পুকুরে পাওয়া গেলো ইলিশ!

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি: বরিশালের বাবুগঞ্জে একটি পুকুরের পানি সেচ করে চারটি ইলিশ মাছ পাওয়া গেছে। সন্ধ্যা নদী থেকে দুই কিলোমিটার দূরের পুকুরটিতে ইলিশ ধরা পড়ার খবরে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়। তবে নদীর সঙ্গে পুকুরের কোনো সংযোগ নেই। ইলিশগুলোর ওজন ৩০০ থেকে ৪০০ গ্রাম হবে বলে জানিয়েছেন পুকুরের মালিক ফিরোজ সরদার।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের ফিরোজ সরদারের বাড়ির পুকুর সেচ করা হয়।

সেখানে অন্যান্য মাছের সঙ্গে ইলিশগুলো ধরা পড়ে। হাওয়ার বেগে এ খবর এলাকায় ছড়িয়ে পড়ে। স্থানীয় উৎসুক জনতা সেই মাছ দেখতে ঘটনাস্থলে ভিড় করেন।

তবে এই পুকুরে কীভাবে ইলিশ এলো সে ব্যাপারে পুকুরের মালিক ও পরিবারের অন্যান্য সদস্য কেউ অবগত নন। স্থানীয় সেচপাম্প মালিক মামুন খান বলেন, পুকুরে সেচ করার পরে মাছ ধরার সময় পরিবারের সদস্যরা ওই ইলিশ মাছ দেখতে পান। আমরা জানতাম নদী বা সাগর ছাড়া ইলিশ মাছ পাওয়া যায় না। কিন্তু নিজের চোখে পুকুরে ইলিশ মাছ দেখলাম।

পৌরসভা নির্বাচন: পটুয়াখালীতে দুই মেয়রসহ চার প্রার্থীর মনোনয়ন বাতিল

প্রত্যক্ষদর্শী রাসেল সরদার সাংবাদিকদের বলেন, পুকুরের ইলিশ দেখতে বিকেলে ওই বাড়িতে গিয়েছিলাম। পুকুরে ইলিশ মাছ পাওয়ায় আমরা আনন্দ পেলেও বিষয়টি অবাক করার মতো। এই মাছ কোথা থেকে এলো বা কীভাবে এলো তা মালিক জানেন না।

বাবুগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম সাংবাদিকদের জানান, পুকুরে ইলিশ হয় বিষয়টি এমন নয়। জোয়ারের পানি পুকুরে প্রবেশ করলে তখন নোনা পানির সঙ্গে ইলিশও প্রবেশ করতে পারে। এ কারণেই হয়তো ইলিশগুলো পুকুরে আটকা পড়ে। এদিকে

ঘটনাটি জানাজানি হলে এলাকার মানুষ মাছ দুটি দেখতে ভিড় জমায় ও ছবি তোলে এবং ভিডিও ধারণ করে। বিষয়টি এলাকাজুড়ে চাঞ্চল্য সৃষ্টি করেছে। এলাকাবাসী বলেন, পুকুরে ইলিশ পাওয়ার ঘটনায় আমরা বিস্মিত, তবে আনন্দিতও।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

তীব্র তাপদাহে বানারীপাড়ায় ইতালি প্রবাসীর পক্ষ থেকে পানি ও স্যালাইন বিতরণ

রাহাদ সুমন, বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি: বরিশালের বানারীপাড়ায় পৌর শহরের...

বিদ্যুৎস্পৃষ্টে মা ও দুই সন্তানের মৃত্যু

বরিশাল ব্যুরো: বরিশালের বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি ইউনিয়নে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে...

বরিশালে উপজেলা পরিষদ নির্বাচন সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি: বরিশালে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪...

ঋণের চাপে দুই সন্তানের জননীর আত্মহত্যা

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি: বরিশালের বানারীপাড়া উপজেলার পাশ্ববর্তী উজিরপুর...