টি ও ওয়াশ সম্পৃক্ত সরকারি ও বেসরকারি বিভাগ/ প্রতিষ্ঠানগুলোর সহযোগিতা চিহ্নিত করা। মা ও শিশুর স্বাস্থ্য পুষ্টি ও ওয়াশের অনুকূলে কাজের পরিবেশ তৈরি করা এবং অংশগ্রহণমূলক কর্ম পরিকল্পনা প্রণয়ন করা।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

ক্রয়কৃত সম্পত্তিতে প্রভাবশালীদের বাঁধা, দ্বারে দ্বারে ঘুরছে জমির মালিক

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ জেলার গলাচিপায় প্রভাবশালীদের বিরুদ্ধে...

পটুয়াখালীতে সূর্যমুখী ফসলের মাঠ দিবস অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: সূর্যমুখী এবং নিরাপদ সবজি উৎপাদনের মাধ্যমে...

পটুয়াখালী জেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান হাফেজ আলমগীর

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে আয়োজিত...

শিক্ষা সনদে বানান ভুল হওয়ায় বিপাকে শিক্ষার্থী

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালীতে এক শিক্ষার্থীর...