বাগেরহাটে ৫ জেএমবি সদস্যের কারাদণ্ড

আজাদুল হক, বাগেরহাট: জেলার একটি আদালতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের পাঁচ সদস্যকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দেয়া হয়েছে।

পুলিশের কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে বুধবার (২৮ ফেব্রুয়ারি) আসামিদের উপস্থিতিতে বাগেরহাটের অতিরিক্ত জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ড. আতিকুস সামাদ এই রায় দেন।

দণ্ডাদশপ্রাপ্তরা হলো, মোর্শেদ আলম, সাইফুল ইসলাম, জহিরুল ইসলাম ও মাকসুদুর রহমান।

এ চারজনকে ছয় বছর করে এবং ও তরিকুল ইসলাম নামের অপরজনকে পাঁচ বছর কারাদণ্ডাদেশ দেয়া হয়। একই সাথে আসামিদের ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়।

বাগেরহাটে ৪০ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

দণ্ডাপ্রাপ্ত মোর্শেদ আলম সাতক্ষীরা সদর উপজেলার কাশিমপুর গ্রামের বাসিন্দা, সাইফুল ইসলাম একই উপজেলার আটাগাছা গ্রামের বাসিন্দা, মাকসুদুর রহমান একই উপজেলার গড়েরকান্দা গ্রামের বাসিন্দা, জহিরুল ইসলাম পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার রঘুনাথপুর গ্রামের বাসিন্দা এবং তরিকুল ইসলাম বাগেরহাট সদর উপজেলার নাটইখালী গ্রামের বাসিন্দা।

আদালত সুত্রে ও মামলার সংক্ষিপ্ত বিবারনে জানা যায়, ২০১৬ সালের ৩ নভেম্বর রাতে নাশকতার উদ্ধেশ্যে বাগেরহাট জেলা সদরের দড়াটানা ব্রিজ সংলগ্ন গোবর দিয়া এলাকায় অবস্থান নেয় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠনের সদস্যরা।

এ খবর পেয়ে পুলিশ অভিযানে গেলে জেএমবি সদস্যরা পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করে। এ সময় পুলিশো পাল্টা গুলি ছুড়ে। এক পর্যায়ে ধায়া করে পুলিশ চারজনকে আটক করতে সক্ষম হয়। এ সময় তাদের কাছ থেকে সর্টগানের গুলির খোসা ও প্লাষ্টিকের সাদৃশ্য বস্তু জব্দ করা হয়।

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় আওয়ামী লীগ নেতা নিহত

এ ঘটনা পুলিশ বাদী হয়ে বাগেরহাট সদর মডেল থানায় একটি মামলা করে। পরে পুলিশ তদন্ত শেষে পাঁচজনকে অভিযুক্ত করে ২০১৯ সালের ০২ মে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

আদালতের বিজ্ঞ বিচারক মামলার ৯ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়ায় পাঁচ আসামিকেই বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের কৌশলী অ্যাডভোকেট শহিদুজ্জামান বলেন, পুলিশের উপর হামলা ও সরকারি কাজের বাধা প্রদানের মামলায় আদালত পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন। দণ্ডাদেশপ্রাপ্ত সকলেই জেএমবির সক্রিয় সদস্য।এই রায়ে সন্তোষ প্রকাশ করেন রাষ্ট্রপক্ষের এই কৌশলী।

স্বাআলো/এসআর/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

বাগেরহাটে ছুরিকাঘাতে সুপারী বিক্রেতা খুন

আজাদুল হক, বাগেরহাট: জেলার মোরেলগঞ্জ উপজেলার রাস্তায় আল ইমরান...

সুন্দরবনে আরো একটি মৃত বাঘ উদ্ধার

আজাদুল হক, বাগেরহাট: বাগেরহাটের মোংলা উপজেলার মালগাজী এলাকায় খালে...

বাগেরহাটে আইডিইবির সংবাদ সম্মেলন

আজাদুল হক, বাগেরহাট: কারিগরি আমলাদের অব্যাহত ষড়যন্ত্রের প্রতিবাদে এবং...

বাগেরহাটে যুবকের লাশ উদ্ধার, মা-ভাই ও বোন আটক

আজাদুল হক, বাগেরহাট: বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার গ্রাম থেকে আলম...