বাগেরহাটে ‍দুই পক্ষের সংঘর্ষে নিহত ও আহতের ঘটনায় মামলা, গ্রেফতার ১২

আজাদুল হক, বাগেরহাট: জেলার মোল্লাহাটে স্থানীয় দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত ও কর্তব্যরত পুলিশকে মারধরের ঘটনায় থানায় পৃথক দুইটি মামলা হয়েছে।

পুলিশ ইতোমধ্যে দুই গ্রুপের দুই প্রধানসহ মোট ১২ জনকে গ্রেফতার করেছে।

বংশীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রবিবার সন্ধ্যায় মোল্লাহাট উপজেলার উদয়পুর মোল্লারকুল এলাকায় দুই পক্ষের সংঘর্ষে পান্না মোল্লা নামের একজন নিহত এবং সংঘর্ষ নিয়ন্ত্রণ করতে গিয়ে কর্তব্যরত ছয় পুলিশ আহত হন। এ ঘটনার পরের দিন সোমবার (১৯ ফেব্রুয়ারি) নিহতের ছেলে মামুন মোল্লা বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখসহ ৪০-৫০ অজ্ঞাতনামা আসামি দিয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশকে মারধর করাসহ কর্তব্য কাজে বাধা দেয়ায় মোল্লাহাট থানার এসাঅই মাসুম বিল্লাহ বাদী হয়ে ৩৪ জনের নাম উল্লেখসহ ৪৫০ থেকে ৫০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে অপর একটি মামলা দায়ের করেন। হত্যা মামলায় একটি গ্রুপের প্রধান মোল্লাকুল এলাকার শাহজাহান খাকি ও লতিফা বেগমসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। আর পুলিশ আহতের মামলায় কাজী গ্রুপের নেতা লায়েক কাজী ও খাকি গ্রুপের নেতা শাহজাহান কাজীসহ ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। অপরদিকে নিহত পান্না মোল্লার লাশের ময়নাতদন্ত শেষে সোমবার মোল্লারকুল এলাকায় দাফন সম্পন্ন করা হয়েছে।

বাগেরহাটে দুই গ্রুপের সংঘর্ষ: নিহত ১, পুলিশ সদস্যসহ আহত ২৮

মঙ্গলবার সকাল পর্যন্ত ওই এলাকায় খোজ নিয়ে জানা গেছে এলাকায় এখনো থমথমে পরিবেশ বিরাজ করছে। সংঘর্ষে ব্যবহৃত ইট ও লাঠিসোটা এখনো পড়ে রয়েছে ঘটনাস্থলে। আতঙ্ক বিরাজ করছে স্থানীয়দের মাঝে। ফের সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

মোল্লাহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম আশরাফুল আলম বলেন, হত্যাকাণ্ড ও পুলিশের উপর হামলার ঘটনায় পৃথক দুইটি মামলা হয়েছে। দুই মামলায় দুই গ্রুপের প্রধানসহ ১২ জনকে আটক করা হয়েছে। এ বিষয়ে বাকী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রবিবার (১৮ ফেব্রুয়ারি) উপজেলার মোল্লারকুল এলাকায় লায়েক কাজী ও শাহজাহান খাকির গ্রুপের মধ্যে সংঘর্ষে পান্না মোল্লা নামের একজন মজুর নিহত এবং কর্তব্যরত ছয় পুলিশ সদস্যসহ উভয় পক্ষের অন্তত ২৮ জন আহত হন। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপর বিরোধ দীর্ঘদিন ধরে চলে আসছিলো। এর আগেও ২০২১ সালে একই এলাকায় কাজী ও খাকি গ্রুপের মধ্যে সংঘর্ষে একজন নিহতের ঘটনা ঘটেছিলো। অভিযোগ উঠেছে প্রচলিত আইনের যথাযথ প্রয়োগ না থাকায় আবারো সংঘর্ষ এবং একজন খুন হন। আর এবার সংঘর্ষ নিয়ন্ত্রণ করতে গিয়ে পুলিশ হামলার শিকার হয়েছে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

বাগেরহাটে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস আরো ২ দিন অবস্থান করবে

আজাদুল হক,বাগেরহাট: জেলার পূর্ব সুন্দরবনে লেগে যাওয়া আগুন অবশেষে...

বাগেরহাটে ট্যাবলেট খেয়ে শিশুর মৃত্যু

আজাদুল হক, বাগেরহাট: জেলার মোড়েলগঞ্জ উপজেলার পল্লীতে চাউলের পোকামারা...

সুন্দরবনে আগুন, নিয়ন্ত্রণে ৪ বাহিনীর যোগদান

আজাদুল হক, বাগেরহাট: তীব্র দাবদাহের মধ্যে বাগেরহাটের পূর্ব সুন্দরবনের...

বাগেরহাটে জাল টাকার নোট ও খেলনা পিস্তলসহ দুইজন আটক

আজাদুল হক, বাগেরহাট: জেলা সদরে এবার জনতার সহায়তায় জাল...