পাচঁবাড়িয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের কমিটির নির্বাচনে ভুয়া ভোটার তালিকা, পুনঃতফসিল দাবি

যশোর সদর উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের পাচঁবাড়িয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ভুয়া ভোটার তালিকা তৈরি করে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠনের প্রক্রিয়া চলছে বলে অভিযোগ উঠেছে। ওই প্রতিষ্ঠানের আজীবন দাতা সদস্য আবু তালেব এই অভিযোগ করেছেন।

গত ৪ অক্টোবর তিনি জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। ভুয়া ভোটার তালিকা সম্বলিত তফসিল বাতিল করে প্রকৃত ভোটার তালিকা তৈরি করে তফসিল ঘোষণা করার দাবি করেন তিনি।

লিখিত অভিযোগে আবু তালেব জানান, গত ৪ সেপ্টেম্বর পাঁচবাড়িয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠনের তফসিল ঘোষণা করা হয়। ১, ২ ও ৩ অক্টোবর ছিলো মনোনয়নপত্র ক্রয়ের সময়। সেইলক্ষে প্যানেল প্রধান হিসেবে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করতে যান। তার সাথে অভিভাবক সদস্যরাও উপস্থিত ছিলেন। কিন্তু অস্ত্রের মুখে ভয়ভীতি দেখিয়ে তাকে মনোনয়নপত্র কিনতে দেয়া হয়নি এবং তাকে স্কুল ছেড়ে চলে যেতে বাধ্য করা হয়। পরবর্তীতে অন্যের মাধ্যমে একটি ভোটার তালিকা পান তিনি। সেখানে অগণিত ভুল রয়েছে। অন্য স্কুলের ছাত্রীদের অভিভাবককে ভোটার করা হয়েছে। যেসব ছাত্রী স্কুলে পড়ে না, কেউ পড়াশোনা বাদ দিয়েছে বা অন্য স্কুলে চলে গেছে তাদের অভিভাবককের ভোটার হিসেবে রাখা হয়েছে। অনেকের পিতা বিদেশে কিন্তু ভোটার হিসেবে তালিকায় রয়েছে। ৫২, ৫৭, ৭১, ১৪৪ ও ১৯৬ নং ভোটার ভুয়া। যাদের ভোটার হওয়ার কোনো সুযোগ নেই। এ রকম অনেক ভূয়া ভোটার রয়েছে। আজীবন দাতা সদস্য হিসেবে ভোটার তালিকায় তারও (আবু তালেব) নাম নেই।

তাই দ্রুতই এই ষড়যন্ত্রমূলক তফসিল বাতিল করে প্রকৃত ভোটার তালিকার করে পুনঃতফসিল ঘোষণা করার দাবি করেন তিনি।

স্বআলো/এসএ

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

দুপুরে দেশে আসছে নিহত ৮ বাংলাদেশির লাশ

ঢাকা অফিস: ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার চেষ্টাকালে তিউনিসিয়া...

যশোরে মহান মে দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: যশোরে যথাযথ মর্যাদার মধ্য দিয়ে ১৩৮তম মহান...

যশোর সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বিপুলের মনোনয়নপত্র জমা

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী...

যশোর জেনারেল হাসপাতালে আগুন

নিজস্ব প্রতিবেদক: যশোর জেনারেল হাসপাতালের চতুর্থ তলার শিশু ওয়ার্ডে...