বাগেরহাটে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের কার্যক্রম উদ্বোধন

আজাদুল হক, বাগেরহাট: ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের অন্তভুক্ত বাগেরহাটে হৃদরোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা ও সহযোগিতার জন্য হার্ট ফাউন্ডেশন নামের স্বেচ্ছাসেবী সংস্থার কার্য্যকম শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বাগেরহাট জেলা শহরের বিএমএ ভবনে প্রধান অতিথি হিসাবে বিশ্ব হার্ট ফেডারেশনের সভাপতি প্রফেসর ডা. জগৎ নারুলা উপস্থিত থেকে মোড়ক উন্মোচনের মাধ্যমে ফাউন্ডেশনের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে হার্ট ফাউন্ডেশনের কার্য্যক্রম বিষয়ে বক্তব্য রাখেন, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের সভাপতি প্রফেসর ডা. খন্দকার আব্দুল আউয়াল রিজভী, বাংলাদেশ এনজিওপ্লাস্ট ইন্টারভেনশনের সভাপতি প্রফেসর ডা. এ কে এম ফজলুর রহমান, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ডা. মীর জামাল উদ্দীন, বাগেরহাট হার্ট ফাউন্ডেশনের আহবায়ক প্রফেসর ডা. চৌধুরী হাফিজুল আহসান, যুগ্ন আহবায়ক ডা. মোশাররফ হোসেন ও সদস্য সচিব অ্যাডভোকেট মশাহ আলম টুকু।

এছাড়া এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাগেরহাট মেডিকেল এ্যাসোসিয়েশনের সভাপতি ডা. অরুণ চন্দ্র মণ্ডল, শিক্ষাবিদ অধ্যাপক মোজাফফর হোসেন, ডা. সালেহীন বাচ্চু, প্রফেসর ডা. শওকত আলী খান, ডা. মাহবুবুর রহমান, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মীর জায়েসী আশরাফি জেমস ও সনাকের সভাপতি অ্যাডভোকেট রামকৃষ্ণ বসু প্রমুখ।

বক্তারা বলেন, বাগেরহাটে প্রথমবারের মত চালু হয়া এই ফাউন্ডেশন হৃদরোগে আক্রান্ত রোগীদের উন্নয়নে কাজ করবে। এটা একটা জনগুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান হবে।

বাগেরহাটের সকল গুরুত্বপূর্ণ মানুষকে বাগেরহাট ফাউন্ডেশনের সাথে থাকার পরামর্শ দেন অতিথিগণ।

আয়োজকরা জানান, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ সম্প্রতি বাগেরহাট হার্ট ফাউন্ডেশনকে তালিকাভুক্ত করেছে। বাগেরহাটে হার্টের আধুনিক ও সুলভ চিকিৎসার জন্য হাসপাতাল তৈরী প্রাথমিক কার্যক্রম শুরু করা হয়েছে। আশাকরি বাগেরহাটবাসী অচিরেই এই সুবিধা ভোগ করতে পারবেন।

স্বাআলো/এসআর

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

বাগেরহাটে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জাম, ব্যালট যাবে সকালে

আজাদুল হক, বাগেরহাট: প্রথম ধাপের নির্বাচনে বাগেরহাটের তিনটি উপজেলার...

রাত পোহালেই বাগেরহাটের দুই উপজেলায় ভোট

আজাদুল হক, বাগেরহাট: রাত পোহালেই চলমান ৬ষ্ঠ উপজেলা পরিষদ...

বাগেরহাটে আবাসিক হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারীসহ আটক ১০

আজাদুল হক, বাগেরহাট: বাগেরহাট বাসস্ট্যান্ড ট্রাফিক মোড় এলাকার অনৈতিক...

বাগেরহাটে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস আরো ২ দিন অবস্থান করবে

আজাদুল হক,বাগেরহাট: জেলার পূর্ব সুন্দরবনে লেগে যাওয়া আগুন অবশেষে...